scorecardresearch
 

India vs Sri Lanka 1st T20: কোথায়, কখন কী ভাবে দেখবেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের প্রথম টি২০ ম্যাচ?

শার্দূল ঠাকুরের উপর সবার নজর থাকবে এই সিরিজে। চাহার না থাকায় তাঁর উপর অনেক বেশি দায়িত্ব থাকবে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভাল বল করায় দলে থাকতে পারেন ভুবনেশ্বর কুমার। জায়গা হতে পারে হর্ষল প্যাটেলেরও। আরও একবার নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে থাকবেন ভারতের এই পেসার।

Advertisement
টিম ইন্ডিয়া টিম ইন্ডিয়া

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজের পাশাপাশি  তিন ম্যাচের টি২০ সিরিজেও জিতে গিয়েছে ভারত। এবার শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ। তিন ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচ বৃহস্পতি বার। লখনউয়ের হবে এই ম্যাচ। টি২০ বিশ্বকাপ শুরু হচ্ছে এই বছরের অক্টোবরে। তার পরের বছরেই রয়েছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। দলে ফিরেছেন সহ অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। তবে চোটের জন্য দলে নেই দীপক চাহার ও সূর্যকুমার যাদব। 

শার্দূল ঠাকুরের উপর সবার নজর থাকবে এই সিরিজে। চাহার না থাকায় তাঁর উপর অনেক বেশি দায়িত্ব থাকবে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভাল বল করায় দলে থাকতে পারেন ভুবনেশ্বর কুমার। জায়গা হতে পারে হর্ষল প্যাটেলেরও। আরও একবার নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে থাকবেন ভারতের এই পেসার।  তবে পিচে ঘাস থাকলে সমস্যায় পড়তে পারেন ভারতের ব্যাটাররা। কারণ ভারতীয় দলে মহম্মদ শামি বা যশপ্রীত বুমরার মত জোরে বোলার নেই। রোহিত শর্মা (Rohit Sharma) দলকে নেতৃত্ব দিলেও দলে নেই বিরাট কোহলি (Virat Kohli) ও ঋষভ পান্ত (Rishabh Pant)। দুই ক্রিকেটারকেই বিশ্রামে পাঠিয়েছে বোর্ড। ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচেও খেলেননি এই দুই ক্রিকেটার। তাই উইকেট কিপার হিসেবে দলে থাকবেন ইশান কিষান।

আরও পড়ুন: IPL 2022 ফাইনাল মে মাসে, কোন স্টেডিয়ামে ক'টি ম্যাচ?

আরও পড়ুন: কোভিড আক্রান্ত ক্রিকেটাররা, প্লে অফের আগে সমস্যায় পেশোয়ার জালমি

কখন শুরু খেলা
ভারতীয় সময় সন্ধ্যা সাতটায় শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কার প্রথম টি২০ ম্যাচ। টস সন্ধ্যা সাড়ে ছ'টায়। সিরিজের প্রথম ম্যাচ হবে লখনউয়ে। পরের দুটি ম্যাচ ধর্মশালায়। 

কোথায় দেখা যাবে ভারত-শ্রীলঙ্কার প্রথম টি২০ ম্যাচ
স্টার স্পোর্টসের বিভিন্ন চ্যানেলে দেখা যাবে রোহিত শর্মাদের ম্যাচ। মোবাইলে ডিজনি প্লাস হটস্টারে দেখা যাবে এই খেলা।

Advertisement

Advertisement