scorecardresearch
 

Ind Vs Aus 2nd ODI: মাত্র ১১ ওভারে ভারতকে দুরমুশ করল অজিরা, ফেরাল সিরিজে সমতা

মিচেল স্টার্কের আগুনে বোলিংয়ে বেসামাল ভারত, একের পর এক উইকেট হারিয়ে বিপাকে ভারত। মাত্র ১১৭ রানেই গুটিয়ে গেল টিম টিম ইন্ডিয়ার ইনিংস।

Advertisement
মিচেল স্টার্কের আগুনে বোলিং, মাত্র ১১৭ রানে অলআউট টিম ইন্ডিয়া মিচেল স্টার্কের আগুনে বোলিং, মাত্র ১১৭ রানে অলআউট টিম ইন্ডিয়া
হাইলাইটস
  • মিচেল স্টার্কের আগুনে বোলিং
  • মাত্র ১১৭ রানে অলআউট টিম ইন্ডিয়া
  • ভাল বোলিং করেন শন অ্যাবটও

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশাখাপত্তনম ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হচ্ছে। ম্যাচে প্রথমে এখানে ব্যাপক বৃষ্টি হয়। কিন্তু খেলা নিজে সময় মতোই শুরু হয়েছে। কিন্তু এর পরে অস্ট্রেলিয়ার বোলাররা নিজেদের আগুন ঝরানো শুরু করেন। যাদের সামনে ভারতীয় দল সম্পূর্ণ ভাবে ভেঙে পড়ে। মিচেল স্টার্কের গতি এবং দুর্দান্ত সুইং, ভারতীয় দলের ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙে দেয়।  তাঁকে যোগ্য সঙ্গত করেন শন অ্যাবটও। স্টার্ক ৫ টি এবং অ্যাবট ৩ টি উইকেট নেন। মাত্র ৪৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে ভারতীয় দল। ভারতীয় দল শেষপর্যন্ত মাত্র  ১১৭ রানে অল আউট হয়ে যায়।

জবাবে ব্য়াট করতে নেমে অস্ট্রেলিয়া কোনও উইকেট না হারিয়ে মাত্র ওভারে ১২১ রান তুলে ফেলে। তাও আবার মাত্র ১১ ওভারে। আগের ম্যাচে ভাল শুরু করেও পরের দিকে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অজিরা। অন্য়দিকে ভারতের প্রথমদিকের উইকেট দ্রুত ফেলে দিলেও শেষমেষ ম্যাচ ধরে রাখতে পারেনি তারা। এদিন সুদে-আসলে সব মিটিয়ে নিল তারা। মিচেল মার্শ ৩৬ বলে ৬৬ এবং ট্রাভিস হেড ৩০ বলে ৫১ রানের  বিধ্বংসী ইনিংস খেলেন।

আরও পড়ুনঃ চ্যাম্পিয়ন হতেই বড় ঘোষণা সঞ্জীব গোয়েঙ্কার, পরের সিজন থেকে আর এটিকে নয় মোহনবাগান

বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। ভারতের জন্য রোহিত শর্মা দলে ফিরে এসেছেন। আশা করা হচ্ছিল যে তিনি বড় স্কোর করতে পারবেন এবং দলকে ভালো শুরু এনে দেবেন। কিন্তু টিম ইন্ডিয়া সমস্ত রণনীতি নষ্ট হয়ে যায় মিচেল স্টার্কের আগুনে বোলিংয়ে। প্রথম ওভারেই মিডল স্টার্ক এমন বোলিং শুরু করেন ভারতীয় দলের ম্যাচে ফিরে আসা মুশকিল হয়ে যায়।

প্রথম ওভারে শুভমান গিল আউট হয়ে যান। এরপর পঞ্চম ওভারে অধিনায়ক রোহিত শর্মাও ক্যাচ দিয়ে ফিরে আসেন। এর পরের বলেই সূর্য কুমার যাদব এল বি ডব্লিউ হয়ে যান। এটি লাগাতার দ্বিতীয় ম্যাচে তিনি প্রথম বলেই এল বি ডব্লিউ হয়েছেন। হার্দিক পান্ডিয়ার উইকেট নেন শন অ্যাবট। কেএল রাহুল এবং হার্দিক পান্ডিয়াও বেশিক্ষণ পর্যন্ত টিকতে পারেননি এবং ৯.২ ওভারে উনপঞ্চাশ করে ভারতের অর্ধেক দল আউট হয়ে যায়। এই সময়ে মিচেল স্টার্ক লাগাতার ১৪০ এবং ১৪৫ কিলোমিটার গতিতে বল করতে শুরু করেন। তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি কিছুটা সময় পর্যন্ত একদিক ধরে রাখেন। কিন্তু তিনিও একত্রিশ রান করে ১৬ নম্বর ওয়ার্ডে আউট হয়ে যান। তাঁকেও আউট করেন অ্যাবট।

Advertisement

৩৩ বছর বয়সী মিচেল স্টার্ক অস্ট্রেলিয়ার সবচেয়ে সেরা বোলার হিসেবে দিন নিজেকে তুলে ধরেন। এখন তিনি ওয়ানডে রেংকিং এ চার নম্বরে রয়েছেন। তাঁর ওয়ানডে রেকর্ড যদি দেখি তাহলে তিনি ১০৯ ওয়ানডে ম্যাচে ২১৮ টি উইকেট নিয়েছেন। তাঁর গড় ২১.৭৯ এর। যা খুব ভালো বলে মনে করা হয়।

এটি মিচেল স্টার্কের আসল শক্তি

জানিয়ে দেওয়া যাক যে, বিশাখাপত্তনমে এই ময়দানে কিন্তু এমনিতে বড় রানের ইনিংস দেখা যায়। এই ময়দানে প্রচুর রান হয়েছে। অতিথিতে সবচেয়ে বেশি ৩৮৭ রানের স্কোর হয়েছে এই মাঠে। যা ভারতীয় দল ২০১৯-এ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে করে। কিন্তু এখানে একটি ম্যাচে নিউজিল্যান্ডের দল শুধুমাত্র ৭৯ রানে আউট হয়েছিল। এক ভারতীয় দল ২৬৯ রান করার পর নিউজিল্যান্ড ৭৯ অল আউট হয়ে যায়।

 

Advertisement