scorecardresearch
 

India vs Srilanka: বিরাট জয়ের পরও বাদ এই খেলোয়াড়, দলে ঢুকছেন অক্ষর প্যাটেল

India vs Srilanka: বিরাট জয়ের পরও বাদ এই খেলোয়াড়, দলে ঢুকছেন অক্ষর প্যাটেল। চূড়ান্ত একাদশে হতে পারে বদল।

দেখা যাবে অক্ষর প্যাটেলের জলওয়া দেখা যাবে অক্ষর প্যাটেলের জলওয়া
হাইলাইটস
  • বিরাট জয়ের পরও বাদ এই খেলোয়াড়
  • দলে ঢুকছেন অক্ষর প্যাটেল
  • চূড়ান্ত একাদশে বদলের সম্ভাবনা

ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে বেঙ্গালুরুতে হতে চলা দ্বিতীয় টেস্টে ভারতীয় দল প্রথম টেস্টের শ্রীলঙ্কাকে ইনিংস ও ২২২ করার পরেও কেন বদলাচ্ছে টিম ইন্ডিয়া? দলে এসেছেন অক্ষর প্যাটেল। অক্ষর গত কয়েক সিরিজে  যখনই সুযোগ পেয়েছেন দুর্দান্তভাবে সার্ফ করেছেন। বলে হোক কিংবা ব্যাট-এ অক্ষরের পারফরম্যান্স ছিল অত্যন্ত ভালো। ফলে তিনি ফিট থাকলে তার বাছাই অটোমেটিক সিলেকশন এর মধ্যেই পড়ে।

কিন্তু কার জায়গায় চলে এলেন তিনি?

তাকে উইনিং কম্বিনেশন বদলে কেন দলে নেওয়া হলো? কার জায়গায় খেলবেন তিনি। ,সব নিয়ে কৌতুহল বাড়ছে। না দলে কোনও রকম বদল আনা হয়নি। শুধুমাত্র স্কোয়াডে থাকা কুলদীপ যাদবকে রিলিজ দিয়েছে দল।সেই জায়গায় অক্ষর প্যাটেলকে অন্তর্ভুক্ত করা হয়েছে। পাশাপাশি অক্ষরের বলের পাশাপাশি সাম্প্রতিক অতীতে ভারতকে অনেক ম্যাচে বাঁচিয়ে দিয়েছে তাঁর চওড়া ব্যাট।

ক্রিক বাজার রিপোর্ট অনুযায়ী অক্ষর মোহালিতে টিম ইন্ডিয়ার সঙ্গে জয়েন করে নিয়েছেন। বিসিসিআই যখন টিমের ঘোষণা করেন, তখন অক্ষর প্যাটেল এর বিষয়ে তথ্য দেওয়া হয় এবং তখন বলা হয়েছে তিনি প্রথম ম্যাচের জন্য উপলব্ধ নন।

অক্ষরের টেস্ট পরিসংখ্যান

অক্ষর নিজের শেষ ম্যাচ ২০২১ এর ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুম্বইতে খেলেছিলেন। এরপর তিনি সাউথ আফ্রিকা সফরে প্রথমেই চোট পেয়ে যান। এখন যেখানে অক্ষয় ফেরত এসেছেন, কুলদীপ যাদবকে আবার স্কোয়ার থেকে রিলিজ করে দেওয়া হয়েছে।

অক্ষরের এখন টেস্ট রেকর্ড

টেস্ট- ৫

ইনিংস- ১০

উইকেট-৩৬

গড়- ১১.৮৬86

ভারতের পরিকল্পনায় ৩ স্পিনার

মোহালি বরাবরই স্পিনিং ট্র্যাক। এবং ভারতের রীতি মেনে চললে সেখানে তিন স্পিনার খেলানোর সম্ভাবনা প্রবল। অশ্বিন-জাদেজা অটোমেটিক চয়েজ। পাশাপাশি তৃতীয় স্পিনার হিসেবে প্রথম টেস্টে জয়ন্ত যাদবকে সুযোগ দিয়েছিল ভারত। যদি তিন স্পিনারের না যায় ভারত, তাহলে অন্য কথা, যদি তিন স্পিনারে যেতে চায়, তাহলে অক্ষরই হবেন তৃতীয় পছন্দ বলেই মনে হচ্ছেয তবে মোটামুটি উইনিং টিম থেকে জয়ন্ত যাদবের বাদপড়া নিশ্চিত।

বেঙ্গালুরু টেস্টের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক) প্রিয়াঙ্ক পাঞ্চাল, মায়ানক আগারওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারি, শুভমান গিল, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, অক্ষর প্যাটেল, সৌরভ কুমার, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, মহম্মদ সামি এবং জাসপ্রিত বুমরা (সহ অধিনায়ক)।