scorecardresearch
 

India vs Sri Lanka 1st ODI: বিরাট ঝড়! সেঞ্চুরি হাঁকিয়ে সচিনের রেকর্ড ভাঙলেন কোহলি

Virat Kohli: একদিনের ক্রিকেটে আবারও সেঞ্চুরি করে ফেললেন বিরাট কোহলি (Virat Kohli)। আন্তর্জাতিক ক্রিকেটে এটা বিরাটের ৭২তম সেঞ্চুরি। গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে মাত্র ৮০ বলে শতরান করে ফেললেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement
বিরাট কোহলি বিরাট কোহলি
হাইলাইটস
  • সেঞ্চুরি বিরাটের
  • ভাঙলেন সচিনের রেকর্ড

Virat Kohli: একদিনের ক্রিকেটে আবারও সেঞ্চুরি করে ফেললেন বিরাট কোহলি (Virat Kohli)। আন্তর্জাতিক ক্রিকেটে এটা বিরাটের ৭৩তম সেঞ্চুরি। গুয়াহাটিতে শ্রীলঙ্কার  (India vs Sri Lanka) বিরুদ্ধে মাত্র ৮০ বলে শতরান করে ফেললেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) রেকর্ড ভাঙলেন বিরাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে আটটি সেঞ্চুরি ছিল সচিনের। আর এবার তাঁকে টপকে নয়টি সেঞ্চুরি করে ফেললেন বিরাট। 

৮৭ বলে ১১৩ রানের ইনিংস খেলে বিরাট যখন ফিরছেন ভারতের বোর্ডে তখন ৬ উইকেটে ৩৬৪। ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩৭৩ রানে শেষ হয় টিম ইন্ডিয়ার ইনিংস। কিছুদিন আগে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভাল খেলতে পারেননি বিরাট। তবে ৫০ ওভারের সিরিজে ফর্মে ফিরলেন  ভারতের প্রাক্তন অধিনায়ক। তাঁর ইনিংসে ছিল ১২টা চার ও একটা ছক্কা। 

আরও পড়ুন: আদর করে শিশুটির কান্না থামালেন রোহিত, VIDEO VIRAL

ইনিংসে দুইবার সহজ সুযোগ দিয়ে দেন তিনি।একবার ৫২রানের মাথায় আর একবার ৮৮ রানে। প্রথামবার উইকেটকিপার কুশল মেন্ডিস আর দ্বিতীয়বার অধিনায়ক দাসুন শনকা ক্যাচ মিস করেন। তবে ইনিংসের পর তা নিয়ে খুব বেশি ভাবতে নারাজ বিরাট। তিনি বলেন, 'ভাগ্য সাহায্য না করলে কোনও কাজই হয় না। দুটো ক্ষেত্রে যে কোনও সময় আউট হতে পারতাম। তবে তা হয়নি।'

প্রথমে ব্যাট করলেও বড় রান টার্গেট দিতে পারায় বেশ খুশি বিরাট। তিনি বলেন, 'আমাদের লক্ষ্য ছিল ৩৫০ করা। সেখানে আরও ২৩ রান বেশি হয়েছে। ফলে বোলারদের জন্য আরও ভাল হয়েছে।' বিরাটের পাশাপাশি সেঞ্চুরি পেতে পারতেন রোহিত শর্মাও।     রোহিত শর্মা ৮৩ রান করার পর আউট হন। ফলে নিশ্চিত সেঞ্চুরি মাঠেই ফিরে আসেন। রোহিত যেভাবে ব্যাট করছিলেন তাতে মনে হচ্ছিল তিনি দুর্দান্ত সেঞ্চুরি করবেন কিন্তু তা হয়নি। 

Advertisement

আরও পড়ুন: ২০০ করেও কেন বাদ ইশান? রোহিতদের সিদ্ধান্তে ক্ষুব্ধ ফ্যানরা

অধিনায়ক রোহিত শর্মা মাত্র ৬৭ বলে ৮৩ রানের ইনিংস খেলেন, যার মধ্যে ছিল ৯টি চার এবং ৩টি ছক্কা।  রোহিত প্রায় ১২৫ এর স্ট্রাইক রেটে রান করেন। শ্রীলঙ্কার বোলারদের বিরুদ্ধে শুরু থেকেই মারমুখী ভঙ্গিতে দেখা যায় ভারত অধিনায়ককে।

Advertisement