scorecardresearch
 

India vs West Indies: দূরন্ত যশস্বী-গিল, ওঃ ইন্ডিজকে ৯ উইকেটে হারিয়ে সমতা ফেরাল টিম ইন্ডিয়া

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৯ উইকেটে জিতে টি২০ সিরিজে সমতা ফেরাল ভারতীয় দল। রবিবার শেষ টি২০ ম্যাচ জিততে পারলে সিরিজ পকেটে পুরে ফেলবে টিম ইন্ডিয়া। 

Advertisement
টিম ইন্ডিয়া টিম ইন্ডিয়া

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৯ উইকেটে জিতে টি২০ সিরিজে সমতা ফেরাল ভারতীয় দল। রবিবার শেষ টি২০ ম্যাচ জিততে পারলে সিরিজ পকেটে পুরে ফেলবে টিম ইন্ডিয়া। 


টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। আট উইকেট হারিয়ে ১৭৮ রান করে ক্যারেবিয়ানরা। জবাবে ভারতীয় দল এক উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলে। শুভমন গিল ও যশস্বী জয়সওয়ালই ভারতীয় দলকে জয়ের কাছাকাছি নিয়ে চলে যান। ভারতীয় দলের ওপেনাররা রান পাচ্ছেন না এমন অভিযোগ বারবার উঠছিল। তবে সেই অভিযোগ মিথ্যে প্রমাণ করে দিলেন টিম ইন্ডিয়ার দুই তরুণ ওপেনার। গিল যখন সাজঘরে ফেরেন তখন তিনি ৪৭ বলে ৭৭ রানের ইনিংস খেলে ভারতীয় দলকে নিরাপদ জায়গায় নিয়ে গিয়েছেন। তাঁর ইনিংসে ছিল তিনটি চার ও ৫টি ছক্কা। 


অন্যদিকে কপিবুক স্টাইলে খেলে গিয়েছেন বাঁ হাতি ওপেনার। যশস্বী ৫১ বলে ৮৪ রান করে ম্যাচের নায়ক ১১টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারিতে সাজানো তাঁর ইনিংস। শেষ পর্যন্ত অপরাজিত অবস্থায়েই মাঠ ছাড়েন তিনি। তাঁর সঙ্গে যোগ দেন তিলক ভর্মা। ১৮ বল বাকি থাকতেই জয়ের প্রয়োজনীয় রান তুলে নেন যশস্বী।

 
ভারতকে শুরুতেই সাফল্য এনে দিয়েছিলেন দলের বোলাররা। দলের হয়ে পেসার অর্শদীপ সিং তিনটি উইকেট নিয়েছেন। দুটি শিকার ঝুলিতে ভোরেন কুলদীপ যাদব। একটি করে উইকেট পেয়েছেন যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল ও মুকেশ কুমার।
ওয়েস্ট ইন্ডিজ দলও খুব একটা খারাপ রান করেনি। কিন্তু ভারতের দুই ওপেনার এমন দাপুটে মেজাজে খেলে দেবেন ভাবতে পারেননি সমর্থকরাও। গিল ও যশ যেসব শট মেরেছেন তাতে আমেরিকার গ্যালারি আনন্দে উদ্বেল হয়ে ওঠে। ভারতীয় দল শেষ ম্যাচ খেলবে রবিবার। এরপর দেশে ফিরবেন ক্রিকেটাররা। তারা এবার খেলবে এশিয়া কাপে। বিশ্বকাপের লক্ষ্যে অভিযান এবার শুরু করবেন দেশের ক্রিকেটাররা।

Advertisement

Advertisement