scorecardresearch
 

FIFA World Cup 2022: বিশ্বকাপে ফেভারিট দল বাছলেন মেসি, তালিকায় কারা?

জীবনের শেষ বিশ্বকাপ (FIFA World Cup 2022) খেলতে নামছেন লিওনেল মেসি(Lionel Messi)। আর্জেন্টিনার (Argentina) হয়ে এবার বিশ্বকাপ জিততে তাই মরিয়া তাঁর সতীর্থরা। বিশ্ব ফুটবলের অন্যতম বড় তারকা, প্রতিযোগিতা শুরুর আগে নিজের দেশকেই ফেভারিট হিসেবে ধরছেন না।

Advertisement
লিওনেল মেসি লিওনেল মেসি
হাইলাইটস
  • চ্যাম্পিয়ন হতে পারে ব্রাজিল
  • মনে করেন মেসি

জীবনের শেষ বিশ্বকাপ (FIFA World Cup 2022) খেলতে নামছেন লিওনেল মেসি(Lionel Messi)। আর্জেন্টিনার (Argentina) হয়ে এবার বিশ্বকাপ জিততে তাই মরিয়া তাঁর সতীর্থরা। বিশ্ব ফুটবলের অন্যতম বড় তারকা, প্রতিযোগিতা শুরুর আগে নিজের দেশকেই ফেভারিট হিসেবে ধরছেন না। বিশ্বকাপ শুরু হওয়ার আগে কনমেবলকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথাই জানিয়েছেন তিনি।

ফেবারিট ব্রাজিল

নিজেদের এগিয়ে না রাখলেও চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে এগিয়ে রাখছেন মেসি। তিনি বলেন, ''আমরা যখনই বিশ্বকাপ জেতার দাবিদার এর কথা বলি তখনই কিছু নাম আমাদের মাথায় আসে। বাকিদের তুলনায় ব্রাজিল, ফ্রান্স আর ইংল্যান্ডকে এগিয়ে রাখবো। বিশ্বকাপে কোন দলই সহজ প্রতিপক্ষ নয়, তাই লড়াইটা বেশ কঠিন হবে।'' 

বিশ্বকাপে খেলতে নামার আগে দল নিয়ে বেশ সতর্ক মেসি। সাবধানে পা ফেলতে চাইছেন আর্জেন্টাইন সুপারস্টার। তিনি বলেন, ''ভাল ভাবে বিশ্বকাপ শুরু করতে চাইছি। যাতে পরে যে চ্যালেঞ্জ আসবে তার মোকাবিলা করতে পারি।''

বদলে গিয়েছে আতজেন্টিনা

গত বছরই আর্জেন্টিনাকে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন করেছেন মেসি। প্রায় একই দল ধরে রেখেছে দু'বারের বিশ্বচ্যাম্পিয়নরা। কোচ স্কোলানির অধীনে খেলার ধরনেও কিছুটা পরিবর্তন এসেছে। এখন অনেক বেশি আক্রমণাত্মক ফুটবল খেলছেন মেসিরা। তবে দলে পরিবর্তন না হওয়ায় সুবিধা হয়েছে বলে জানিয়েছেন আর্জেন্টিনার ক্যাপ্টেন। তিনি বলেন, ''মাঠে একে অপরের সঙ্গে যত বেশি সময় কাটানো যায়, যত বেশি খেলা যায়, তত একে অপরের সঙ্গে বোঝাপড়া করে ওঠে। কে কী ভাবছে সেটা বুঝতে সুবিধা হয়।

বার্সেলোনা থেকে পিএসজি-তে যাওয়ার পরেও নিজের ছন্দেই খেলছেন মেসি। গোল নিজে করতে না পারলেও, করিয়ে যাচ্ছেন। আর্জেন্টিনা দলেও তাঁর একই ভূমিকা থাকবে।  

বুধবার প্রস্তুতি ম্যাচে নামছে আর্জেন্টিনা

Advertisement

রবিবার প্যারিস থেকে কাতারের বিমান ধরেছিলেন মেসি। ইতিমধ্যেই আবু ধাবিতে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করে দিয়েছেন। আজ আবুধাবিতে সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা। 

Advertisement