scorecardresearch
 

IND vs NZ 2nd T20: নিউজিল্যান্ডের বিরুদ্ধে আজ মরণবাঁচন ম্যাচ ভারতের, ইশানের জায়গায় খেলবেন পৃথ্বী?

IND vs NZ 2nd T20: সিরিজ বাঁচিয়ে রাখতে 'ডু অর ডাই ম্যাচে ভারতের একাদশে বদল হতে পারে। কামব্যাক করবেন পৃথ্বী শ? সম্ভাবনা জোরালো হচ্ছে। ইশানের খারাপ টি২০ ফর্ম পৃথ্বীর জন্য শাপে বর হতে পারে।

Advertisement
ইশানের জায়গায় পৃথ্বী? নিউজিল্যান্ডের বিরুদ্ধে মরণবাঁচন ম্যাচ আজ ইশানের জায়গায় পৃথ্বী? নিউজিল্যান্ডের বিরুদ্ধে মরণবাঁচন ম্যাচ আজ
হাইলাইটস
  • 'ডু অর ডাই ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি ভারত
  • প্রথম একাদশে বদল হতে পারে

IND vs NZ 2nd T20: ভারত বনাম নিউজিল্যান্ড টি২০তে রবিবার লখনউতে সিরিজের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে ২১ রানে হেরে গিয়েছে ভারতীয় দল। ফলে তিন ম্যাচের সিরিজ বাঁচিয়ে রাখতে এদিন  'ডু অর ডাই ম্যাচ' ভারতের। ভারতের জাতীয় সময় অনুসারে টি-টোয়েন্টি সন্ধ্যা সাতটায় খেলা শুরু হবে। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টিম ইন্ডিয়ার জন্য প্লেয়িং ইলেভেনের ওপর ভক্তদের নজর থাকবে। তার কারণ এটা দেখতে হবে যে বহুদিন বাদ দলে ফিরতে পারেন পৃথ্বী শ। এি মুহূর্তে রেগুলার ওপেনার ইশান কিষাণ ভাল খেলতে পারছেন না। শেষ ১০-১২ টি২০ ম্যাচে তার পারফরম্যান্স ভালো নয়। কিষাণ শেষ বার টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল ম্যাচে ফিফটি করেছিলেন ১৪ জুন। যার পরে তিনি লাগাতার ফ্লপ থেকেছেন। এই পরিস্থিতিতে  প্লেয়িং ইলেভেনে যদি সুযোগ পান, তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

লোয়ার মিডল অর্ডারের ফ্রম খুব একটা ভাল নয়

তার জায়গায় উইকেট কিপার ব্যাটসম্যান জিতেশ শর্মাকে খেলানো হতে পারে। জিতেশ শর্মা আইপিএলের সময় পাঞ্জাব কিংসের জন্য কিছু ভালো ইনিংস খেলেছেন এবং তিনি বিগ হিটিং এর জন্য পরিচিত। ওপেনের শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া এবং সূর্য কুমার যাদব এর কাছ থেকে ভালো কিছু আশা করা হচ্ছে।

অর্শদীপ আরও একবার সুযোগ পেতে পারেন

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অর্শদীপ সিং খরুচে প্রমাণিত হয়েছেন এবং চার ওভারের স্পেলে পঞ্চাশের বেশি রান দেন। শেষ ওভারেই তিনি ২৭ রান দিয়েছেন। তার উপর নো বলের সমস্যা রয়েছে। তা সত্ত্বেও তিনি আরও একবার সুযোগ পেতে পারেন। ওয়াশিংটন সুন্দর এবং কুলদীপ যাদব রাচি টি-টোয়েন্টিতে ভালো বল করেছিলেন এ কারণে লেগ স্পিনার ইউজবেন্দ্র চাহাল কে আরও অপেক্ষা করতে হতে পারে।

প্রথমে ব্যাটিং করা ভালো হবে

Advertisement

লখনউ তে ইকানা স্টেডিয়ামে এখনও পর্যন্ত হওয়া সমস্ত পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচে প্রথম যারা ব্যাটিং করেছেন তারাই ম্যাচ জিতেছেন। এই পাঁচ টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের চারটি ম্যাচ খেলেছে। সেখানে ভারতীয় দল দুটি ম্যাচে নেমেছে।ভারতের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ফেব্রুয়ারি ২০২২ এ হয়েছিল।


ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন

শুভমান গিল, ইশান কিষাণ/পৃথ্বী শ, রাহুল ত্রিপাঠি, সূর্য কুমার যাদব, হার্দিক পান্ডিয়া, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, উমরান মালিক, শিভম মাভি, অর্শদীপ সিং।

নিউজিল্যান্ড এর সম্ভাব্য প্লেইং ইলেভেন

ডেভন কনওয়ে, ফিন এলেন, মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপ্স, ডেরিল মিচেল, মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনার, ইস সোধি, লকি ফার্গসন, জ্যাকব ডাফি, ব্লেয়ার টিকনার।

 

Advertisement