scorecardresearch
 

IPL 2023 Final: ফাইনালে পান্ডিয়া VS পান্ডিয়া? যে ভাবে সম্ভব...

এবার গুজরাত ও চেন্নাই সুপারকিংসের মধ্যে ২৩ মে কোয়ালিফায়ার ম্যাচ হবে। অন্যদিকে লখনউ সুপারডায়ান্টস ও মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে ২৪ মে এলিমিনেটর লড়াই।

Advertisement
হার্দিক পান্ডিয়া ও ক্রুণাল পান্ডিয়া হার্দিক পান্ডিয়া ও ক্রুণাল পান্ডিয়া
হাইলাইটস
  • ফাইনালে হয়তো মুখোমুখি দুই পান্ডিয়া ভাই
  • IPL 2023-এ দুই ভাই-ই দামী 
  • রাহুলের বদলে ক্রুণাল হয়েছিলেন ক্যাপ্টেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2023) প্লে অফের ছবিটা স্পষ্ট হয়ে গিয়েছে। ২১ মে অর্থাত্‍ রবিবার চিন্নাস্বামী স্টেডিয়ামে লিগের শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৬ উইকেটে হারাল গুজরাত টাইটানস। যার নির্যাস, বিরাট কোহলির দল RBC রেসের বাইরে। অন্যদিকে ৫ বারের IPL চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (MI) প্লে অফে পৌঁছে গেল। গুজরাত টাইটান্স, চেন্নাই সুপারকিংস ও লখনউ সুপার জায়ান্টস আগেই প্লে অফে পৌঁছে গেছিল। 

এবার গুজরাত ও চেন্নাই সুপারকিংসের মধ্যে ২৩ মে কোয়ালিফায়ার ম্যাচ হবে। অন্যদিকে লখনউ সুপারডায়ান্টস ও মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে ২৪ মে এলিমিনেটর লড়াই। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে, তাতে লখনউ সুপার জায়ান্টস ও গুজরাত টাইটান্সের মধ্যে এবারের  IPL 2023 ফাইনাল হতে পারে। যদিও কিছু অঙ্ক মিলতে হবে।

ফাইনালে হয়তো মুখোমুখি দুই পান্ডিয়া ভাই

প্রথমে গুজরাত টাইটান্স যদি প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসকে (CSK) হারিয়ে দেয়, তাহলে সোজা ফাইনালে পৌঁছে যাবে। এই পরিস্থিতিতে লখনউ সুপার জায়ান্টসকে এলিমিনেটর ম্যাচে মুম্বইকে হারাতে হবে। এরপর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে (২৬ মে) লখনউকে চেন্নাইয়ের বিরুদ্ধে জিততে হবে। যদি লখনউ ও গুজরাত ফাইনাল ম্যাচ (২৮ মে) খেলে, তাহলে ম্যাচটি জমাটি হবে কারণ। মুখোমুখি খেলবেন হার্দিক পান্ডিয়া ও ক্রুণাল পান্ডিয়া, দুই ভাই।  দুজনেই দুই দলের অধিনায়ক। 

আরও পড়ুন:  রান তাড়া করতে নেমে ৫২ বলে ১০০, বিরাটকে ছাপিয়ে চিন্নাস্বামীতে নায়ক গিল

IPL 2023-এ দুই ভাই-ই দামী 

Advertisement

গুজরাত টাইটান্স ও লখনউ সুপার জায়ান্টসের এটি দ্বিতীয় IPL সিজন। হার্দিককে গুজরাত কিনেছিল ১৫ কোটি টাকায়। অন্য দিকে ক্রুণালকে লখনউ কিনেছিল ৮.২৫ কোটি টাকায়। 

রাহুলের বদলে ক্রুণাল হয়েছিলেন ক্যাপ্টেন

গুজরাত টাইনান্সের ক্যাপ্টেন প্রথম থেকেই ছিলেন হার্দিক। কিন্তু লখনউ টিমে সহ অধিনায়ক ছিলেন ক্রুণাল। কেএল রাহুল ছিলেন ক্যাপ্টেন। পরে চোটের কারণে রাহুল ছিটকে যাওয়ায়, ক্যাপ্টেন হন ক্রুণাল। 
 

Advertisement