scorecardresearch
 

India vs Bangladesh 1st ODI: সাকিবের ৫ উইকেট, বাংলাদেশের বিরুদ্ধে ১৮৬ রানে অল আউট ভারত

India vs Bangladesh 1st ODI: দুর্দান্ত বোলিং সাকিব আল হাসানের। একাই নিলেন ৫ উইকেট। মিরপুরে প্রথম একদিনের ম্যাচে বাংলাসদেশের বিরুদ্ধে ভারতের ইনিংস শেষ মাত্র রানে।

Advertisement
দারুণ বোলিং বাংলাদেশের দারুণ বোলিং বাংলাদেশের
হাইলাইটস
  • ১৮৬ রানে শেষ ভারতের ইনিংস
  • একাই পাঁচ উইকেট নিলেন সাকিব

মাত্র চার রানের মাথায় চার উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ের মুখে ভারতীয় দল (Team India)। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে শিখর ধাওয়ান (Shikhar Dhawan), রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) সকলেই ব্যর্থ। লড়াই চালালেন একা কেএল রাহুল (KL Rahul)। ৭৩ রান করে এবাদত হোসেনের বলে আউট হন তিনি। ৫ উইকেট তুলে নিয়ে বাংলাদেশের নায়ক সাকিব আল হাসান (Shakib Al Hasan)।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

একা লড়াই চালালেন রাহুল
মিরপুরে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ৩১ বলে ২৭ রান করে আউট হন অধিনায়ক রোহিত শর্মা। তাঁকে বোল্ড করে সাকিব। ১৭ বলে ৭ রান করে মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড হন ধাওয়ান। ব্যর্থ বিরাটও। ১৫ বলে ৯ রান করে ফেরেন তিনি। ২৪ রান করে এবাদত হোসেনের বলে আউট হন শ্রেয়াস আইয়ার। তবে দারুণ ব্যাট করেন রাহুল। তাঁর ৭০ বলে ৭৩ রানের ইনিংসে ছিল পাঁচটা চার ও চারটে বড় ছক্কা। ওপেনার হিসেবে টি২০ বিশ্বকাপে ব্যর্থ হলেও একদিনের সিরিজে মিডল অর্ডারে খেলতে নেমে ফের নিজের জাত চেনালেন রাহুল। চোটের জন্য একদিনের সিরিজ থেকে বাদ পড়েছেন ঋষভ পন্ত। 

আরও পড়ুন: হাসপাতালে মহম্মদ শামি, শেয়ার করলেন আবেগঘন বার্তা
ব্যর্থ হলেন বাংলার অলরাউন্ডারও 

৪৩ বল খেলে মাত্র ১৯ রান করে আউট হন ওয়াশিংটন সুন্দর। ব্যর্থ হয়েছেন বাংলার শাহবাজ আহমেদও। ০ রান করেই ফিরতে হয় তাঁকে। ৩ বলে ২ রান করে আউট শার্দূল ঠাকুর। রান করতে পারেননি দীপক চাহারও। 

আরও পড়ুন: বিশ্বকাপের নক আউটে প্রথম গোল, মারাদোনাকে টপকে গেলেন মেসি
দারুণ বোলিং বাংলাদেশের

Advertisement

ভারতের ব্যাটিংকে একাই শেষ করে দেন সাকিব। ১০ ওভারে মাত্র ৩৬ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন তিনি। ৪ উইকেট পান এবাদত হোসেন। আট ওভার দুই বল করে ৪৭ রান দেন তিনি। একটি উইকেট নেন মেহেদি হাসান মিরাজ।  

Advertisement