scorecardresearch
 

France vs Morocco Semi-Final: হেরে যেতেই তাণ্ডব মরক্কো সমর্থকদের, জ্বলছে ব্রাসেলস থেকে প্যারিস

ফিফা বিশ্বকাপের (FIFA World Cup 2022) সেমিফাইনাল ম্যাচে মরক্কোকে ২-০ গোলে হারিয়েছে ফ্রান্স (France vs Morocco)। এর পর ফ্রান্সের ব্রাসেলসের (Brussels) রাস্তায় বিক্ষোভ শুরু করে মরক্কোর ভক্তরা (Morocco Fans)। কয়েকটি জায়গায় ফ্রান্সের সমর্থকদের সঙ্গে তাদের মারামারি হয়।

Advertisement
সেমিফাইনালে হার প্রিয় দলের, ব্রাসেলস-প্যারিসে তাণ্ডব মরক্কোন সমর্থকদের সেমিফাইনালে হার প্রিয় দলের, ব্রাসেলস-প্যারিসে তাণ্ডব মরক্কোন সমর্থকদের
হাইলাইটস
  • সেমিফাইনাল ম্যাচে মরক্কোকে ২-০ গোলে হারিয়েছে ফ্রান্স
  • রাস্তায় বিক্ষোভ শুরু করে মরক্কোর ভক্তরা

ফিফা বিশ্বকাপের (FIFA World Cup 2022) সেমিফাইনাল ম্যাচে মরক্কোকে ২-০ গোলে হারিয়েছে ফ্রান্স (France vs Morocco)। এর পর মরক্কোর ফ্যানরা তাণ্ডব শুরু করে বিশ্বজুড়ে। অশান্তি হয় ফ্রান্সেও। বেলজিয়ামের ব্রাসেলসের (Brussels) রাস্তায় বিক্ষোভ শুরু করে মরক্কোর ভক্তরা (Morocco Fans)। কয়েকটি জায়গায় ফ্রান্সের সমর্থকদের সঙ্গে তাদের মারামারি (Clash) হয়। ব্রাসেলসে মরক্কোর সমর্থকরা রাস্তায় তাণ্ডব চালায় এবং অগ্নিসংযোগ শুরু করে। এ সময় পুলিশের সঙ্গেও তাদের ব্যাপক সংঘর্ষও হয়।

আসলে বিশ্বকাপের সেমিফাইনালে ফ্রান্সের সামনে মরক্কোকে হারের মুখে পড়তে হয় এবং ফাইনালে খেলা ও জেতার স্বপ্ন ভেঙে যায়। বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে ফ্রান্সের কাছে হার সহ্য করতে পারেনি ভক্তরা। এর পর মরোক্কোর ভক্তরা ব্রাসেলসের সাউথ স্টেশনে (South Station Of Brussels) জড়ো হয়ে ব্যাপক তাণ্ডব শুরু করে। যেখানে সেখানে আগুন লাগিয়ে দেওয়া হয়। শুধু তাই নয়, এর পরে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। উগ্র মরক্কোর সমর্থকরা পুলিশের দিকে আতশবাজি ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে জলকামানও ব্যবহার করতে হয়। মরক্কোর কয়েকজন সমর্থককে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন:FIFA World Cup 2022 France vs Morocco: বিফলে গেল মরক্কোর লড়াই, ২-০ গোলে জিতে ফাইনালে মেসিদের সামনে ফ্রান্স

প্যারিসেও (Paris) মরোক্কোর সমর্থকরা ব্যাপক ঝামেলা করে। এখানে ফ্রান্সের জয়ের পর সমর্থকরা উদযাপনে মেতে ওঠেন। কিন্তু অনেক জায়গায় মরক্কোর ভক্তদের সঙ্গে তাদের মারামারি হয়। পরে পুলিশকে হস্তক্ষেপ করতে হয়। জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে। এর পর ফ্রান্সজুড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন বলেছেন, 'ফরাসি সমর্থকদের মতো আমাদের মরক্কোর বন্ধুদের পার্টি করতে স্বাগত জানাই এবং তাদের পার্টি করতে বাধা দেওয়া আমাদের কাজ নয়। কিন্তু নিরাপত্তার বিষয়টি মাথায় রাখা উচিত।'

Advertisement

 

Advertisement