scorecardresearch
 

IND vs AUS 1st Test 2023: প্রথম টেস্টে নেই শুভমন? প্রথম একাদশ নিয়ে বড় আপডেট রাহুলের

শুভমনকে নিয়েও জল্পনা ছিল খেলানো হলে তিনি রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পারেন। এমতাবস্থায়, কেএল রাহুলকে মিডল অর্ডারে খেলানো যেতে পারে। আর রাহুল নিজেই মিডল অর্ডারে খেলতে প্রস্তুত।

Advertisement
প্রথম টেস্টে খেলবেন না শুভমন গিল? প্লেয়িং ইলেভেন নিয়ে বড় আপডেট দিলেন রাহুল প্রথম টেস্টে খেলবেন না শুভমন গিল? প্লেয়িং ইলেভেন নিয়ে বড় আপডেট দিলেন রাহুল
হাইলাইটস
  • শুভমন গিলের জায়গা এখনও ঠিক হয়নি
  • খেলানো হলে তিনি রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পারেন

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজ (India vs Australia Test Series 2023) ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে, এর প্রথম ম্যাচটি (IND vs AUS 1st Test 2023) নাগপুরে অনুষ্ঠিত হবে। বর্ডার-গাভাস্কার ট্রফিতে ভারতীয় দলের সহ-অধিনায়ক কেএল রাহুল (KL Rahul) নাগপুর টেস্ট ম্যাচের আগে সাংবৈদিক বৈঠক করেছেন। কেএল রাহুল দলের প্লেয়িং-১১ সম্পর্কে কথা বলেছেন এবং ভারতীয় দল কীভাবে ক্যাঙ্গারুদের মুখোমুখি হতে চলেছে সে সম্পর্কেও বিশদভাবে ব্যাখ্যা করেছেন। সহ-অধিনায়ক রাহুল বলেছেন, 'আমরা ব্যাটিং গ্রুপ হিসাবে প্রতিটি উপায়ে প্রস্তুত করেছি, আমরা স্পিন খেলতেও প্রস্তুত। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ সিরিজ এবং এটা জেতাটা গুরুত্বপূর্ণ। কারণ আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিকে তাকিয়ে আছি।'

শুভমন গিল (Shubman Gill) খেলবেন না?

প্রথম টেস্টে ভারতীয় দলের প্লেয়িং-১১ কেমন হবে সেদিকেই সবার চোখ ছিল। এই বিষয়ে রাহুল বলেন, শুভমন গিলের জায়গা এখনও ঠিক হয়নি, এটা কঠিন সিদ্ধান্ত। শুভমন গিল ক্রমাগত ভাল পারফর্ম করছে, এমন পরিস্থিতিতে সবাই আশা করছে যে তিনি এখানে সুযোগ পেতে পারেন।

আরও পড়ুন: Rishabh Pant Health Update: কতটা সুস্থ? ছবি পোস্ট করে নিজেই আপডেট দিলেন পন্ত

শুভমনকে নিয়েও জল্পনা ছিল খেলানো হলে তিনি রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পারেন। এমতাবস্থায়, কেএল রাহুলকে মিডল অর্ডারে খেলানো যেতে পারে। আর রাহুল নিজেই মিডল অর্ডারে খেলতে প্রস্তুত।

তিন স্পিনার নিয়ে খেলবে টিম ইন্ডিয়া

নাগপুর টেস্টে কম্বিনেশন সম্পর্কে কেএল রাহুল বলেছেন যে আমরা তিনজন স্পিনার নিয়েও যেতে পারি, তবে প্লেয়িং-১১ এখনও ঠিক হয়নি। কারণ ম্যাচের দিন পিচ অনুযায়ী অনেক কিছু সিদ্ধান্ত নিতে হয়, এখানে শুধু স্পিনার নয় রিভার্স সুইংও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক সাফ জানিয়ে দিয়েছেন যে প্রয়োজন হলে ব্যাটাররা বড় শট খেলবেন এবং আক্রমণাত্মক ক্রিকেটও খেলবেন। রাহুলের কথায়, 'আমাদের মানসিকতা সম্পূর্ণ ঠিক রয়েছে।' 

Advertisement


অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএস ভরত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), আর. অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, সূর্যকুমার যাদব।

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেরি, ক্যামেরন গ্রিন, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মারনাস লাবুসচেন, নাথান লিয়ন, ল্যান্স মরিস, টড মারফি, ম্যাথিউ রেনশ, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সুইপসন, ডেভিড ওয়ার্নার।

Advertisement