scorecardresearch
 

ATK Mohun Bagan: গোলের অভাব, তবু বিদেশি মিডফিল্ডারকেই সই করাতে পারে মোহনবাগান, কেন?

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে স্ট্রাইকার নয়, অ্যাটাকিং মিডফিল্ডারকে সই করাতে পারে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ইতিমধ্যেই ফ্লোরেন্টিন পোগবাকে ছেড়ে নতুন ডিফেন্ডার দলে নিয়েছে এটিকে মোহনবাগান। আর এবার এটিকে মোহনবাগান দলে আসতে পারেন উরুগুয়ের ফুটবলার।

Advertisement
ফেডেরিকো গালেগো ফেডেরিকো গালেগো
হাইলাইটস
  • আরও এক মিডফিল্ডার এটিকে মোহনবাগানে?
  • জনি কাউকোর জায়গায় আসতে পারেন তিনি

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে স্ট্রাইকার নয়, অ্যাটাকিং মিডফিল্ডারকে সই করাতে পারে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ইতিমধ্যেই ফ্লোরেন্টিন পোগবাকে ছেড়ে নতুন ডিফেন্ডার দলে নিয়েছে এটিকে মোহনবাগান। আর এবার এটিকে মোহনবাগান দলে আসতে পারেন উরুগুয়ের ফুটবলার। ফেডেরিকো গালেগকে (Federico Gallego) সই করাতে পারে তাঁরা। তবে স্ট্রাইকার সমস্যায় যে দলটা মরশুমের শুরু থেকে ভুগছে তাঁরা কেন আরও এক বিদেশি স্ট্রাইকারকে সই করাবে? তা নিয়ে প্রশ্ন তুলছেন সমর্থকরা।

কেন গালেগকে সই করাতে চাইছে মোহনবাগান?
চোটের জন্য এই মরশুমে দলের বাইরে চলে গিয়েছেন ফিনিশ মিডফিল্ডার জনি কাউকো (Joni Kauko)। তাঁর জায়গাতেই উরুগুয়ের এই ফুটবলারকে আনার ভাবনা এটিকে মোহনবাগানের। আসলে মিডফিল্ড শক্তিশালী করেই আক্রমণে যেতে চান জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। মরশুমের শুরু থেকেই এই দর্শনে বিশ্বাস করে এসেছেন স্প্যানিশ কোচ। জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেও তার প্রতিফলন লক্ষ করা যাচ্ছে। 

আরও পড়ুন: ডিফেন্সকে শক্তিশালী করতে Sreenidhi Deccan-এর খেলোয়াড়কে সই করাল ইস্টবেঙ্গল

স্ট্রাইকার সমস্যা মিটবে কীভাবে?
দলে আরও একজন স্ট্রাইকার নিতে হলে কোনও এক বিদেশিকে ছেড়ে দিতে হবে এটিকে মোহনবাগানকে। এর আগে, সাংবাদিক সম্মেলনে স্ট্রাইকার নেওয়ার কথা জানিয়েছিলেন ফেরান্দো। তবে চূড়ান্ত ঘোষণা না হলেও, ট্রান্সফার মার্কেটের খবর গালেগকে দলে নিতে পারে মোহনবাগান। সেক্ষেত্রে, দিমিত্রি পেত্রাতোসকে স্ট্রাইকার হিসেবে খেলাতে পারেন ফেরান্দো। নর্থ ইস্ট ম্যাচে ব্যর্থ হলেও, এই মরশুমে ভাল ফুটবল খেলেছেন পেত্রাতোস।

আরও পড়ুন: ছিনতাইবাজদের খপ্পরে নেইমারদের প্রাক্তন কোচ, খোয়া গেল মূল্যবান সম্পদ 

কে এই গালেগো?
ভারতীয় ফুটবলে খেলার অভিজ্ঞতা রয়েছে গালেগোর। তিনি এর আগে নর্থ ইস্টের হয়ে ইন্ডিয়ান সুপার লিগে খেলেছেন। ৩২ বছর বয়সী এই ডিফেন্ডার এখন খেলেছেন উরুগুয়ের লিগে। তবে ভারতে খেলার সময় চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয়েছে গালেগোকে। এই মরশুমেও মাত্র ২টি ম্যাচ খেলেছেন তিনি। ১টা গোলও রয়েছে তাঁর। তবে মোহনবাগানে তাঁর নতুন ইনিংস কেমন হয় সেটাই এখন দেখার। ফেরান্দোর মিডফিল্ড সমস্যা মেটাতে হুগো বুমোসের সঙ্গে বোঝাপড়া তৈরি করতে হবে তাঁকে। সেটাই এখন বড় চ্যালেঞ্জ এটিকে মোহনবাগানের।  

Advertisement

    

Advertisement