scorecardresearch
 

India vs New Zealand 2nd T20I: দ্বিতীয় টি২০ ম্যাচে জিতেও সমালোচনার মুখে হার্দিক, কেন?

নিউজিল্যান্ডের (India vs New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচ জিতলেও সমালোচনার মুখে পড়তে হল ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)। লখনউতে দ্বিতীয় একদিনের ম্যাচে বোলার পরিবর্তন নিয়ে হার্দিকের সমালোচনা করলেন ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

Advertisement
হার্দিক ও গৌতম হার্দিক ও গৌতম
হাইলাইটস
  • সমালোচনার মুখে হার্দিক
  • দ্বিতীয় টি২০ ম্যাচে জিতেছে ভারত

নিউজিল্যান্ডের (India vs New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচ জিতলেও সমালোচনার মুখে পড়তে হল ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)। লখনউতে দ্বিতীয় একদিনের ম্যাচে বোলার পরিবর্তন নিয়ে হার্দিকের সমালোচনা করলেন ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ভারতের সামনে লক্ষ্য ছিল মাত্র ১০০ রান। বোঝাই যাচ্ছে, ভারতের বোলাররা দারুণ বল করেছেন। তবুও হার্দিকের রণকৌশল নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal) ঠিক ভাবে ব্যবহার করতে না পারায় ক্ষুব্ধ ভারতের প্রাক্তন ওপেনার। কিন্তু, অলরাউন্ডার দীপক হুডাকে দিয়ে চার ওভার বল করান হার্দিক। গম্ভীর বলেন, 'যুজবেন্দ্র চাহাল দারুণ বল করলেও তাঁকে দিয়ে কেন চার ওভারের কোটা পূরণ করা হল না তা বুঝলাম না। চাহাল একটা উইকেটও পেয়েছে। তারপরেও ওকে বল দেওয়া হল না।' 

আরও পড়ুন: চাহালের টিপসেই ব্যাটিং-এ উন্নতি সূর্যকুমারের, স্কাই বললেন...

নতুন বোলারদের সুযোগ দিলেও চাহালকে আরও ওভার দেওয়া জরুরী ছিল বলে মত গম্ভীরের। তিনি বলেন, 'নতুন বোলারদের সুযোগ দেওয়ার ব্যাপার অবশ্যই থাকতে পারে। তবে তার মধ্যেও বলব চাহালকে বল দেওয়া উচিত ছিল। তা হলে ভারতের জয় আরও সহজ হয়ে যেত। আরও কম রানে শেষ হয়ে যেতে পারত নিউজিল্যান্ডের ইনিংস।'

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মুরলি বিজয়

ভারতের হয়ে এই ম্যাচে যুজবেন্দ্র চাহাল ২ ওভারে মাত্র ৪ রান দিয়ে একটি উইকেট নেন। অন্যদিকে দীপক হুডা ৪ ওভারে ১৭ রান দিয়ে একটি উইকেট নেন। টিম ইন্ডিয়ার হয়ে এই ম্যাচে সবচেয়ে সফল বোলার আর্শদীপ সিং। ২ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে ২টি উইকেট তুলে নেন। টিম ইন্ডিয়ার স্পিনারদের দুর্দান্ত বোলিংয়ের কারণে, নিউজিল্যান্ড ২০ ওভারে আট উইকেট হারিয়ে ৯৯ রান করে। জবাবে ভারত ৪ উইকেট হারিয়ে এই লক্ষ্যে পৌঁছে যায় ভারতীয় দল। শেষ ওভার পর্যন্ত লড়াই জারি রাখে নিউজিল্যান্ড। যদিও শেষরক্ষা হয়নি। ম্যাচ জিতে নেয় ভারতীয় দল।   

Advertisement

Advertisement