scorecardresearch
 

FIFA World Cup 2022: টাকায় ছড়াছড়ি! বিশ্বকাপ জিতে আরও ধনী মেসি, প্রাপ্তি কেমন?

FIFA World Cup 2022: বিশ্বকাপ জয়ের জের, মেসির উপর অর্থের বর্ষণ হতে চলেছে, কত টাকার? জেনে নিন। মেসিই এই গ্রহের সবচেয়ে ধনী অ্যাথলিট। আসুন দেখে নিই মেসির সম্পত্তির পরিমাণ।

Advertisement
টাকায় ছড়াছড়ি! বিশ্বকাপ জিতে আরও ধনী মেসি, প্রাপ্তি কেমন? টাকায় ছড়াছড়ি! বিশ্বকাপ জিতে আরও ধনী মেসি, প্রাপ্তি কেমন?
হাইলাইটস
  • টাকার ছড়াছড়ি মেসির
  • বিশ্বকাপ জিতে আরও ধনী মেসি
  • প্রাপ্তি কেমন জেনে নিন

FIFA World Cup 2022: ফোর্বসের দাবি অনুযায়ী, মে ২০২১ থেকে ২০২২ এ মেসির (Lionel Messi) অন এবং অফ ফিল্ড আয় ১৩০ মিলিয়ন ডলার ছিল। এর মধ্যে তার অনফিল্ড ৭৫ মিলিয়ন ডলার, এবং অফ ফিল্ড ৫৫ মিলিয়ন ডলার আয় হয়েছে। এখন ওয়ার্ল্ডকাপে জয়ের পর এনডোর্সমেন্ট থেকে তার কামাই আরও বাড়তে চলেছে। কোটি কোটি টাকার সম্পত্তির মালিক লিওনেল মেসির জীবন যাপনও সেরকমই লাগজারি। এর অনুমান করা যায় তার প্রাসাদোপম বাংলো, প্রাইভেট জেট, গাড়ির কালেকশন এবং হোটেলের লাইন দেখে। খেলা ছাড়াও তিনি ব্র্যান্ড এনডোর্সমেন্ট এর মাধ্যমে মোটা টাকা আয় করেছেন।

বিশ্বের সবচেয়ে বেশি আয় করা অ্যাথলিট

২০২২-এ মেসিএকটি এনরোসমেন্ট ডিল সাইন করেছিলেন, যা বছরে ২০মিলিয়ন ডলার তাঁকে দেয়। মেসি নিজস্ব ক্লথিং লাইন লঞ্চ করেছেন। অ্য়াডিডাসের সঙ্গে তার আজীবন কন্ট্রাক্ট রয়েছে। ফোর্বসের দাবি অনুযায়ী, মেসি পৃথিবীর সবচেয়ে বেশি আয় করা অ্যাথলিট।

অবসরের মুখেও বাড়ছে ব্র্যান্ড ভ্যালু

মেসি যদিও এটা ঘোষণা করে দিয়েছে, এটাই তাঁর শেষ বিশ্বকাপ, কিন্তু আসন্ন সময়ে এই বিশ্বচ্যাম্পিয়ন খেলোয়াড়ের ব্র্যান্ড ভ্যালু আরও বাড়তে পারে। সবমিলিয়ে ক্যারিয়ারের শেষ সময়ে এসেও মেসির ওপর পয়সা ঢালতে বিজ্ঞাপনদাতা থেকে ব্র্যান্ডগুলি কেউই কার্পণ্য করছেন না। তারা জানেন লিওনেল মেসির উপর পয়সা ঢাললে তা ফিরে আসবে। লিওনেল মেসি ফিফা ওয়ার্ল্ড কাপে মোট ১৩ গোল করেছেন। সবচেয়ে বেশি গোল করার তালিকায় সংযুক্ত ভাবে চতুর্থ নম্বর রয়েছে।

তার মোট সম্পত্তি কত

স্পোর্টসকিড়ার দাবি অনুযায়ী নভেম্বর ২০২২ এ লিওনেল মেসি মোট সম্পত্তি ছিল ৬০০ মিলিয়ন ডলার। অর্থাৎ প্রায় ৪৯৫২ কোটি টাকা। এই মোট সম্পত্তি পৃথিবীর সবচেয়ে বেশি আয় করা অ্যাথলিট বানিয়ে দিয়েছে মেসিকে। সমুদ্রের ধারে মেসির বার্সেলোনাতে প্রাইভেট ফুটবল ফিল্ড রয়েছে। এই বাংলো no flying জোন হিসেবে ঘোষণা করা হয়েছে. অর্থাৎ এর উপর দিয়ে ফ্লাইট যেতে পারবেনা। স্টার ফুটবলার এর কাছে এম আই এম এস আই টি জি এস নামে একটি লাক্সারি হোটেলে রয়েছে। যার মধ্যে ৭৭ বেডরুম রয়েছে। এই হোটেলে এক রাত থাকার জন্য ভাড়া ১০৫ পাউন্ড। মেসির কাছে প্রাইভেট জেট রয়েছে ।সঙ্গে দামি এবং বিলাসবহুল গাড়িও রয়েছে একাধিক। এর মধ্যে কয়েকটি হাই স্পিড কারও রয়েছে।

Advertisement

 

Advertisement