scorecardresearch
 

East Bengal Transfer Update: আরও এক ব্রাজিলিয়ানকে তুলবে ইস্টবেঙ্গল? যে নাম ঘিরে চর্চা ময়দানে

মাদিয়া তালাল, ক্লেইটন সিলভা দলে চূড়ান্ত হয়ে গিয়েছেন আগেই আর এবার ওড়িশা এফসি-র দিয়েগো মরিসিওকে (Diego Maurício) টার্গেট করল ইস্টবেঙ্গল (East Bengal)। ইস্টবেঙ্গল এই মরসুমেও দ্বিতীয় স্ট্রাইকারের সমস্যায় ভুগেছে। জেভিয়ার সিভেরিও, ফেলিসিও ব্রাউনরা সেভাবে ভরসা দিতে পারেননি।

Advertisement
ইস্টবেঙ্গল ইস্টবেঙ্গল

মাদিয়া তালাল, ক্লেইটন সিলভা দলে চূড়ান্ত হয়ে গিয়েছেন আগেই আর এবার ওড়িশা এফসি-র দিয়েগো মরিসিওকে (Diego Maurício) টার্গেট করল ইস্টবেঙ্গল (East Bengal)। ইস্টবেঙ্গল এই মরসুমেও দ্বিতীয় স্ট্রাইকারের সমস্যায় ভুগেছে। জেভিয়ার সিভেরিও, ফেলিসিও ব্রাউনরা সেভাবে ভরসা দিতে পারেননি। এই মরসুমে ইস্টবেঙ্গল আবার এএফসি কাপে (AFC Cup) খেলবে। সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ায় ইস্টবেঙ্গল এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু'র প্লে-অফের ম্যাচ খেলবে। সেই ম্যাচ জিততে পারলে সরাসরি গ্রুপ পর্বে খেলার সুযোগ পাবে। তাই ক্লেইটন সিলভার পাশে একজন ভালো মানের স্ট্রাইকার জরুরি। লাল হলুদ টার্গেট করেছিল, এবারের আইএসএলের সর্বাধিক গোলদাতা কেরালার দিমিত্রিস ডিয়ামান্টাকোসকে। বড় অঙ্কের অফার করে চুক্তিপত্র পাঠিয়ে দেয় ইস্টবেঙ্গল, তাঁকে পেতে অনেকটাই এগিয়ে রয়েছে লাল হলুদ।

এবার তাঁর সঙ্গেই জুড়ে যেতে পারেন মরিসিও। ক্লেইটনের পর আরও এক ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে সই করাতে চাইছে লাল-হলুদ। তবে তাঁকে দলে নিতে হলে ওড়িশাকে ট্রান্সফার ফি দিতে হবে। তবে টাকা সেক্ষেত্রে কোনও ব্যাপার হবে না বলেই দাবি লাল-হলুদের রিক্রুটারদের। মরিসিও শেষ দু'মরশুমে মোট ২৫টি গোল করেছেন। ২০২২-২৩ মরশুমের সোনার বুট জিতেছেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। দিয়েগোর পেনাল্টি থেকে করা গোলেই সুপার কাপ সেমি ফাইনালে মুম্বই সিটি এফসিকে হারিয়ে ফাইনালে ওঠে ওড়িশা। 

অন্যদিকে, কাল ইস্টবেঙ্গল ক্লাবে বৈঠক রয়েছে। ক্লাব কর্তা ও বিনিয়োগকারী সংস্থার মধ্যে। যা বোঝা যাচ্ছে এই বৈঠকে আলোচনা হতে পারে দল গঠন, নতুন মরশুমের বাজেট নিয়ে। সূত্রের খবর, এই মরসুমে বাজেট নিয়ে সমস্যা হবে না। তবে দারুণ দল গড়তে মরিয়া লাল-হলুদ। তবে হাতে সময় এবারও বেশ কম। তার মধ্যে ভারতীয় ফুটবলারদের নামী কাউকে পাওয়ার সম্ভাবনা প্রায় নেই। কারণ সব দলই তাদের ফুটবলারদের সঙ্গে চুক্তি বাড়িয়ে নিয়েছেন। ফলে নতুন কোনও ভারতীয় ফুটবলারকে পেতে সমস্যা হতে পারে বলেই মনে করা হচ্ছে। 

আরও পড়ুন

Advertisement

Advertisement