scorecardresearch
 

Virat Kohli: দঃ আফ্রিকা সিরিজে দল থেকে বাদ বিরাট? BCCI যা ইঙ্গিত দিচ্ছে...

Virat Kohli: বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, বিরাট কোহলি একেবারেই ভালো আছেন, শুধু ব্যাট তাঁকে কিছু সময়ের জন্য সার্পোট করছে না। বিরাট কোহলি এখনও রানের জন্য ক্ষুধার্ত, কিন্তু এই মুহূর্তে তাঁর সঙ্গে সময় নেই। ওই আধিকারিক জানান প্রতিটি খেলোয়াড় এমন একটি পর্যায়ে যায়, এমন পরিস্থিতিতে বিরাট কোহলিকে সময় দেওয়া উচিত।

Advertisement
বিরাট কোহলি। ফাইল ছবি বিরাট কোহলি। ফাইল ছবি
হাইলাইটস
  • দঃ আফ্রিকা সিরিজে দল থেকে বাদ বিরাট?
  • BCCI যা ইঙ্গিত দিচ্ছে...
  • জানুন বিস্তারিত তথ্য

Virat Kohli: দীর্ঘদিন ধরেই খারাপ ফর্মে ভুগছেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটের পর এবার IPL-এও একই অবস্থা হয়েছে। এই মরসুমে তিনবার গোল্ডেন ডাকের শিকার হয়েছেন বিরাট কোহলি, তাই নির্বাচকদের পাশাপাশি ভক্তদের কাছেও চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আইপিএল ২০২২ শেষ হওয়ার পরে, ভারতকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে। এমন পরিস্থিতিতে খারাপ ফর্মের সঙ্গে লড়াই করা বিরাট কোহলি এই সিরিজে থাকবেন কি না, সেটা একটা প্রশ্ন থেকেই যাচ্ছে।

কী জানাচ্ছে বিসিসিআই

বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, বিরাট কোহলি একেবারেই ভালো আছেন, শুধু ব্যাট তাঁকে কিছু সময়ের জন্য সার্পোট করছে না। বিরাট কোহলি এখনও রানের জন্য ক্ষুধার্ত, কিন্তু এই মুহূর্তে তাঁর সঙ্গে সময় নেই। ওই আধিকারিক জানান প্রতিটি খেলোয়াড় এমন একটি পর্যায়ে যায়, এমন পরিস্থিতিতে বিরাট কোহলিকে সময় দেওয়া উচিত। বিরাট কোহলি কি টি-টোয়েন্টি সিরিজে বিরতি পাবেন? এই প্রশ্নে, কর্মকর্তা বলেছেন যে এটি সম্পূর্ণরূপে বিরাট কোহলি এবং নির্বাচকদের উপর নির্ভর করে। বিরাট কোহলি বিশ্রাম চাইলে নির্বাচকদের সঙ্গে কথা বলবেন। এগুলি ছাড়াও নির্বাচক কমিটির একজন সদস্য একটি সাক্ষাৎকারে বলেন যে দল ঘোষণার আগে অবশ্যই বিরাট কোহলির সঙ্গে কথা হবে, কারণ নির্বাচকদেরও দলের জন্য ভাবতে হবে।

বিভিন্ন পরামর্শ দিয়েছেন সুনীল গাভাস্কার

অনেক প্রাক্তন ক্রিকেটারও বলেছেন যে বিরাট কোহলির একটি দীর্ঘ বিরতি দরকার যাতে তিনি নতুন মন নিয়ে মাঠে ফিরতে পারেন। তবে সুনীল গাভাস্কারের মতামত সম্পূর্ণ ভিন্ন। সুনীল গাভাস্কার বলেছেন যে বিরাট কোহলিকে বিরতি দেওয়ার অর্থ হল তিনি টিম ইন্ডিয়ার ম্যাচ খেলতে পারবেন না। সুনীল গাভাস্কার জানান, টিম ইন্ডিয়ার হয়ে ম্যাচ খেলা তাঁর অগ্রাধিকার হওয়া উচিত। গাভাস্কার বললেন, না খেললে ফর্ম ফিরে আসবে কী করে। শুধু ড্রেসিংরুমে বসে ফর্ম ফিরিয়ে আনবে না, তার জন্য মাটিতে থাকতে হবে। প্রসঙ্গত, বিরাট কোহলির ব্যাট দিয়ে শেষ আন্তর্জাতিক সেঞ্চুরি এসেছে ২০১৯ সালে। আন্তর্জাতিক ক্রিকেটেও খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছিলেন তিনি। কিন্তু সবাই আশা করেছিল যে আইপিএল ২০২২ তাঁকে ফর্মে ফিরিয়ে আনবে, কিন্তু এখানেও তা হয়নি। বিরাট কোহলি আইপিএল ২০২২-এ এখনও পর্যন্ত ১২ ম্যাচে ২১৬ রান করেছেন, যে সময়ে তার গড় ছিল ২০ -এর নিচে। বিরাট কোহলি করেছেন একটি অর্ধ শতরান, তিনবার আউট হয়েছেন শূন্য রানে।

Advertisement

Advertisement