scorecardresearch
 

FIFA World Cup 2022: স্বপ্নভঙ্গ, জিতেও পরের রাউন্ডে যেতে পারল না মেক্সিকো

FIFA World Cup 2022: পোল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের (FIFA World Cup 2022) গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে ২-০ গোলে জিতে পরের রাউন্ডে চলে গেল আর্জেন্টিনা (Argentina vs Poland)। তবে ম্যাচ জিতেও পরের রাউন্ডে যেতে পারল না মেক্সিকো (Mexico)। শেষ ষোলয় পৌঁছতে হলে এই ম্যাচে জিততেই হত মেক্সিকোকে (Mexico vs Saudi Arabia)। দারুণ লড়াই করে ২-১ গোলে সেই ম্যাচ জিতেও নিল তারা।

ম্যাচ জিতেও হতাশ মেক্সিকো ম্যাচ জিতেও হতাশ মেক্সিকো
হাইলাইটস
  • পরের রাউন্ডে যেতে পারল না মেক্সিকো
  • ২-১ গোলে জিতেও কাজের কাজ হল না

পোল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের (FIFA World Cup 2022) গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে ২-০ গোলে জিতে পরের রাউন্ডে চলে গেল আর্জেন্টিনা (Argentina vs Poland)। তবে ম্যাচ জিতেও পরের রাউন্ডে যেতে পারল না মেক্সিকো (Mexico)। শেষ ষোলয় পৌঁছতে হলে এই ম্যাচে জিততেই হত মেক্সিকোকে (Mexico vs Saudi Arabia)। দারুণ লড়াই করে ২-১ গোলে সেই ম্যাচ জিতেও নিল তারা। তবুও গোল পার্থক্যের বিচারে পোল্যান্ড চলে গেল শেষ ষোলয়।

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন 

কেন যেতে পারল না মেক্সিকো?
সৌদি আরবকে হারানোয় ৩ ম্যাচ খেলে ৪ পয়েন্ট পেল মেক্সিকো। পোল্যান্ডেরও পয়েন্ট একই। দুই দলের পয়েন্ট এক থাকলে গোল পার্থক্যের বিচারে কারা এগিয়ে তা দেখা হয়। ম্যাচের শেষ মুহূর্তে গোল সংখ্যা বাড়ানোর তাগিদে আক্রমণ করতে গিয়ে একটা গোল খেয়ে বসে টাটা মার্টিনেজের দল। আর তার জেরেই গোল পার্থক্যে পিছিয়ে যায় তারা। 

আরও পড়ুন: সেনেগালের জয়, আনন্দে মাতলেন মরোক্কান সমর্থকও, দেখুন VIDEO

শুরু থেকেই আক্রমণ করতে থাকে মেক্সিকো
ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ তুলে আনতে থাকে মেক্সিকো খেলা থেকে ধীরে ধীরে হারিয়ে যায় সৌদি আরব বারবার বিপদ তৈরি হচ্ছিল সৌদি আরবের বক্সে প্রথমার্ধে বেশ কিছু সুযোগ তৈরি করেও গোল তুলে আনতে পারেন নি মেক্সিকান রা তবে হাল ছাড়েনি টাটা মাটিনেজের ছেলেরা।

দ্বিতীয়ার্ধ এই ঝাঁজ আরো বাড়ায় তারা ৪৭ মিনিটের মাথায় অবশেষে সাফল্য আই মেক্সিকো গোল করে দলকে এগিয়ে দেন হেনরি মার্টিন এরপরে পাঁচ মিনিটের মধ্যে দুরন্ত ফ্রিকিকে ব্যবধান বাড়িয়ে ফেলেন লুই স্যাভেজ তবে আরও বড় ব্যবধানে জিততে পারতে তারা লোজানোর গোল অফসাইডের জন্য বাতিল হয় দুই গোল খাওয়ার পরে কিছুটা ম্যাচে ফেরার চেষ্টা করে সৌদি আরব তবে আরো একটা গোল করে শেষ হলে চলে যেতে চাইছিল মেক্সিকো সেই সুযোগকে কাজে লাগিয়ে ৮৭ মিনিটের মাথায় ব্যবধান কমান সৌদি আরবের সালিম আলদাওসারি যদিও তাতে মেক্সিকোর স্বপ্নই ধাক্কা খায় ২-১ গোলে শেষ হয় ম্যাচ গ্রুপে দ্বিতীয় হয়ে শেষ ১৬ই যায় পোল্যান্ড প্রিকোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স