scorecardresearch
 

U19 World Cup 2024 Team India: সেমিফাইনালে সচিনের দাপট, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে টিম ইন্ডিয়া

ভারতের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপের ফাইনালে উঠে গেল। ফাইনালে তাদের সামনে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে রুদ্ধশ্বাস জয় পায় ভারত। শুরুতে ব্যাট করে ২৪৪ রান করে দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে টপ অর্ডারের ব্যর্থতায় চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল সেখান থেকে দলকে টেনে তোলেন সচিন দাস ও উদয় সরন। ২ উইকেটে জয় পায় ভারতীয় দল।

Advertisement
টিম ইন্ডিয়া টিম ইন্ডিয়া
হাইলাইটস
  • অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফাইনালে ভারত
  • দক্ষিণ আফ্রিকাকে হারাল আট উইকেটে

ভারতের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপের ফাইনালে উঠে গেল। ফাইনালে তাদের সামনে অস্ট্রেলিয়া অথবা পাকিস্তান। দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ী দল খেলবে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে রুদ্ধশ্বাস জয় পায় ভারত। শুরুতে ব্যাট করে ২৪৪ রান করে দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে টপ অর্ডারের ব্যর্থতায় চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল সেখান থেকে দলকে টেনে তোলেন সচিন দাস ও উদয় সরন। ২ উইকেটে জয় পায় ভারতীয় দল।

১৭১ রানের জুটি গড়ে তোলেন সচিন দাস ও উদয় সরন। ৪২ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার পর এই জুটি গড়ে ওঠে। শেষ হয় ২০৩ রানে। তখন ফাইনাল আর ৪৫ রান দূরে। তবে আরাভেলি আভিনাশ আউট হওয়ায় ফের সমস্যায় পড়ে যায় ভারতীয় দল। তবে সেখান থেকে রাজ লিম্বানি দলকে জিতিয়ে দেয়। সচিন ৯৫ বলে ৯৬ রান করে আউট হন। ক্যাপ্টেন উদয় শরণ ১২৪ বলে ৮১ রান করেন। শেষে লাম্বানি ১৩ রান করে অপরাজিত থাকেন। 

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপেও দারুণ ইনিংস খেলেছিলেন সচিন। ফের একবার সমস্যার মধ্যে পড়া ভারতীয় দলকে টেনে তুললেন সচিন। ৪৭ ওভারের শেষ বলে ষষ্ঠ উইকেট হারায় ভারত। আর ৪৮ ওভারের দ্বিতীয় বলে পড়ে সপ্তম উইকেট। পরপর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন

৪৭ ওভারের শেষ বলে কোয়ানা মাফাকার তৃতীয় শিকার হন অবিনাশ। ১৮ বলে ১০ করে তিনি ক্যাচ আউট হন। আর ৪৭.২ ওভারে অবিনাশের পরিবর্তে ক্রিজে আসা নতুন ব্যাটার মুরুগান অভিষেক রানআউট হয়ে যান। ১ বল খেলে তিনি রানের খাতাই খুলতে পারেননি। ৪৮ ওভার শেষে ৭ উইকেটে ২৩৬ রান ভারতের। ১২১ বলে ৭৬ করে লড়াই চালাচ্ছেন উদয়। নতুন ব্যাটার লিম্বানি ক্রিজে এসেই ছক্কা হাঁকিয়ে ভারতের চাপ কিছুটা কমিয়েছেন। ২ বলে ৮ রান তাঁর।

Advertisement
 

Advertisement