scorecardresearch
 
 

WTC Final: রিজার্ভ ডে-র টিকিটের দাম কমাল ICC! ড্র হলে কারা চ্যাম্পিয়ন?

টিকিটের টাকা অনেকটাই কমিয়ে দিয়েছে আইসিসি। আইসিসির নতুন টিকিটের দাম হলো, জিবিপি ১০০ (INR ১০,২৯৬), GBP ৭৫ (INR ৭৭২২) এবং GBP ৫০ (INR ৫১৪৮)।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে বিরাট ও উইলিয়ামসন। দ্বিতীয় দিনে সাউদাম্পটনে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে বিরাট ও উইলিয়ামসন। দ্বিতীয় দিনে সাউদাম্পটনে।
হাইলাইটস
  • টিকিটের দাম কমাল আইসিসি
  • ষষ্ঠ দিন রিজার্ভ ডে-র টিকিটের দাম কমল
  • আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বৃষ্টি বাধা

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের রিজার্ভ-ডের ষষ্ঠ দিনের জন্য টিকিটের দাম এবার কমিয়ে দিল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। যা আবহাওয়ার কারণে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইতিমধ্যেই চতুর্থ দিনেও বৃষ্টিতে ভেস্তে গিয়েছে ম্যাচ। প্রথম দিনে খেলা হয়নি। দ্বিতীয় ও তৃতীয় দিনে খেলা হলেও বৃষ্টির কারণে বিঘ্ন ঘেটেছে। ফলে ষষ্ঠ দিন পর্যন্ত গড়াতেই পারে এই ম্যাচ। সেটি এই টেস্ট ফাইনালের জন্য রিজার্ভ ডে হিসাবে রাখা হয়েছে। আর সেই রিজার্ভ ডে-র টিকিট এবার কম টাকা ছাড়ায় সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

প্রথম দিনের পুরো খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পরে, দ্বিতীয় দিন ও রবিবার তৃতীয় দিনে দুই দলের মধ্যে ৬৪.৪ ও ৭৬.৩ ওভার পর্যন্ত খেলা হয়েছে।

এই খারাপ আবহাওয়া ও বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলাও প্রভাবিত হয়েছে এবং ষষ্ঠ দিনটি আইসিসি রিজার্ভ-ডে হিসাবে রেখেছিল, অবশ্যই সেই দিন এবার কার্যকর হতে চলেছে। আর সেদিনেই হয়তো এক্সট্রা খেলা হবে। তবুও এই ম্যাচে ফলাফল হবে কী না সন্দেহ!

আইসিসির নির্দেশিকায় জানানো বয়েছে, "হ্যাঁ, ষষ্ঠ দিনের টিকিটের দাম কম করা হবে। সব টিকিটই কমানো হচ্ছে। যুক্তরাজ্যে খেলা টেস্ট ম্যাচগুলির জন্য এটি সব সময় ধার্য্য থাকে। টেস্ট ম্যাচটি কেবল যুক্তরাজ্যের বাসিন্দাদের জন্য উন্মুক্ত। তাই আইসিসি একই নির্দেশিকা অনুসরণ করছে।" এটি আইসিসি সূত্র সোমবার পিটিআইকে তথ্য জানিয়েছে।

 

 

ডব্লিউটিসি ফাইনালের জন্য, টিকিটের দাম তিনটি স্ল্যাব - জিবিপি ১৫০ (INR ১৫,৪৪৪), জিবিপি ১০০ (INR ১০,২৯৬) এবং GBP ৭৫ (INR ৭৭২২)।

তবে এই টিকিটের টাকা অনেকটাই কমিয়ে দিয়েছে আইসিসি। আইসিসির নতুন টিকিটের দাম হলো, জিবিপি ১০০ (INR ১০,২৯৬), GBP ৭৫ (INR ৭৭২২) এবং GBP ৫০ (INR ৫১৪৮)।

বৃষ্টির কারণে নিউজিল্যান্ড বনাম ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মাত্র দেড় দিন খেলা হয়েছে সব মিলিয়ে। খেলা হয়নি চতুর্থ ও প্রথম দিনে। এবার পঞ্চম দিনেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে ইংল্যান্ডের সাউদাম্পটনে। একই সঙ্গে ষষ্ঠ দিনেও বৃষ্টির কথা উড়িয়ে দেওয়া যায় না। ফলে এখনও প্রায় তিন ইনিংস বাকি রয়েছে এই ম্যাচে। ফলে ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছে সাউদাম্পটনে। আর ড্র হলে ট্রফিটি যুগ্ম বিজয়ী হিসাবে গণ্য করা হবে ও চ্যাম্পিয়ন ও রানার আপ দলের দুই পুরস্কার মূল্য মিলিয়ে দিয়ে ভাগ করে দেওয়া হবে দুই দলের মধ্যে।