scorecardresearch
 

Subhman Gill Century India Vs New Zealand: নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20তেও সেঞ্চুরি শুভমান গিলের

Subhman Gill Century India Vs New Zealand: নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20তেও সেঞ্চুরি শুভমান গিলের। শুধু সমস্ত প্রশ্নের জবাব দিলেন না, টি২০ ফরম্যাটেও নিজের ওপেনিংয়ের জায়গা পাকা করে নিলেন। পাশাপাশই অস্ট্রেলিয়ার সঙ্গে আসন্ন টেস্টেও তাঁকে হিসেবের বাইরে রাখা যাবে না।

Advertisement
নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20তেও সেঞ্চুরি শুভমান গিলের নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20তেও সেঞ্চুরি শুভমান গিলের
হাইলাইটস
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20তে
  • সেঞ্চুরি শুভমান গিলের

Subhman Gill Century India Vs New Zealand: আগের দিন টি-টোয়েন্টি ম্যাচে তেমন কিছু করতে পারেননি। ওপেনার ইশান কিষানের সঙ্গে তাঁকে নিয়েও প্রশ্ন উঠছিল টি-টোয়েন্টিতে তিনি কতটা উপযোগী তা নিয়ে। সেই সমস্ত কিছু প্রশ্নের উত্তর তিনি দিয়ে দিলেন সুদে-আসলে। মাত্র ৫৪ বলে ১০০ রান করেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থেকেই মাঠ ছাড়েন শুভমান।

শুভমান এদিন করেন অপরাজিত ১২৬ রান। সেই সঙ্গে ভারতের রান পৌঁছে দেন ২০ ওভারে ২৩৪। যা নির্ণায়ক ম্যাচে ভারতকে রানের পাহাড়ে চড়িয়ে দিয়েছেন। তাঁর সঙ্গে একের পর এক পার্টনার বদলে গিয়েছে, কিন্তু তিনি অবিচল ছিলেন। প্রথম থেকে ধীরে সুস্থে এগিয়েছেন। আস্তে আস্তে গিয়ার তুলে নিয়েছেন টপে। 

তাঁর সেঞ্চুরি এবং রাহুল ত্রিপাঠির ঝড়ো ৪৪ নিউজিল্যান্ডকে দুমড়ে দিয়েছিল। শুরুটা এদিন অবশ্য করেছিলেন রাহুল ত্রিপাঠি। তার ইম্প্রোভাইজড শটে মাঠের বাইরে ফেলা লকি ফার্গুসন দীর্ঘদিন ভুলবেন না। এদিন অবশ্য ছোট এবং উপযোগী ইনিংসে ভালো ব্যাট করেন সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়াও। শুভমানকে কখনওই চাপে পড়তে দেননি তাঁরা কেউই।

টস দিতে দিন ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন হার্দিক। সেই সিদ্ধান্তকে সম্মান জানিয়েই দুর্ধর্ষ শুরু করেন। প্রথম দুটি ওভারে মসৃণ ড্রাইভে ইনিংস শুরু করেন। পরে তা ঝড়ে পরিণত হয়। যদিও এদিনও ব্যর্থ হন ঈশান কিশান। তবে তার ব্যর্থতা ঢাকা পড়ে যায় শুভমান এন্ড কোম্পানির দুর্দান্ত ব্যাটিংয়ে।

 

Advertisement