scorecardresearch
 

India vs England Test: টিমে ব্রড-অ্যান্ডারসন, ভারতের বিরুদ্ধে ইংল্য়ান্ডের একাদশে কারা?

ম্যাচের একদিন আগেই ইংল্যান্ডের প্লেয়িং-১১ ঘোষণা করা হয়েছে। চোট সারিয়ে দলে ফিরেছেন জেমস অ্যান্ডারসন। গোড়ালিতে চোটের জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে খেলতে পারেননি তিনি। দলে রয়েছেন আরও এক অভিজ্ঞ বোলার স্টুয়ার্ট ব্রডও। 

Advertisement
বেন স্টোকস বেন স্টোকস
হাইলাইটস
  • ১ জুলাই থেকে ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে
  • দলে ফিরলেন অ্যান্ডারসন-ব্রড

নিজেদের ঘরেই টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে পঞ্চম টেস্ট ম্যাচ খেলতে হবে ইংল্যান্ড ক্রিকেট দলকে। অলরাউন্ডার বেন স্টোকসের (Ben Stokes) নেতৃত্বে এই ম্যাচটি ১ জুলাই থেকে বার্মিংহামের এজবাস্টনে খেলা হবে। ম্যাচের একদিন আগেই ইংল্যান্ডের প্লেয়িং-১১ ঘোষণা করা হয়েছে। চোট সারিয়ে দলে ফিরেছেন জেমস অ্যান্ডারসন। গোড়ালিতে চোটের জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে খেলতে পারেননি তিনি। দলে ফিরেছেন স্টুয়ার্ট ব্রডও। 

টিম ইন্ডিয়ার বিরুদ্ধে টেস্টের জন্য ইংল্যান্ডের প্লেয়িং-11

অ্যালেক্স লিস, জ্যাক ক্রাউলি, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (ক্যাপ্টেন), স্যাম বিলিংস (উইকেটরক্ষক), ম্যাথিউ পটস, স্টুয়ার্ট ব্রড, জ্যাক লিচ, জেমস অ্যান্ডারসন।

শেষ টেস্টের প্লেয়িং-১১-এ দুটি পরিবর্তন আনা হয়েছে

ইংল্যান্ড দল সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট ম্যাচের সিরিজ খেলেছিল। তৃতীয় টেস্টে ইংল্যান্ড ৭ উইকেটে জিতেছিল। ইংলিশ দল সেই প্লেয়িং-১১-এ দুটি পরিবর্তন এনে জসপ্রীত বুমরার ভারতের বিরুদ্ধে লড়াইয়ে মাঠে নামবে। ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন শেষ টেস্টে খেলা উইকেটরক্ষক বেন ফক্স ও জেমি ওভারটন। প্লেয়িং-১১-এ ফক্সের জায়গায় উইকেটরক্ষক স্যাম বিলিংস এবং ওভারটনের জায়গায় সুযোগ দেওয়া হয়েছে অভিজ্ঞ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসনকে। 

প্লেয়িং-১১-এ ৬ ব্যাটসম্যান ও তিনজন ফাস্ট বোলার

টিম ইন্ডিয়ার বিপক্ষে ওপেন করতে দেখা যাবে অ্যালেক্স লিস এবং জ্যাক ক্রাউলিকে। দলে ৬ ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করেছেন ক্যাপ্টেন বেন স্টোকস। তিনি নিজে একজন অলরাউন্ডার হিসেবে থাকবেন। ব্যাটিংয়ের পাশাপাশি তিনি মিডিয়াম পেস বোলিংও করেন। প্লেয়িং-১১-এ স্টোকস ছাড়াও তিনজন ফাস্ট বোলার ও একজন স্পিনার জ্যাক লিচ রয়েছেন।

Advertisement

আরও পড়ুন: আউট নয়, তবু জোর করে আম্পায়ারের আঙুল তোলানোর চেষ্টা পাক বোলারের, VIDEO VIRAL

আরও পড়ুন: রান আউট হয়ে সতীর্থের উপর রেগে লাল স্টিভ স্মিথ, VIRAL

সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে টিম ইন্ডিয়া


আসলে, গত বছর (২০২১) টিম ইন্ডিয়া ইংল্যান্ড সফরে পাঁচ টেস্টের সিরিজ খেলার কথা ছিল। তারপরে করোনার কারণে পাঁচ ম্যাচের সিরিজের পঞ্চম এবং শেষ টেস্ট স্থগিত করা হয়েছিল। যা এখন ১ জুলাই থেকে খেলা হবে। বর্তমানে, সিরিজের চারটি টেস্ট হয়েছে, যাতে ভারতীয় দল ২-১ ব্যবধানে এগিয়ে আছে।

Advertisement