scorecardresearch
 

India vs Australia 1st ODI: মোক্ষম সময়ে জ্বলে উঠলেন কেএল রাহুল, অজিদের হারাল টিম ইন্ডিয়া

টসে জিতে শুরুতে বল করার সিদ্ধান্ত নেন ভারতের ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া। মাত্র ১৮৮ রানেই সমস্ত উইকেট হারিয়ে ফেলে অজিরা। জবাবে ব্যাট করতে নেমে সমস্যায় পড়তে হয় ভারতীয় দলকেও।

Advertisement
India Vs Australia India Vs Australia

টেস্ট সিরিজের পর এবার প্রথম একদিনের ম্যাচও জয় পেল ভারতীয় দল। অস্ট্রেলিয়াকে পাঁচ উইকেটে হারিয়ে জিতল টিম ইন্ডিয়া। টসে জিতে শুরুতে বল করার সিদ্ধান্ত নেন ভারতের ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া। মাত্র ১৮৮ রানেই সমস্ত উইকেট হারিয়ে ফেলে অজিরা। জবাবে ব্যাট করতে নেমে সমস্যায় পড়তে হয় ভারতীয় দলকেও। একের পর এক উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় তারা। টপ অর্ডার ব্যর্থ হলেও ভালো ব্যাট করে ভারতকে জয়ের রাস্তা দেখান কেএল রাহুল। সঙ্গে শেষ অবধি তাঁকে সাহায্য করেন রবীন্দ্র জাদেজা।

ওয়াংখেড়েতে দারুণ ছন্দে ভারতের (Team India) বোলাররা। টেস্ট সিরিজ জেতার পর প্রথম একদিনের ম্যাচে শামি ও সিরাজের দাপটে মাত্র ১৮৮ রানে অল আউট হয়ে গেল অস্ট্রেলিয়া (Australia)। টসে জিতেস শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। ওপেন করতে নেমে মিশেল মার্শ ৮১ রানের ইনিংস খেললেও বাকিরা একেবারেই ব্যর্থ। 

ভারতের দুই পেস বোলার মহম্মদ শামি (Mohammad Shami) ও মহম্মদ সিরাজ (Mohammad Siraj) তিনটি করে উইকেট তুলে নেন। তাও মাত্র ৬ ওভার বল করে ৩টি করে উইকেট তুলে নেন। ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ও কুলদীপ যাদব (Kuldeep Yadav) একটি করে উইকেট তুলে নেন।  দুটি উইকেট তোলেন রবীন্দ্র জাদেজা। রান করতে পারেননি অস্ট্রেলিয়ার ব্যাটাররা। ট্রেভিস হেড ৫ রান করে আউট হন। ২২ রান করে আউট হন ক্যাপ্টেন স্টিভ স্মিথ। লাবুশেনকে আউট করেন কুলদীপ। ১৫ রানেই আউট হন তিনি। এরপরেই পরপর তিন উইকেট পড়ে যায় অস্ট্রেলিয়ার। ২৬ রান করে আউট হন জস ইংলিশ। ১২ রানে বোল্ড হন ক্যামেরন গ্রিন। ম্যাক্সওয়েলও এদিন ব্যর্থ হন। মাত্র ৮ রান করেই আউট হন তিনি। ফলে মাত্র ৩৫তম ওভারেই ১৮৮ রানে সমস্ত উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। 

Advertisement

Advertisement