scorecardresearch
 

FIFA World Cup 2022: সেনেগালের জয়, আনন্দে মাতলেন মরোক্কান সমর্থকও, দেখুন VIDEO

FIFA World Cup 2022: পরের রাউন্ডে যেতে হলে জিততেই হত। অন্যদিকে ইকুয়েডরকে ড্র করলেই হত। এমন ম্যাচে ১-২ গোলে হেরেই বসলেন এনার ভ্যালেন্সিয়ারা। শুরু থেকেই একের পর আক্রমণ করতে থাকেন ইসমাইলা সাররা। আর তাঁদের সঙ্গে সং দিতে থাকেন তাঁদের ফ্যানরা। গোটা ৯০ মিনিট গান গেয়েছেন, বিভিন্ন ধরনের বাজনা বাজিয়ে গিয়েছেন তাঁরা। তবে তার মধ্যেই নজর কেড়েছেন এক মরোক্কান সমর্থক। 

সেনেগাল সমর্থকদের মাঝে মরোক্কান ফ্যান সেনেগাল সমর্থকদের মাঝে মরোক্কান ফ্যান
হাইলাইটস
  • জিতে পরের রাউন্ডে সেনেগাল
  • ইকুয়েডরকে হারাল ২-১ গোলে

পরের রাউন্ডে যেতে হলে জিততেই হত। অন্যদিকে ইকুয়েডরকে ড্র করলেই হত। এমন ম্যাচে ১-২ গোলে হেরেই বসলেন এনার ভ্যালেন্সিয়ারা। শুরু থেকেই একের পর আক্রমণ করতে থাকেন ইসমাইলা সাররা। আর তাঁদের সঙ্গে সং দিতে থাকেন তাঁদের ফ্যানরা। গোটা ৯০ মিনিট গান গেয়েছেন, বিভিন্ন ধরনের বাজনা বাজিয়ে গিয়েছেন তাঁরা। তবে তার মধ্যেই নজর কেড়েছেন এক মরোক্কান সমর্থক। 

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন 
কী করেছেন তিনি?
এক গাদা সেনেগাল সমর্থকদের মধ্যে দাঁড়িয়ে রাড়িয়ে তাড়িয়ে ম্যাচ উপভোগ করতে দেখা যায় মরোক্কান সমর্থককে। নাচতে দেখা যায় তাঁকে। তবে তাঁর গলায় ছিল মরক্কোর স্কার্ফ। এই ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  

এগিয়ে গিয়েছিল সেনেগাল

প্রথমার্ধের একেবারে শেষ দিকে গোল করে এগিয়ে যায় তারা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন সার। বক্সের মধ্যে দারুণ দক্ষতায় ঢুকে পড়েছিলেন সেনেগাল ফরওয়ার্ড। তাঁকে আটকাতে গিয়ে ভুল করে বসেন ইকুয়েডর ডিফেন্ডার। সারকে ধাক্কা মেরে ফেলে দেওয়ায় পেনাল্টি পায় সেনেগাল। গোলরক্ষকে উল্টো দিক দেখিয়ে পোস্টের ডানদিকে গড়ান বলে গোল করে যান তিনি।

আরও পড়ুন: ইকুয়েডরকে ২-১ গোলে হারিয়ে পরের রাউন্ডে চলে গেল সেনেগাল

সমতা ফেরায় ইকুয়েডর

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই একেবারে উল্টো ছবি নজরে আসে। এবার সমতা ফেরাতে মরিয়া নয়ে ওঠে ইকুয়েডর। বারবার আক্রমণ করে আবফ্রিকান সিংহদের দুর্গ ভেঙে দেন কাইসেডো। ৬৭ মিনিটে ডান দিক থেকে নেওয়া কর্নার থেকে বল চলে আসে তাঁর কাছে। ফাঁকা গোলে গোল করে দলের সমতা ফেরান।

আরও পড়ুন: স্টেডিয়ামে যখন রোনাল্ডো-কাফু-কার্লোস-কাকা, ব্রাজিল ম্যাচে যে ছবি VIRAL

তবে এখানেই নাটক শেষ হয়নি। সেলিব্রেশন শেষ করে যখন স্বস্তির নিঃশ্বাস ফেলতে চাইছেন ইকুয়েডর ফ্যানরা ঠিক সেই সময়ই সেনেগালকে এগিয়ে দেন অধিনায়ক কালিডো কোলিবালি। গোল খাওয়ার মাত্র তিন মিনিটের মধ্যেই ফের এগিয়ে যায় আফ্রিকান সিংহরা। আবারও গোল আসে সেটপিস থেকেই। ঠাণ্ডা মাথায় দলকে এগিয়ে দেন অধিনায়ক। ফ্রি কিক থেকে আসা বল ক্লিয়ার করার চেষ্টা করেন ইকুয়েডর ডিফেন্ডাররা। যদিও সেই বল কিছুটা মিস কিক হয়। জায়গায় দাঁড়িয়ে ছিলেন কোলিবালি। ডিফেন্ডার হলেও ঠাণ্ডা মাথায় দলকে এগিয়ে দেন তিনি।