scorecardresearch
 

Mohammed Shami: 'শামি কী দোষ করেছেন?' বুমরার জায়গায় সিরাজের সুযোগে ক্ষিপ্ত ভক্তরা

সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিচ্ছেন ভারতীয় সমর্থকরা। তাদের দাবি, 'কেন মহম্মদ সামিকে ভারতীয় দলে জায়গা দেওয়া হচ্ছে না? তিনি তো বিশ্বকাপ দলের অংশ।'

Advertisement
মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ
হাইলাইটস
  • শামিকে ফেরানোর দাবি ভক্তদের
  • চোট পেয়ে বাইরে বুমরা

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে বিরাট বড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। ভারতীয় দলের পেস বোলার যশপ্রীত বুমরা (Jasprit Bumrah) চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে বিসিসিআই (BCCI)। শুক্রবার সকালে টুইট করে এই খবর জানায় তারা। মহম্মদ শামির (Mohammed Shami) জায়গায় মহম্মদ সিরাজকে (Mohammed Siraji) ভারতীয় দলে নেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে বিসিসিআই-এর টুইটে। যদিও ভারতীয় বোর্ডের এই সিদ্ধান্তে একেবারেই খুশি নন ফ্যানরা।

সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিচ্ছেন ভারতীয় সমর্থকরা। তাদের দাবি, 'কেন মহম্মদ সামিকে ভারতীয় দলে জায়গা দেওয়া হচ্ছে না? তিনি তো বিশ্বকাপ দলের অংশ।'

আরও পড়ুন: 'আর রিলস বানাবো না' হঠাৎ ঘোষণা হাসিনের, কেন?

করোনা আক্রান্ত হয়েছিলেন শামি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শুরুর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন ভারতীয় দলের জোরে বলার মহম্মদ শামি। তবে কিছুদিন আগেই তাঁর করোনা সেরে গিয়েছে বলেও ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন ডানহাতই পেসার।

তবে করোনার থেকে সরে উঠে ম্যাচ ফিট হতে কিছুটা সময় লাগতে পারে ভারতের তারকা পেসারের। কবে তিনি ম্যাচ ফিট হবেন তা জানান নি শামি। সেই জন্যই হয়তো বিসিসিআই ঝুঁকি নিতে রাজি হয়নি। তারা মহম্মদ সিরাজকেই দলে নিয়ে নেয়। 

টি-টোয়েন্টি দলে মহম্মদ সিরাজের প্রবেশে সোশ্যাল মিডিয়ায় ভক্তরা ভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন। কিছু ভক্ত লিখেছেন যে 'এর পিছনে যুক্তি কী?' মহম্মদ শামি কী ভুল করেছেন।' কয়েকজন ভক্ত লিখেছেন, 'যিনি দুই বছর ধরে সাদা বলের ক্রিকেট খেলছেন না, তিনি হঠাৎ কী ভাবে এলেন।

Advertisement

দারুণ ছন্দে সিরাজ
ভারতীয় দলের সুযোগ পেলে দারুন বল করার চেষ্টা করে গিয়েছেন সিরাজ। এখনও পর্যন্ত ১৩ টি টেস্ট, পাঁচটি টি-টোয়েন্টি এবং দশটি একদিনের ম্যাচ খেলেছেন ডানহাটি পেসার। টেস্টে ৪০টি উইকেট নিয়ে নিয়েছেন তিনি। একদিনের ক্রিকেটে ১৩টি উইকেট আর টি-টোয়েন্টি ক্রিকেটে পাঁচটি উইকেট নিয়েছেন তিনি।

Advertisement