scorecardresearch
 

India vs Australia: অজিদের পেটালেন হার্দিক-রাহুল, ২০৯ রানের লক্ষ্য দিল ভারত

হাফ সেঞ্চুরি করে তাড়াহুড়ো করতে গিয়ে বড় রান করার সুযোগ হারালেন রাহুল। দারুণ কিছু শট খেলে মোহালির দর্শকদের আনন্দ দিয়ে গেলেন পঞ্জাব কিংসের প্রাক্তন অধিনায়ক।

Advertisement
রাহুল ও হার্দিক রাহুল ও হার্দিক
হাইলাইটস
  • ২০৮ করল ভারত
  • বড় টার্গেট দিল টিম ইন্ডিয়া

দ্রুত দুই সেরা ব্যাটার আউট হওয়ার পর দলের হাল ধরলেন কেএল রাহুল। ছয় ওভারের মধ্যেই বিরাট কোহলি ও রোহিত শর্মার উইকেট পড়ার পর ভারতকে এগিয়ে নিয়ে গেলেন কেএল রাহুল ও সূর্যকুমার যাদব। হাফ সেঞ্চুরি করে তাড়াহুড়ো করতে গিয়ে বড় রান করার সুযোগ হারালেন রাহুল। দারুণ কিছু শট খেলে মোহালির দর্শকদের আনন্দ দিয়ে গেলেন পঞ্জাব কিংসের প্রাক্তন অধিনায়ক। আর রাহুল আউট হওয়ার পর দলের ইংনিস এগোলেন সূর্যকুমার। যদিও ৫০-এর আগেই থামতে হল তাঁকে। ২৫ বলে ৪৬ রান করে আউট তিনি। 

দ্রুত আউট হন বিরাট-রোহিত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে ব্যর্থ হলে বিরাট কোহলি (Virat Kohli)। সাত বল খেলে মাত্র ২ রান করে আউট হলেন তিনি। পাওয়ার প্লের মধ্যেই অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) উইকেট হারানোর পর,বিরাটের উইকেটও হারায় ভারত। ৯ বলে ১১ রান করে আউট হন রোহিতও। 

কীভাবে আউট হলেন রাহুল?
ডিপ স্কোয়ার লেগে বড় শট খেলতে গিয়ে ক্যাচ আউট হন রাহুল। সেখানে দাঁড়িয়ে থাকা এলিসের হাতে গিয়ে বল পড়ে। খুব বেশি দৌড়াদৌড়ি করতে হয়নি তাঁকে, ভারতের প্রথম রিন উইকেটের পেছনেই তাঁর অবদান। রোহিতের পাশাপাশি রাহুলের ক্যাচও ধরলেন তিনি। আউট করলেন বিরাটক, অক্ষর প্যাটেলকেও। 

৫০ হাতছাড়া সূর্যকুমারের
৪৬ রান করে আউট সূর্যকুমার যাদব। কট বিহাইন্ড হন তিনি। ব্যাক অফ দ্য লেংথ বল সূর্য থার্ড ম্যানের দিকে ঠেলতে যান। ব্যাটের কানায় লেগে বল ওয়েডের হাতে চলে যায়। তাঁর ইনিংসে ছিল দুটি চার ও চারটি ছক্কা। 

৫০ হার্দিকের

২৫ বলে নিজের ৫০ করেন হার্দিক পান্ডিয়া। চার মেরে নিনের অর্ধ শতরান করেন তিনি। মারেন সাতটা চার আর দু'টো ছক্কা। ৩০ বলে ৭১ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি। ভারতের রানকে ২০০ পেরিয়ে দেন হার্দিক। তাঁর ইনিংসে ছিল ৭টা চার ও পাঁচটা ছক্কা।  

Advertisement

ভারতীয় দল: রোহিত শর্মা (C), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া দীনেশ কার্তিক (WK), অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল          

Advertisement