scorecardresearch
 

india vs newzealand 3rd T20: ওয়ানডের পর টি২০, নিউজিল্য়ান্ডকে দুরমুশ করে সিরিজ জয় টিম ইন্ডিয়ার

india vs newzealand 3rd T20: নিউজিল্যান্ডকে ডিসাইডারে ১৬৮ রানের বড় ব্যবধানে হারিয়ে ম্যাচ ও টি২০ জিতে নিল ভারত। পরিসংখ্যান দেখাচ্ছে এটাই ভারতের টি২০ ইতিহাসের সর্বাধিক ব্যবধানে জয়।

Advertisement
ওয়ানডের পর টি২০, নিউজিল্য়ান্ডকে দুরমুশ করে সিরিজ জয় টিম ইন্ডিয়ার ওয়ানডের পর টি২০, নিউজিল্য়ান্ডকে দুরমুশ করে সিরিজ জয় টিম ইন্ডিয়ার
হাইলাইটস
  • ওয়ানডের পর টি২০
  • নিউজিল্য়ান্ডকে দুরমুশ
  • সিরিজ জয় টিম ইন্ডিয়ার

india vs newzealand 3rd T20: নিউজিল্যান্ডকে ডিসাইডারে ১৬৮ রানের বড় ব্যবধানে হারিয়ে ম্যাচ ও টি২০ জিতে নিল ভারত। পরিসংখ্যান দেখাচ্ছে এটাই ভারতের টি২০ ইতিহাসের সর্বাধিক ব্যবধানে জয়। আর যদিও টি২০ তবুও অস্ট্রেলিয়া সিরিজের আগে ভারতকে নৈতিকভাবে এগিয়ে দেবে। প্রায় পূর্ণশক্তির নিউজিল্যান্ডকে ওয়ানডের পর টি২০ তে যেভাবে পর্যুদস্ত করল মেন ইন ব্লুজরা তাতে আত্মবিশ্বাস বাড়বে।

আগের দিন টি-টোয়েন্টি ম্যাচে তেমন কিছু করতে পারেননি। ওপেনার ইশান কিষানের সঙ্গে তাঁকে নিয়েও প্রশ্ন উঠছিল টি-টোয়েন্টিতে তিনি কতটা উপযোগী তা নিয়ে। সেই সমস্ত কিছু প্রশ্নের উত্তর তিনি দিয়ে দিলেন সুদে-আসলে। মাত্র ৫৪ বলে ১০০ রান করেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থেকেই মাঠ ছাড়েন শুভমান গিল।

শুভমান এদিন করেন অপরাজিত ১২৬ রান। সেই সঙ্গে ভারতের রান পৌঁছে দেন ২০ ওভারে ২৩৪। যা নির্ণায়ক ম্যাচে ভারতকে রানের পাহাড়ে চড়িয়ে দিয়েছেন। তাঁর সঙ্গে একের পর এক পার্টনার বদলে গিয়েছে, কিন্তু তিনি অবিচল ছিলেন। প্রথম থেকে ধীরে সুস্থে এগিয়েছেন। আস্তে আস্তে গিয়ার তুলে নিয়েছেন টপে। তাঁর সেঞ্চুরি এবং রাহুল ত্রিপাঠির ঝড়ো ৪৪ নিউজিল্যান্ডকে দুমড়ে দিয়েছিল। শুরুটা এদিন অবশ্য করেছিলেন রাহুল ত্রিপাঠি। তার ইম্প্রোভাইজড শটে মাঠের বাইরে ফেলা লকি ফার্গুসন দীর্ঘদিন ভুলবেন না। এদিন অবশ্য ছোট এবং উপযোগী ইনিংসে ভালো ব্যাট করেন সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়াও। শুভমানকে কখনওই চাপে পড়তে দেননি তাঁরা কেউই।

টস দিতে দিন ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন হার্দিক। সেই সিদ্ধান্তকে সম্মান জানিয়েই দুর্ধর্ষ শুরু করেন। প্রথম দুটি ওভারে মসৃণ ড্রাইভে ইনিংস শুরু করেন। পরে তা ঝড়ে পরিণত হয়। যদিও এদিনও ব্যর্থ হন ঈশান কিশান। তবে তার ব্যর্থতা ঢাকা পড়ে যায় শুভমান এন্ড কোম্পানির দুর্দান্ত ব্যাটিংয়ে।

জবাবে বল করতে নেমে প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। ফলে ম্যাচে আর ফিরতেই পারেননি তাঁরা। হার্দিক পাণ্ডিয়া ৪টি, শিভব মাভি এবং উমরান মালিক ২ টি করে উইকেট নেন। নিউজিল্যান্ডও মাত্র ৬৬ রানেই গুটিয়ে যায়।

Advertisement

 

Advertisement