scorecardresearch
 

India VS England 4th Test: ডেবিউ হতে পারে আকাশদীপের, কেমন হতে পারে চতুর্থ টেস্টে ভারতের দল?

চতুর্থ টেস্টে খেলছেন না যশপ্রীত বুমরা। তাঁর জায়গায় সুযোগ পাবেন কে? তাঁর জায়গায় সুযোগ দেওয়া হতে পারে বাংলার আরও এক বোলার আকাশদীপকে। সেক্ষেত্রে টেস্ট ক্রিকেটে অভিষেক করবেন ২৭ বছর বয়সী এই বোলার। তবে এই জায়গায় সুযোগ পেতে পারেন অক্ষর প্যাটেলও। কারণ তিনি ব্যাট হাতেও ভাল পারফর্ম করতে পারেন।

Advertisement
আকাশদীপ আকাশদীপ
হাইলাইটস
  • জায়গা পেতে পারেন আকাশদীপ
  • দলে নেই বুমরা

চতুর্থ টেস্টে খেলছেন না যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। তাঁর জায়গায় সুযোগ পাবেন কে? তাঁর জায়গায় সুযোগ দেওয়া হতে পারে বাংলার আরও এক বোলার আকাশদীপকে (Akash Deep)। সেক্ষেত্রে টেস্ট ক্রিকেটে অভিষেক করবেন ২৭ বছর বয়সী এই বোলার। তবে এই জায়গায় সুযোগ পেতে পারেন অক্ষর প্যাটেলও (Axar Patel)। কারণ তিনি ব্যাট হাতেও ভাল পারফর্ম করতে পারেন।

তাছাড়াও বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে মুকেশের পারফরম্য়ান্স যা তাতে তাঁকে সুযোগ দেওয়া হতে পারে। তবে আকাশদীপ সুযোগ পেলে তা বাঙালার ক্রিকেটের জন্য বিরাট খুশির ব্যাপার হবে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ এগিয়ে রয়েছে ভারত। রাঁচিতে চতুর্থ টেস্ট জিততে পারলেই সিরিজ জিতে যাবেন রোহিত শর্মারা। কিন্তু চতুর্থ টেস্টেও বদল হবে ভারতের প্রথম একাদশে। অভিষেক হতে পারে বাংলার পেসারের। 

রাঁচিতে অনুশীলন চলাকালীন মুকেশ কুমারের থেকে বেশি সময় বল করেছেন বাংলার বোলার। দলের কোচ রাহুল দ্রাবিড়কেও অনেকটা সময় আকাশদীপের সঙ্গে আলোচনা করেছেন। যা ইঙ্গিত, তাতে মনে করা হচ্ছে রাঁচিতে মুকেশের বদলে আকাশের উপরেই ভরসা করা হচ্ছে। সিরাজের সঙ্গে দ্বিতীয় জোরে বোলার হিসাবে থাকবেন তিনি। এই একটিই বদল হবে ভারতের প্রথম একাদশে। 

আরও পড়ুন

অন্যদিকে দুই ক্রিকেটারকে পরিবর্তন করেছে ইংল্যান্ডও। মার্ক উড এর পরিবর্তে দলে এসেছেন অলি রবিনসন।  রেহান আহমেদকে বসিয়ে শোয়েব বাসিরকে  দলে নেওয়া হয়েছে। এই ম্য়াচটি জিতলেই তবেই সিরিজ জেতার সুযোগ থাকবে ইংল্য়ান্ডের কাছে। তবে কঠিন লড়াই করতে হতে পারে ইংল্যান্ডকে। রাঁচিতে বল কিছুটা স্লো আসে। ফলে সমস্যা হতে পারে ইংল্যান্ড ব্যাটারদের। যদিও সেই সমস্যার কথা মাথায় রেখেও হুঙ্কার দিয়েছেন ইংল্যান্দ ক্যাপ্টেন বেন স্টোকস।   
 
চতুর্থ টেস্টের জন্য় ভারতের সম্ভাব্য় একাদশ- রোহিত শর্মা (ক্যাপ্টেন), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেট কিপার), রজত পাতিদার, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ ও আকাশদীপ

Advertisement

চতুর্থ টেস্টের জন্য ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ- জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটরক্ষক), টম হার্টলি, অলি রবিনসন, মার্ক উড, শোয়েব বশির

Advertisement