scorecardresearch
 

World Cup 2023: ৪ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ও ক্যাপ্টেন্স ডে, পরিকল্পনা ICC-র

প্রতিবারের মতোই অধিনায়কদের জন্য একটি বিশেষ দিনের পরিকল্পনা করেছে ICC। এই দিনটিকে সাধারণত ক্যাপটেন্স ডে(Captains' Day) বলা হয়। আগামী ৪ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের প্ল্যান। জানা গিয়েছে, আর সেই দিনই সমস্ত অংশগ্রহণকারী অধিনায়করা একটি ফটো সেশনের জন্য একত্রিত করা হবে।

Advertisement
বিশ্বকাপ ২০২৩ বিশ্বকাপ ২০২৩
হাইলাইটস
  • আগামী ৫ অক্টোবর থেকে ক্রিকেট বিশ্বকাপ শুরু। আর তার আগে, প্রতিবারের মতোই অধিনায়কদের জন্য একটি বিশেষ দিনের পরিকল্পনা করেছে ICC।
  • এই দিনটিকে সাধারণত ক্যাপটেন্স ডে(Captains' Day) বলা হয়। আগামী ৪ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের প্ল্যান।
  • জানা গিয়েছে, আর সেই দিনই সমস্ত অংশগ্রহণকারী অধিনায়করা একটি ফটো সেশনের জন্য একত্রিত করা হবে। তাঁরা সকলে একে একে সাংবাদিক সম্মেলনেও অংশ নেবেন।

World Cup: আগামী ৫ অক্টোবর থেকে ক্রিকেট বিশ্বকাপ শুরু। আর তার আগে, প্রতিবারের মতোই অধিনায়কদের জন্য একটি বিশেষ দিনের পরিকল্পনা করেছে ICC। এই দিনটিকে সাধারণত ক্যাপটেন্স ডে(Captains' Day) বলা হয়। আগামী ৪ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের প্ল্যান। জানা গিয়েছে, আর সেই দিনই সমস্ত অংশগ্রহণকারী অধিনায়করা একটি ফটো সেশনের জন্য একত্রিত করা হবে। তাঁরা সকলে একে একে সাংবাদিক সম্মেলনেও অংশ নেবেন। বিশ্বকাপের আগে আহমেদাবাদ স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হবে। 

বিশ্বকাপ ২০২৩-এর কাউন্টডাউন চলছে। ৫ অক্টোবর ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচের আগে, ৪ অক্টোবর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

পরিকল্পনা অনুযায়ী ভারতের অধিনায়ক রোহিত শর্মা নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ শেষ করে ৪ অক্টোবর সকালে তিরুবনন্তপুরম থেকে এসে ক্যাপ্টেন্স ডে-তে যোগ দেবেন।

যদিও আইসিসি বা বিসিসিআই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা প্রকাশ করেনি। ক্রিকবাজের প্রতিবেদন অনুসারে, বেশ চমকপ্রদ ইভেন্টের আয়োজন করা হয়েছে। বলিউডের নামজাদা গায়কদের পাশাপাশি প্রখ্যাত আন্তর্জাতিক তারকারাও অনুষ্ঠানে যোগ দেবেন বলে মনে করা হচ্ছে।

৫ তারিখ দুপুর ২টো থেকে ম্যাচ শুরু হবে। ফলে ম্যাচের দিনে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বেশি সময় লাগবে না। সেই কারণে একদিন আগেই উদ্বোধনী অনুষ্ঠান হবে। নাচ, গান ছাড়াও লাইট শো, আতশবাজির শো হবে।

বিশ্বকাপের বিভিন্ন দলের অধিনায়ক
ভারত: রোহিত শর্মা
পাকিস্তান: বাবর আজম
ইংল্যান্ড: জস বাটলার
অস্ট্রেলিয়া: প্যাট কামিন্স
নিউজিল্যান্ড: টম ল্যাথাম (যদি কেন উইলিয়ামসন না থাকেন)
শ্রীলঙ্কা: দাসুন শানাকা
বাংলাদেশ: সাকিব আল হাসান
নেদারল্যান্ডস: স্কট এডওয়ার্ডস
দক্ষিণ আফ্রিকা: টেম্বা বাভুমা
আফগানিস্তান: হাশমতুল্লাহ শাহিদি

আরও পড়ুন

Advertisement