scorecardresearch
 

East Bengal vs ATK Mohun Bagan Kolkata Derby: অবশেষে ডার্বি জয় ইস্টবেঙ্গলের, মোহনবাগানকে হারাল ২-০ গোলে

৩৪ মিনিটে গোল করে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। উইং থেকে মহম্মদ রোশালের ভেসে আসা ক্রস ধরেন কুশ ছেত্রী। ইস্টবেঙ্গল মিডফিল্ডারের শট গোলে ঢুকে যায়। ১-০ গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধেও ফর্মে ফিরতে পারেনি মোহনবাগান। দ্বিতীয়ার্ধে উল্টে আরও একটা গোল খেয়ে যায় মোহনবাগান। আবারও গোল করেন কুশ। মহম্মদ রোশালের পাস থেকে বল পান আমন্ড টিকে। তাঁর ক্রস থেকে ফের গোল করে যান কুশ ছেত্রী। ৫৯ মিনিটে দ্বিতীয় গোল করেন তরুণ মিডফিল্ডার।

Advertisement
কুশ ছেত্রী কুশ ছেত্রী
হাইলাইটস
  • ডার্বি জিতল ইস্টবেঙ্গল
  • ২-০ গোলে জিতল লাল-হলুদ

অবশেষে ডার্বিতে জয় পেল ইস্টবেঙ্গল। বড়দের ডার্বিতে একের পর এক ব্যর্থতার পর, এবার ডেভলপমেন্ট লিগে জয় পেল ইস্টবেঙ্গল। তাও আবার ২-০ গোলে। নৈহাটি স্টেডিয়ামে শুক্রবার দুপুরে দারুণ জয় পায় ইস্টবেঙ্গল। শুরু থেকেই ম্যাচে আধিপত্য ছিল লাল-হলুদের ছোটদের। 

৩৪ মিনিটে গোল করে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। উইং থেকে মহম্মদ রোশালের ভেসে আসা ক্রস ধরেন কুশ ছেত্রী। ইস্টবেঙ্গল মিডফিল্ডারের শট গোলে ঢুকে যায়। ১-০ গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধেও ফর্মে ফিরতে পারেনি মোহনবাগান। দ্বিতীয়ার্ধে উল্টে আরও একটা গোল খেয়ে যায় মোহনবাগান। আবারও গোল করেন কুশ। মহম্মদ রোশালের পাস থেকে বল পান আমন্ড টিকে। তাঁর ক্রস থেকে ফের গোল করে যান কুশ ছেত্রী। ৫৯ মিনিটে দ্বিতীয় গোল করেন তরুণ মিডফিল্ডার। তাঁর করা দুই গোলেই ইস্টবেঙ্গল জয়ের মুখ দেখল। টানা সাত ডার্বি হারের পর অবশেষে জয় পেল লাল-হলুদ।    

আইএসএল ও সুপার কাপে স্টিফেন কনস্ট্যানতাইনের ইস্টবেঙ্গল দল একেবারেই ভালো পারফর্ম করতে পারেনি। আইএসএল-এ নয় নম্বরে থেকে অভিযান শেষ করে ইস্টবেঙ্গল। সুপার কাপেও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে ইস্টবেঙ্গল। এমন অবস্থায়, স্টিফেনকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়ে নেন ইস্টবেঙ্গল কর্তারা।

তবে পরের মরশুমে ইস্টবেঙ্গলের কোচ কে হবেন সেটা এখনও জানা যায়নি। একটা সময় সের্জিও লোবেরা কোচ হওয়ার দৌড়ে এগিয়ে থাকলেও সের্জিও লোবেরাকে সম্ভবত পাচ্ছে না ইস্টবেঙ্গল। বিকল্প কোচের সন্ধান ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ইমামি ইস্টবেঙ্গল। সেই তালিকায় দু'টি নাম উঠে আসছে। আন্তোনিও লোপেজ হাবাস ও কার্লোস কুয়াদ্রাতের মধ্যে কাউকে কোচ করতে পারে ইস্টবেঙ্গল। সূত্রের খবর, এই দৌড়ে এগিয়ে কার্লোস কুয়াদ্রাত। এর আগেও ভারতে কোচিং করিয়েছেন কুয়াদ্রাত। 
 

Advertisement

 

Advertisement