scorecardresearch
 

I-League 2021 : শহরের রং আজ সাদা-কালো, জয় দিয়ে শুরু করল মহমেডান স্পোর্টিং

৫৮ মিনিটে জয়সূচক গোলটি করলেন ফয়জ়ল আলি। সুরজ রাওয়াতের বাড়ানো বলকে কাজে লাগিয়ে বক্সের মধ্যে থেকে ফয়জ়লের ডানপায়ের জোরালো শট দলকে ১-০ গোলে এগিয়ে দেয়। এরপর দুই দলেই বেশ কয়েকজন খেলোয়াড় বদল করা হলেও, আর গোলের দেখা পাওয়া যায়নি।

Advertisement
ছবিটি মহমেডানের টুইটার পেজ থেকে নেওয়া হয়েছে ছবিটি মহমেডানের টুইটার পেজ থেকে নেওয়া হয়েছে
হাইলাইটস
  • আই লিগের প্রথম ম্য়াচেই জয় পেল মহমেডান
  • ৫৮ মিনিটে জয়সূচক গোলটি করলেন ফয়জ়ল আলি
  • কলকাতার এই ফুটবল দলের ঝুলিতে আপাতত ৩ পয়েন্ট রয়েছে

কলকাতার তিন প্রধান ফুটবল ক্লাবের মধ্যে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান ইতিমধ্যেই আইএসএল খেলার জন্য নাম লিখিয়েছে। অন্যদিকে, মহমেডান স্পোর্টিং ক্লাব এখনও আই লিগকে পাখির চোখ করে এগিয়ে যাচ্ছে। আজ থেকে শুরু হয়েছে আই লিগ। শুরুর দিনই দিল্লির নতুন একটা দল সুদেভা এফসি'র বিরুদ্ধে খেলতে নেমেছিল সাদা-কালো ব্রিগেড। প্রথম ম্যাচে মহমেডান ১-০ গোলে জয়লাভ করে। গোলটি করেন ফয়জ়ল আলি। তিন পয়েন্ট সংগ্রহ করে আপাতত তারা পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে। 

আজকের ম্যাচের প্রথমার্ধে সেইঅর্থে ঘটনাবহুল ছিল না। ম্যাচের ১৯ মিনিটে সুদেভার ফুটবলার উইলিয়াম পলিয়ামখুম হলুদ কার্ড দেখলেন। ৪৩ মিনিটে দলের প্রথম খেলোয়াড় পরিবর্তন করল মহমেডান স্পোর্টিং ক্লাব। আশির আখতারের বদলে মাঠে নামলেন গুরতেজ সিং। প্রথমার্ধে কোনও দলই গোলের সুযোগ তৈরি করতে পারেনি।

এরপর শুরু হয় দ্বিতীয়ার্ধের খেলা। ৫৮ মিনিটে জয়সূচক গোলটি করলেন ফয়জ়ল আলি। সুরজ রাওয়াতের বাড়ানো বলকে কাজে লাগিয়ে বক্সের মধ্যে থেকে ফয়জ়লের ডানপায়ের জোরালো শট দলকে ১-০ গোলে এগিয়ে দেয়। এরপর দুই দলেই বেশ কয়েকজন খেলোয়াড় বদল করা হলেও, আর গোলের দেখা পাওয়া যায়নি।

ম্যাচের পর ফয়জ়ল আলি বললেন, "প্রথম ম্যাচে গোল করার আনন্দটাই আলাদা। এখন খুব ভালো লাগছে। মরশুমের শুরুতে এই জয়ের গুরুত্ব অনেকটাই। তিন পয়েন্ট সংগ্রহ করতে পেরেছি। পয়েন্ট টেবিলে শীর্ষেও রয়েছি। হয়ত এই লিগেও শীর্ষেই আছি। পরের ম্যাচগুলোয় আপাতত জয় ছাড়া আর কিছুই ভাবতে পারছি না।"

আগামী ১৪ জানুয়ারি চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে পরের ম্যাচ খেলতে হবে মহমেডান স্পোর্টিংকে। যদিও চলতি মরশুমে আগামীকাল প্রথম ম্যাচ খেলতে নামবে চার্চিল। পরের ম্যাচে চার্চিলের বিরুদ্ধে জয়ের ধারাবাহিকতা ধরে রাখাই মহমেডানের আপাতত প্রাথমিক লক্ষ্য।

Advertisement