scorecardresearch
 

ATK Mohun Bagan vs Emami East Bengal: আপনি ফুটবল মাফিয়া? ডার্বির সমর্থকদের টিফো নিয়ে দেবাশিসের বক্তব্য...

টিফোতে যদিও কারুর নাম বলা হয়নি। তবুও 'দ্য গ্রেট ইন্ডিয়ান ফুটবল মাফিয়া' বলে যাকে সবুজ মেরুন জার্সি পরালেন এটিকে মোহনবাগান সমর্থকরা তা থেকে অনুমান করাই যায় আক্রমণের লক্ষ্য ছিলেন মোহনবাগান সচিব দেবাশিস দত্তই।

Advertisement
ইমামি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান সমর্থকদের বানান টিফো (টুইটার) ইমামি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান সমর্থকদের বানান টিফো (টুইটার)
হাইলাইটস
  • টিফোতে দেবাশিস দত্তকে আক্রমণ
  • 'সময় হলেই সব হবে', বললেন মোহনবাগান সচিব

আত্মঘাতী গোলে ডুরান্ড কাপের (Durand Cup 2022) প্রথম ডার্বিতে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bbagan) বিরুদ্ধে হেরেছে ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। তবে ডার্বি তো শুধু মাঠের মধ্যে ৯০ মিনিটের লড়াইয়ে সীমাবদ্ধ থাকে না। এই লড়াই গ্যালারিতেও দেখা যায়। বিশেষত বিগত কয়েক বছরে যে ভাবে ডার্বি হলেই টিফোর লড়াইয়ে নেমে পড়েছেন দুই দলের সমর্থকরা, তা নিয়ে রীতিমতো আলোচনা সোশ্যাল মিডিয়ায়। রবিবারের ডার্বিতেও তাই হল। সুসজ্জিত টিফোতে প্রতিবাদ জানাতে গিয়ে মাঠের বাইরের ডার্বিতে নিজেদের গোলেই বল ঢুকিয়ে দলেন সবুজ-মেরুন সমর্থকরা। নিজেদের ক্লাবের সচিবকেই 'মাফিয়া' বানিয়ে দিলেন তাঁরা? টিফোতে এআইএফএফ কর্তাদের বিরুদ্ধেও বিক্ষোভ ঝড়ে পড়ছিল। 

কেন এই বিক্ষোভ?

টিফোতে যদিও কারুর নাম বলা হয়নি। তবুও 'দ্য গ্রেট ইন্ডিয়ান ফুটবল মাফিয়া' বলে যাকে সবুজ মেরুন জার্সি পরালেন এটিকে মোহনবাগান সমর্থকরা তা থেকে অনুমান করাই যায় আক্রমণের লক্ষ্য ছিলেন মোহনবাগান সচিব দেবাশিস দত্তই। মূলত, মোহনবাগানের নামের আগে 'এটিকে' নাম নিয়েই এই প্রতিবাদ। স্টেডিয়ামে বসেই এই প্রতিবাদের আঁচ টের পেলেন দেবাশিস দত্ত ও সঞ্জীব গোয়েঙ্কা। রাগলেন না, দক্ষ প্রশাসকের মত সমর্থকদের পাশেই দাঁড়ালেন এটিকে মোহনবাগানের অন্যতম ডিরেক্টর।

আরও পড়ুন: বিয়ে করতে চান সারা তেন্ডুলকর? জানালেন সচিন-কন্যা

আশ্বাস দিলেন দেবাশিস

ম্যাচ শেষে সমর্থকদের পাশে দাঁড়িয়ে মোহনবাগান সচিব বলেন, ''এটা খুব স্বাভাবিক। আমি সমর্থকদের কথা বুঝতে পারি।'' কবে উঠবে এটিকে নাম? কবে শোনা হবে, সমর্থকদের দাবি? প্রশ্নের উত্তরে দেবাশিসের জবাব, ''যখন যেটা হওয়ায় তখন সেটা হবে। দাবির কথা আমিও জানি। তবে তার জন্য তো ফুটবল থেমে থাকবে না।'' এই আন্দোলন চালিয়ে গেলেও 'রিমুভ এটিকে' আন্দোলন যে এখনই সফল হবে না তা বুঝিয়ে দিলেন দেবাশিস। 

Advertisement

আরও পড়ুন: আত্মঘাতী গোল পাসির, টানা ৬ ডার্বি হারল ইমামি ইস্টবেঙ্গল

টিপ্পনী লাল-হলুদ গ্যালারি থেকেও

ইস্টবেঙ্গল সমর্থকদের আনা টিফোতেও এটিকে মোহনবাগান সমর্থকদের প্রতি কটাক্ষের সুর। রিমুভ এটিকে নিয়ে চলতে থাকা আন্দোলনের ফলে অনেক মোহনবাগান সমর্থকই ডার্বি ম্যাচ বয়কট করার ডাক দিয়েছিলেন। তবে রবিবার দেখা গেল ভরা গ্যালারি। সবুজ-মেরুন সমর্থকরাও বাড়ি গেলেন নাচতে নাচতে। ডার্বি জয়ের ডাবল হ্যাটট্রিক। আর তা নিয়েও কটাক্ষ শুনতে হল ইস্টবেঙ্গল সমর্থকদের কাছ থেকে।           

 

     

Advertisement