scorecardresearch
 

India Vs Australia 3rd Test Indore Pitch: আড়াই দিনে শেষ ইন্দোর টেস্ট, পিচের জন্য ICC থেকে মিলল বড় শাস্তি

India vs Australia Indore Test: ৩ দিনের কম সময়ে শেষ টেস্ট, পিচের জন্য ICC থেকে মিলল বড় শাস্তি। আইসিসি ইন্দোর পিচকে খারাপ বা POOR রেটিং দিয়েছে। এই রেটিং আইসিসি পিচ অ্যান্ড আউট ফিল্ড মনিটরিং কমিটির এর পক্ষ থেকে দেওয়া হয়েছে। এর সঙ্গে ম্যাচ রেফারির রিপোর্টের পরে ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামের পিচ ৩ ডিমেরিট পয়েন্ট পেয়েছে। যা যথেষ্ট আশংকার।

Advertisement
আড়াই দিনে শেষ ইন্দোর টেস্ট, পিচের জন্য ICC থেকে মিলল বড় শাস্তি আড়াই দিনে শেষ ইন্দোর টেস্ট, পিচের জন্য ICC থেকে মিলল বড় শাস্তি
হাইলাইটস
  • ৩ দিনের কম সময়ে শেষ টেস্ট
  • পিচের জন্য ICC থেকে মিলল বড় শাস্তি
  • ইন্দোর টেস্টকে খারাপ বলল আইসিসি

India Vs Australia 3rd Test Indore Pitch: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দল ইন্দোর টেস্টে ৯ উইকেটে পরাস্ত হয়েছে। এই মোকাবিলার তৃতীয় দিনের আগেই অর্থাৎ দুদিন এবং এক সেশনের শেষ হয়ে গিয়েছে। এই নিয়ে পিচের বিষয়ে কড়া সমালোচনা করেছে আইসিসি। বহু প্রাক্তন ক্রিকেটারও পিচ নিয়ে সরব হয়েছেন। কিন্তু আইসিসির তরফে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাতে ভারতীয়দের বেদনা আরও কিছুটা বাড়বে।

আসলে আইসিসি ইন্দোর পিচকে খারাপ বা POOR রেটিং দিয়েছে। এই রেটিং আইসিসি পিচ অ্যান্ড আউট ফিল্ড মনিটরিং কমিটির এর পক্ষ থেকে দেওয়া হয়েছে। এর সঙ্গে ম্যাচ রেফারির রিপোর্টের পরে ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামের পিচ ৩ ডিমেরিট পয়েন্ট পেয়েছে। যা যথেষ্ট আশংকার। মোট ৫ ডিমেরিট পয়েন্ট পেলে আন্তর্জাতিক ম্যাচ করার অধিকার হাতছাড়া হবে তাদের।

ম্যাচ রেফারি আইসিসি কে রিপোর্ট পাঠিয়েছেন

আইসিসিকে ম্যাচ রেফারি ক্রিস ব্রড ম্যাচ নিয়ে অফিসিয়ালি রিপোর্ট পাঠিয়েছেন এবং দুই টিমের অধিনায়কের সঙ্গে কথাও বলেন। ক্রিস ব্রড এই ম্যাচের অফিসিয়ালদের বক্তব্যও তুলে ধরেছেন। সঙ্গে এই সমস্ত কিছুর উপরেও রিপোর্ট তৈরি করে আইসিসিকে (ICC)পাঠিয়েছেন। বিসিসিআইকেও (BCCI) রিপোর্ট পাঠানো হয়েছে। এখন এই ঘটনার জন্য আপিল করার জন্য ১৪ দিন সময় রয়েছে।

ক্রিস ব্রড বলেছেন, পিচ অত্যন্ত শুকনো ছিল। এতে ব্যাটসম্যান এবং বোলারদের মধ্যে ব্যালেন্স ঠিক ছিল না। শুরু থেকেই এখানে স্পিনার্সরা সাহায্য পেয়েছে। গোটা ম্যাচে অসমান বাউন্স দেখা গিয়েছে।

ক্যাপ্টেন রোহিত সর্বভারতীয় পিচ কে সাপোর্ট করেছেন

জানিয়ে দেওয়া যাক যে বর্ডার-গাভাসকার ট্রফিতে ভারতীয় দল এবং অস্ট্রেলিয়ার মধ্যে ৪ টেস্টের সিরিজ খেলা হবে। তার মধ্যে ভারতীয় দল সিরিজে ২-১-এ এগিয়ে রয়েছে। সিরিজের প্রথম দুই ম্যাচে ভারত জিতলেও তৃতীয় ম্যাচে হেরে গেল। এখন চতুর্থ এবং শেষ টেস্ট ৯ মার্চ আহমেদাবাদে খেলা হবে। কিন্তু এর মধ্যে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ভারতীয় পিচের সাপোর্ট করেছেন। তিনি ম্যাচের পরে বলেন, ভাল কথা হলো যে ম্যাচের ফল বের হচ্ছে। পিচের কোনও দোষ নেই। বরং ব্যাটসম্যানদেরই এই ধরনের পিচে রান করার উপায় বের করতে হবে।

 

Advertisement