scorecardresearch
 

FIFA World Cup 2022: এক গ্লাস বিয়ার ১১০০ টাকা-কফি ৩৩০০ টাকা, বিশ্বকাপে যাওয়া ফুটবলপ্রেমীরা হতভম্ভ

FIFA World Cup 2022: খাবারের দাম দেখে চোখ কপালে। বেশ কিছু ভক্ত বিশ্বকাপ ফ্যান জোনে খাবারের এমন মহার্ঘ তালিকা দেখে "হতাশাজনক" বলে মন্তব্য করেছেন। অতিরিক্ত দামের মেনুর কড়া নিন্দা করেছেন ৷ বেসিক আইটেমের দাম অত্যধিক করা হয়েছে। যদিও কাতার টুর্নামেন্টকে সেরা ফ্যান ফেস্টিভ্যাল হিসাবে বর্ণনা করা হয়েছে।

Advertisement
এক গ্লাস বিয়ার ১১০০ টাকা-কফি ৩৩০০ টাকা, বিশ্বকাপে যাওয়া ফুটবলপ্রেমীরা হতভম্ভ এক গ্লাস বিয়ার ১১০০ টাকা-কফি ৩৩০০ টাকা, বিশ্বকাপে যাওয়া ফুটবলপ্রেমীরা হতভম্ভ
হাইলাইটস
  • এক গ্লাস বিয়ার ১১০০ টাকা-কফি ৩৩০০ টাকা
  • বিশ্বকাপে যাওয়া ফুটবলপ্রেমীরা হতভম্ভ
  • খারাপতম বিশ্বকাপ বলে দাবি ফ্যানদের

FIFA World Cup 2022: কাতারে আসা ফুটবল অনুরাগীদের মাথায় হাত। খাবারের দাম দেখে চোখ কপালে। বেশ কিছু ভক্ত বিশ্বকাপ ফ্যান জোনে খাবারের এমন মহার্ঘ তালিকা দেখে "হতাশাজনক" বলে মন্তব্য করেছেন। অতিরিক্ত দামের মেনুর কড়া নিন্দা করেছেন ৷ বেসিক আইটেমের দাম অত্যধিক করা হয়েছে। যদিও কাতার টুর্নামেন্টকে সেরা ফ্যান ফেস্টিভ্যাল হিসাবে বর্ণনা করা হয়েছে। তবে দর্শকদের জন্য আসলে এমনটা সত্যি নয় বলে অভিযোগ কাতারে যাওয়া ফুটবলপ্রেমীদের।

১ গ্লাস বিয়ার ১১০০ টাকা

কাতার ফিফা বিশ্বকাপে ২০২২-এ প্রায় ৪০,০০০ অনুরাগীদের হোস্ট করতে প্রস্তুত। ফ্যান জোন থেকে পাওয়া প্রাথমিক  খবরগুলিতে জানা গিয়েছে যে তারা ইতিমধ্যে তাদের আগে থেকেই বাইরে খেয়ে পেট ভরিয়ে মাঠে যাওয়াই ভাল হয়। কারণ এই ১ গ্লাস বিয়ার ১১০০ টাকা। স্যালাড ৯ পাউন্ড যা ভারতীয় মুদ্রায় প্রায় ৯০০ টাকা দাম এবং ৪.৬০ পাউন্ডের একটি গ্রিক স্যালাডের দাম প্রায় ৫০০ টাকার সমান। ইউকে-র ট্যাবলয়েড দ্য সান জানিয়েছে এই খবর।

খাবারের দামগুলি দেখুন

অন্যান্য আইটেমগুলির মধ্যে রয়েছে চিকেন কোয়েসাডিলাস এবং পেপারোনি পিৎজা, উভয়েরই দাম ৪ পাউন্ড (৮০০ টাকার একটু কম)। প্রস্তাবিত খাবারের দাম এবং মানের  নিম্নমানের কারণে অনুরাগীরা তাদের আয়োজক দেশে থাকার সময় কী খেতে হবে তা নিয়ে উদ্বেগে রেখেছে। কাতারের ভক্তরাও সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন যে, ইতালীয় আইসক্রিমের দাম ২৯ পাউন্ড (২৮০০ টাকা), পোলিশ কফি ৩৪ পাউন্ড (প্রায় ৩৩০০ টাকা) এবং ভেজিটেবল চিজবার্গারের দাম ৪৫ ইউরো (৩৮০০ টাকা)। অ্যালকোহলযুক্ত পানীয়ের পরিপ্রেক্ষিতে, আধা লিটার বিয়ারের দাম ১৪ ডলার (১১০০ টাকার বেশি), রয়টার্স জানিয়েছে।

ক্ষোভ ও হতাশা ফুটবলপ্রেমীদের মধ্যে

যা দেখে মুষড়ে পড়েছেন ফুটবলপ্রেমীরা। "আমার খরগোশগুলিকে আরও ভাল সালাড খাওয়ানো হয়," এক ভক্তকে উদ্ধৃত করে দ্য সান বলেছে। "এটি সহজেই এখন পর্যন্ত সবচেয়ে খারাপ বিশ্বকাপ হতে যাচ্ছে," অন্য একজন বলেছেন। ফিফা বিশ্বকাপ ২০২২ রবিবার, ২০ নভেম্বর স্বাগতিক কাতার এবং দক্ষিণ আমেরিকান দেশ ইকুয়েডরের মধ্যে উদ্বোধনী লড়াইয়ের মাধ্যমে শুরু হবে৷ ৩২ টি দল অংশগ্রহণ করবে। এমন টুর্নামেন্টে ১৮ ডিসেম্বর ফাইনাল খেলার সাথে মোট ৬৪ টি ম্যাচ রয়েছে৷

Advertisement

 

Advertisement