scorecardresearch
 

India vs Australia 1st Test: ভারত VS অস্ট্রেলিয়া টেস্টে ফর্মে থাকা গিল কেন বাদ? ক্ষুব্ধ ফ্যানরা

ধারাবাহিকভাবে সীমিত ওভারের ক্রিকেটে ভাল পারফর্ম করার পুরস্কার পেলেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাস্কর ট্রফির প্রথম ম্যাচে টেস্টে অভিষেক করছেন তিনি। তবে বাদ পড়তে হয়েছে ফর্মে থাকা শুভমন গিলকে। শুধু সূর্যকুমারই নয়, টেস্টে অভিষেক হচ্ছে উইকেটকিপার ব্যাটার কেএস ভরতেরও।

Advertisement
শুভমন গিল শুভমন গিল
হাইলাইটস
  • ভারতীয় দল থেকে বাদ গিল
  • ক্ষুব্ধ ভারতীয় সমর্থকরা

India vs Australia 1st Test: ধারাবাহিকভাবে সীমিত ওভারের ক্রিকেটে ভাল পারফর্ম করার পুরস্কার পেলেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাস্কর ট্রফির প্রথম ম্যাচে টেস্টে অভিষেক করছেন তিনি। তবে বাদ পড়তে হয়েছে ফর্মে থাকা শুভমন গিলকে। শুধু সূর্যকুমারই নয়, টেস্টে অভিষেক হচ্ছে উইকেটকিপার ব্যাটার কেএস ভরতেরও।

সুযোগ পেলেন না গিল
ফর্মে থাকলেও ভারতীয় দলে সুযোগ পেলেন না শুভমন গিল। কেন তাঁকে সুযোগ দেওয়া হল না তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন ভারতের ক্রিকেটপ্রেমীরা। গিল না থাকায় ভারত অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামবেন কেএল রাহুল।  

দুই বাঁ হাতি স্পিনার খেলাচ্ছে ভারত
পিচের কথা চিন্তা করে তিন স্পিনার খেলাচ্ছে ভারতীয় দল। দলে রয়েছেন দুই পেসারও। তিন পেসারের মধ্যে দুই বাঁ হাতি স্পিনার রয়েছেন। কুলদীপ যাদব সুযোগ না পেলেও দলে রয়েছেন অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা। জাদেজা দীর্ঘদিন পর ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। তিনি কেমন খেলেন সেটা দেখার। দলে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিনও। তিন স্পিনারই দারুণ ব্যাট করতে পারেন। এই সিরিজে যা ভারতের জন্য দারুণ হতে পারে।

দলে এলেন ভরত

ভরতের অভিষেক সম্পর্কে আগেই জানা গিয়েছিল। কারণ, ঋষভ পন্তের অনুপস্থিতিতে টেস্টে কিপার হিসেবে ভরত ও ইশান কিশান দলে ছিলেন। দীর্ঘদিন টেস্ট দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি ভরত। অন্যদিকে কেএল রাহুল সীমিত ওভারের ক্রিকেটে উইকেট কিপিং করলেও টেস্টে তাঁকে উইকেটকিপার হিসেবে খেলানোর ঝুঁকি নিল না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। 

ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ।


অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুসচেন, স্টিভ স্মিথ, ম্যাট রেনশ, পিটার হ্যান্ডসকম্ব, অ্যালেক্স কেরি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), নাথান লিয়ন, টড মারফি, স্কট বোল্যান্ড

 

Advertisement