scorecardresearch
 

India vs South Africa 1st ODI: ক্যাচ ফেললেন বিষ্ণোই-সিরাজরা, তাক লাগালেন বল-বয়, VIDEO VIRAL

খনউতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪০ ওভারের খেলা হয়। টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন শিখর ধাওয়ান। হেনরি ক্লাসেন ও ডেভিড মিলারের চওড়া ব্যাটে ভর করে ২৪৯ রানে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

Advertisement
সিরাজ ও বলবয় সিরাজ ও বলবয়
হাইলাইটস
  • চারটে ক্যাচ ফেললেন ভারতীয়রা
  • ভাইরাল ভিডিও

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (India vs South Africa) প্রথম একদিনের ম্যাচে বাজে ফিল্ডিং-এর খেসারত দিতে হল ভারতীয় দলকে (Team India)। ভারতের সামনে বড় রানের লক্ষ্য দিয়ে দিল দক্ষিণ আফ্রিকা। লখনউতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪০ ওভারের খেলা হয়। টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। হেনরি ক্লাসেন ও ডেভিড মিলারের চওড়া ব্যাটে ভর করে ২৪৯ রানে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। জবাবে ২৪০ এই থামতে হয় ভারতকে।     

জঘন্য ফিল্ডিং

নয় ওভারের সময় ক্যাচ মিস করেন শুভমন গিল। জানেমন মালানের উইকেট নিতে পারেননি তিনি। আভেশ খানের দুই বলে দুটি ক্যাচ ফেলে দেন ভারতের দুই ফিল্ডার। ৩৮ তম ওভারে ঘটে এই ঘটনা। প্রথম ক্যাচ মিস করেন সিরাজ। ক্লাসেনের ক্যাচ ফেলে দেন তিনি। ডিপ মিড উইকেট থেকে ছুটে এলেও অনেকটা সময় পেয়েছিলেন সিরাজ। কিন্তু ক্যাচ ফেলে দেন। পরের বলে ক্যাচ ফেলেন রবি বিষ্ণোই। তৃতীয় বলে আবারও ফিল্ডিং মিস করেন ইশান কিশান। পয়েন্টে দাঁড়িয়ে মিস করেন তিনি। বল চলে যায় মাঠের বাইরে। সময় মত এই দুই ক্যাচ ধরতে পারলে দক্ষিণ আফ্রিকাকে অনএক কম রানেই আটকে রাখা যেত। তবে তা না হওয়াতেই সমস্যা হয় ভারতীয় দলের।

আরও পড়ুন: 'প্যায়ার না করিয়ো, দিল টুট যাতা হ্যায়...' বিশ্বকাপের আগে শামির 'ব্যথা' ভরা VIDEO VIRAL

ক্যাচ ধরা শেখালেন বলবয়
আভেশ খানের ওভারের চতুর্থ বলে ক্যাচ ধরা শেখান স্থানীয় বলবয়। মিড অনের ওপর দিয়ে বড় শট খেলেন মিলার। বল যায় মাঠের বাইরে সেই সময় সেই বল ধরেন এক বলবয়। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: ব্যর্থ স্যামসনের লড়াই, দঃ আফ্রিকার বিরুদ্ধে ৯ রানে হারল ভারত

হেনরি ক্লাসেন ও ডেভিড মিলারের দারুণ জুটি
দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটসম্যান ক্লাসেন ও মিলার। দারুণ ছন্দে মিলার। ৬৩ বলে ৬৫ রানের ইনিংস খেলেন মিলার। পাঁচটা চার আর তিনটে ছক্কা দিয়ে সাজান তাঁর ইনিংস। ৬৫ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন ক্লাসেন। ছ'টা চার আর দু'টো ছক্কা মারেন তিনি। ভাল ব্যাট করেছেন কুইন্টন ডি কক। ৫৪ বলে ৪৮ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংসে ছিল পাঁচটা চার। মূলত এই তিন ব্যাটারের কাঁধে ভর করেই ২৪৯ রান তোলে প্রোটিয়াসরা। 

ভারত - শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমান গিল, ঋতুরাজ গায়কওয়াড়, ইশান কিশান, সঞ্জু স্যামসন, শ্রেয়াস আইয়ার, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, শার্দুল ঠাকুর, আভেশ খান, মহম্মদ সিরাজ

দক্ষিণ আফ্রিকা - জানেমান মালান, কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা (সি), আইদান মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ওয়েন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, তাবরেজ শামসি

       

Advertisement