scorecardresearch
 

ICC T20 World Cup 2022 India vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে স্ট্র্যাটেজি ঠিক করে ফেলেছে ভারত, দলে থাকবেন শামি?

টি২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে সমস্ত দলই। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবেন রোহিত শর্মারা। এই ম্যাচে টিম ইন্ডিয়া কোন রণকৌশল নিয়ে খেলতে নামবেন তার দিকে চোখ রয়েছে সকলের।

Advertisement
রোহিত শর্মা ও বাবার আজম রোহিত শর্মা ও বাবার আজম
হাইলাইটস
  • স্ট্র্যাটেজি ঠিক করে ফেলেছে ভারত
  • ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ

টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) প্রস্তুতি শুরু করে দিয়েছে সমস্ত দলই। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবেন রোহিত শর্মারা (Rohit Sharma)। এই ম্যাচে টিম ইন্ডিয়া কোন রণকৌশল নিয়ে খেলতে নামবেন তার দিকে চোখ রয়েছে সকলের। তবে রণকৌশল যে ঠিক করা হয়ে গিয়েছে, তা জানিয়ে দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। দলও তৈরি করে ফেলেছেন বলে জানিয়েছেন তিনি। তবে সেই দলে মহম্মদ শামি (Mohammed Shami) সুযোগ পাবেন কি না তা স্পষ্ট করে বলেননি।

টি২০ বিশ্বকাপে এটা ভারতের কাছে বদলার ম্যাচ। কারণ, ২০২১ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হেরে যায় ভারতীয় দল। এরপর এশিয়া কাপে ভারত প্রথম ম্যাচে পাকিস্তানকে হারালেও পরের ম্যাচে বাবরদের কাছে ফের হারতে হয় রোহিতদের।বিশ্বকাপ শুরুর অনেক আগেই অস্ট্রেলিয়া পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। দলের গুরুত্বপূর্ণ সদস্যদের ওপরেই ভরসা রাখতে চাইছে ভারতের টিম ম্যানেজমেন্ট। 

আরও পড়ুন: 'দাদাকে কেউ খারাপ কথা বলেনি' সাফ জানালেন BCCI কর্তা

মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ। বিশ্বকাপ শুরু হওয়ার আগে এক ইভেন্টে মুখোমুখি হয়েছিলেন সমস্ত দলের অধিনায়করা। সেখানেই দলের স্ট্যাটেজি নিয়ে কথা বলেছেন ভারত অধিনায়ক। তিনি বলেন, 'অধিনায়ক হিসেবে আমি শেষ মুহূর্তে সিদ্ধান্ত নেওয়ার পক্ষপাতী নই। অনেক আগে থেকেই ক্রিকেটারদের জানিয়ে দিই দল কেমন হবে। কারণ, একজন ক্রিকেটারের মানসিক প্রস্তুতি নেওয়ার ব্যাপার থাকে। ইতিমধ্যেই আমরা পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের জন্য দল তৈরি করে ফেলেছি। যারা খেলবে তারাও জেনে গিয়েছে। আমরা এখন ভয়ডরহীন ক্রিকেট খেলি। আগে ১৪০ রান করলে ম্যাচ জেতা যেত। কিন্তু এখন ১৪-১৫ ওভারেই সেই রান তুলে দেওয়া যায়।''

আরও পড়ুন: বিরাট বিতর্ক থেকে IPL, ৩ বছরে কেমন ছিল সৌরভের যাত্রা?

Advertisement

জসপ্রীত বুমরার জায়গায় দলে শামি
চোট পাওয়ায় এবারের টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন ভারতের নির্ভরযোগ্য পেসার জসপ্রীত বুমরা। তাঁর জায়গায় দলে এসেছেন মহম্মদ শামি। যদিও নেটে শামিকে দেখার সুযোগ পাননি ভারত অধিনায়ক রোহিত। তিনি বলেন, ''আমি এখনও শামিকে দেখিনি। কিন্তু শুনেছি ও ফিট রয়েছে। অনুশীলনের সময় ওকে সামনে থেকে দেখব।'' এবারের বিশ্বকাপে এক্স ফ্যাক্টর সূর্যকুমার যাদব।। এমনটাই মত রোহিতের। 

    

Advertisement