scorecardresearch
 

IND vs SA T20: দক্ষিণ আফ্রিকা সিরিজে নেই হার্দিক-সহ ৩ ক্রিকেটার, সুযোগ বাংলার অলরাউন্ডারের

রবিবারই এ দেশে পা রেখেছে দক্ষিণ আফ্রিকা। ২৮ সেপ্টেম্বর তিরুঅনন্তপুরমে দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ম্যাচ। তিনটি টি-২০ এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে দুই দল।

Advertisement
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।
হাইলাইটস
  • হার্দিককে বিশ্রাম। তাঁর জায়গায় শাহবাজ।
  • পিঠে চোটে বাদ দীপক হুডা। ফিরলেন শ্রেয়স।
  • শামির জায়গায় উমেশ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজেও মাঠের বাইরেই থাকতে হচ্ছে মহম্মদ শামিকে। এখনও কোভিড থেকে পুরোপুরি সুস্থ হননি তিনি। ফলে অস্ট্রেলিয়ার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও শামিকে পেল না ভারতীয় দল। চোটের কারণে ছিটকে গিয়েছেন দীপক হুডা। এর পাশাপাশি দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে।   

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে,টি-টোয়েন্টি সিরিজে মহম্মদ শামির জায়গায় দলে আনা হয়েছে উমেশ যাদবকে। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজেও ছিলেন। হার্দিক পান্ডিয়া না থাকায় সুযোগ পেলেন বাংলার স্পিনার শাহবাজ আহমেদ। অন্যদিকে, দীপক হুডার বিকল্প হিসেবে দলে ফিরেছেন শ্রেয়স আইয়ার।     

বিসিসিআই-র এক সদস্য নাম না প্রকাশের শর্তে জানিয়েছেন, শামি এখনও কোভিড থেকে সেরে ওঠেননি। আরও সময় দরকার তাঁরা। তাই দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে পারবে না। উমেশ যাদব শামির বিকল্প হিসেবে দক্ষিণ আফ্রিকা সিরিজে থাকবেন। হার্দিকের জায়গায় কেন স্পিন-অলরাউন্ডার নেওয়া হল? ওই সূত্র জানিয়েছে, এই মুহূর্তে হার্দিকের জায়গা নেওয়ার মতো সিম বোলিং অলরাউন্ডার নেই। রাজ অঙ্গদ বাওয়ার অভিজ্ঞতা নেই। সেজন্য তাঁকে ভারত এ দলে রাখা হয়েছে। অভিজ্ঞতার জন্য সময় লাগবে। 

দীপক হুডা পিঠের চোটে কাহিল। রবিবারই বিসিসিআই জানিয়েছিল, পিঠে চোট থাকায় তাঁকে দলে রাখার কথা বিবেচনা করা হয়নি। এবার শোনা যাচ্ছে,হুডাকে এনসিএ রিহ্যাবে পাঠানো হতে পারে।   

রবিবারই এ দেশে পা রেখেছে দক্ষিণ আফ্রিকা। ২৮ সেপ্টেম্বর তিরুঅনন্তপুরমে দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ম্যাচ। তিনটি টি-২০ এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। রইল সূচি-

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা

প্রথম টি-২০- ২৮ সেপ্টেম্বর (তিরুঅনন্তপুরম)
দ্বিতীয় টি২০ - ২ অক্টোবর (গুয়াহাটি)
তৃতীয় টি২০ - ৪ অক্টোবর (ইন্দোর)

Advertisement

প্রথম ওয়ান ডে - ৬ অক্টোবর (লখনউ)
দ্বিতীয় ওয়ান ডে - ৯ অক্টোবর (রাঁচি)
তৃতীয় ওয়ান ডে- ১১ অক্টোবর (দিল্লি)

আরও পড়ুন- T20 বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু, নজরে কিছু 'মহা-রেকর্ড'

Advertisement