scorecardresearch
 

T20 WC : "খেলো আফগানিস্তান, হিন্দুস্তান তুমহারা সাথ হ্য়ায়"

টি২০ ওয়ার্ল্ড কাপে সুপার রবিবারে মুখোমুখি হচ্ছে আফগানিস্তান এবং নিউজিল্যান্ড। এই লড়াইয়ের উপর নির্ভর করছে ভারতের এবারের টি২০ বিশ্বকাপের ভাগ্য। ফলে গোটা দেশ এখন আফগানদের জয় চাইছে।

Advertisement
কাবুলিওয়ালাদের জন্য দোয়া ভারতের কাবুলিওয়ালাদের জন্য দোয়া ভারতের
হাইলাইটস
  • গোটা ভারত আফগানদের পাশে
  • গ্য়ালারিতে ভারতের জার্সিতে উড়বে আফগান পতাকা
  • নিউজিল্যান্ড হারলেই সেমির দরজা খুলবে ভারতের

T20 ওয়ার্ল্ড কাপের সুপার রবিবার। সকলের চোখ থাকবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ সুপার ১২-এ আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যে রবিবারের ম্যাচের দিকে। কারণ আবুধাবিতে উল্লেখিত লড়াইয়ে ভারতের সেমিফাইনালে পৌঁছানোর ক্ষীণ সম্ভাবনা রয়েছে। ভারতের ভাগ্য নিয়ন্ত্রণে নেই, কিন্তু সুপার ১২ পর্বের গ্রুপ ২-এ উত্তপ্ত লড়াইয়ের জন্য তারা এখনও সেমিফাইনাল রেস থেকে বাদ যায়নি।

চতুর্থ দল কে ফয়সালা হতে পারে রবিবার

শুধুমাত্র ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং পাকিস্তান এখনও পর্যন্ত সেমিফাইনাল পর্বে তাদের বার্থ নিশ্চিত করেছে। কারণ ২০২১-এ টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত চারে স্থানের জন্য ৩-তরফা রেস চলছে। নিউজিল্যান্ড সেমি-ফাইনালের জন্য ফেবারিট। রবিবারের ফাইনালে জিতলেই তাদের যোগ্যতা নিশ্চিত করবে। যখন আফগানিস্তান ও ভারতকে তাদের পথে যেতে অন্য ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে।

আফগানিস্তানের জয়ই খুলতে পারে ভারতের রাস্তা

আফগানিস্তানের একটি জয় ভারতের সম্ভাবনা উজ্জ্বল করবে। ভারত ৪ ম্যাচে ৪ পয়েন্ট এবং গ্রুপ ২ তে সেরা নেট রান রেট নিয়ে আছে। যদি আফগানিস্তান আবুধাবিতে নিউজিল্যান্ডকে হারায় এবং দুবাইতে সোমবারের ম্যাচে তারা নামিবিয়াকে হাতুড়ি মারে, তবে তারা সেমিতে যেতে পারে।

হিন্দুস্তান তুমহারা সাথ হ্যায়

ক্রাঞ্চ গেমের আগে, আফগানিস্তানের পক্ষে গোটা ভারত দোয়া চাইছে। কারণ ভারতের ভক্তরা সোশ্যাল মিডিয়ায় মোহাম্মদ নবীর ছেলেদের নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের রবিবারের খেলার জন্য সেরা শুভেচ্ছা জানাতে নিয়েছে। গ্য়ালারিতেও ভারতের জার্সিতে আফগান পতাকা ওড়াতে দেখা যাবে বলে অনেক ভারতীয় ভক্তই প্রতিশ্রুতি দিয়েছে। কেউ কেউ বলছে, খেলো আফগানিস্তান, "হিন্দুস্তান তুমহারা,সাথ হ্যায়।"

ভারত ফর্মে ফিরেছে

উল্লেখযোগ্যভাবে, ইতিহাসে প্রথমবারের মতো তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের প্রথম দুটি ম্যাচ হেরে যাওয়ার পর ভারত উদ্বেগে পড়ে যায়। ভারত-তাদের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১০ উইকেটে পরাজিত হয়েছিল এবং পরের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে গিয়েছিল।

Advertisement

রশিদ-নবীদের শুভেচ্ছা

যাইহোক, বিরাট কোহলির লোকেরা আফগানিস্তান এবং স্কটল্যান্ডের বিরুদ্ধে বড় জয়ের সাথে তাদের সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে বাউন্স ব্যাক করেছে। রশিদ খানকে শুভেচ্ছা জানানো থেকে শুরু করে আফগানিস্তান দলের জন্য যথাযথ বিশ্রামের পরামর্শ দেওয়া পর্যন্ত, ভারতীয় ভক্তরা নবীর লোকদের সক্রিয়ভাবে সমর্থন করে আসছে।

আফগানিস্তান ডার্ক হর্স

সবার চোখ থাকবে রহস্যময় স্পিনার মুজিব উর রহমানের প্রাপ্যতার দিকে, কারণ তিনি তাদের শেষ দুটি ম্যাচ মিস করেছেন। আফগান ব্যাটাররা যদি বড় স্কোর গড়তে পারে, তাহলে রশিদ খানের বোলিং ইউনিট হাতে গোনা কয়েকজনের বেশি হতে পারে। পাকিস্তানকে প্রায় হারিয়ে দেওয়া আফগানিস্তান কিন্তু খারাপ দল নয়।

 

Advertisement