scorecardresearch
 

Kolkata Derby: ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বির টিকিট বিক্রি শুরু, কীভাবে মিলবে?

এই মরশুমে প্রথমবার ডার্বিতে মুখোমুখি হতে চলেছে মোহনবাগান সুপার জায়েন্ট ও ইমামি ইস্টবেঙ্গল। ১২ আগস্ট মরশুমের প্রথম ডার্বি। স্বাধীনতা দিবসের আগেই কলকাতা ডার্বি দেখতে পাবেন ফ্যানরা। 

Advertisement
কলকাতা ডার্বি কলকাতা ডার্বি

এই মরশুমে প্রথমবার ডার্বিতে মুখোমুখি হতে চলেছে মোহনবাগান সুপার জায়েন্ট ও ইমামি ইস্টবেঙ্গল। ১২ আগস্ট মরশুমের প্রথম ডার্বি। স্বাধীনতা দিবসের আগেই কলকাতা ডার্বি দেখতে পাবেন ফ্যানরা। 
 

কবে কীভাবে পাওয়া যাবে এই ম্যাচের টিকিট?
শুক্রবার দুপুর তিনটে থেকে পাওয়া যাবে ডার্বি ম্যাচের টিকিট। বুক মাই শোতে পাওয়া যাবে এই টিকিট। এর আগে সিজন টিকিট বিক্রি করা শুরু হয়ে গিয়েছিল। আর এবার ম্যাচ হিসেবে টিকিট কাটা যাবে। শুধুমাত্র ডার্বি নয়, প্রিয় দলের যে কোনও ম্যাচের টিকিটই কাটতে পারবেন সমর্থকরা। বাঙালির কাছে ডার্বি মানেই বিরাট একটা উৎসব। এই ম্যাচ ঘিরেই দুই ভাগে ভাগ হয় বাংলা। ইস্ট-মোহনের লড়াই ঘিরে আবেগ, উদ্দীপনা, উন্মদনা ফুটবলপ্রেমী বাঙালিকে জড়িয়ে রাখে।  শোনা গিয়েছে, ৩ আগস্ট থেকে শুরু হচ্ছে ডুরান্ড কাপ। ফাইনাল ম্যাচ ৩ সেপ্টেম্বর। এই বছরের টুর্নামেন্টে শুধু ভারত নয়, প্রতিবেশি দেশ নেপাল, ভুটান ও বাংলাদেশে।


ডুরান্ড কাপের উব্দোধনেও চমক দেখা গিয়েছে কলকাতায়। ৬৫ তলা থেকে ময়দানে ঝাঁপিয়ে পড়তে দেখা গিয়েছে দুই অবসরপ্রাপ্ত জওয়ানকে। ফাইনাল ম্যাচও অনুষ্ঠিত হবে কলকাতাতেই। তবে ডার্বি হবে যুবভারতিতে। এছাড়াও ম্যাচ হবে গুয়াহাটিতেও। ইস্টবেঙ্গল, মোহনবাগান ছাড়াও কলকাতার তৃতীয় প্রধান মহামেডান স্পোর্টিংও প্রতি বছরের মতো এই বছরেও অংশ নেবে ডুরান্ড কাপে।


শুধু বাংলার তিন বড় ক্লাব নয়, বাকি দলগুলির মধ্যে রয়েছে বেঙ্গালুরু এফসি, মুম্বই সিটি এফসি, কেরল ব্লাস্টার্স, জামশেদপুর এফসি, ওড়িশা এফসি, নর্থ-ইস্ট ইউনাইটেড, হায়দরাবাদ এফসি, চেন্নাইয়িন এফসি, রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি, এফসি গোয়া, গোকুলম কেরল এফসি, রাজস্থান ইউনাইটেড, শিলং লাজং, দিল্লি এফসি, বোড়োল্যান্ড এফসি, ইন্ডিয়ান আর্মি ফুটবল টিম, ইন্ডিয়ান এয়ারফোর্স ফুটবল টিম, ইন্ডিয়ান নেভি ফুটবল টিম। এছাড়াও রয়েছে বাংলাদেশ সার্ভিসেস, ভুটান সার্ভিসেস এবং নেপাল সার্ভিসেস। মোট ২৪টি দলকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এবারের ডুরান্ড কাপ।

Advertisement


১৫ আগস্ট এএফসি কাপের ম্যাচে খেলবে কথা ছিল মোহনবাগানের। তবে স্বাধীনতা দিবসের দিনে ম্যাচ খেলার ব্যাপারে আপত্তি তুলেছিল সবুজ-মেরুন। তবে সেই আবেদন শোনা হয়নি। এএফসি কাপের ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ আগস্ট। আর তার আগেই হবে ডার্বি। ধারাবাহিক ভাবে ডার্বি ম্যাচে হেরে চলেছে ইস্টবেঙ্গল। নতুন মরশুমে কি ঘুরে দাঁড়াতে পারবে লাল-হলুদ ক্লাব? সেটাই এখন প্রশ্ন। তবে শোনা যাচ্ছে, ডুরান্ড কাপে দুই ক্লাবেই রিজার্ভ দল খেলাবে।  
 

Advertisement