scorecardresearch
 

দেবদত্ত পাডিক্কল জানালেন তাঁর রোল মডেলের নাম, তবে সেটা 'বিরাট কোহলি' নন!

ভারত তথা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের তরুণ প্রতিভা দেবদত্ত পাডিক্কল ইতিমধ্যেই তাঁর ব্যাটিং প্রতিভায় সকলকে কার্যত মুগ্ধ করে দিয়েছেন। গত আইপিএল মরশুমে তিনি যথেষ্ট ভালো ব্যাটিং করেছিলেন। সত্যি কথা বলতে কী, গতবছর আইপিএল মরশুমে স্মরণীয় অভিষেক হয়েছিল দেবদত্ত পাডিক্কলের।

বিরাট কোহলি এবং দেবদত্ত পাডিক্কল (ছবি- টুইটার) বিরাট কোহলি এবং দেবদত্ত পাডিক্কল (ছবি- টুইটার)
হাইলাইটস
  • আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে আইপিএল
  • প্রথম ম্যাচে খেলতে নামবে মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
  • এবারও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের হয়ে খেলছেন দেবদত্ত পাডিক্কল

ভারত তথা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের তরুণ প্রতিভা দেবদত্ত পাডিক্কল ইতিমধ্যেই তাঁর ব্যাটিং প্রতিভায় সকলকে কার্যত মুগ্ধ করে দিয়েছেন। গত আইপিএল মরশুমে তিনি যথেষ্ট ভালো ব্যাটিং করেছিলেন। সত্যি কথা বলতে কী, গতবছর আইপিএল মরশুমে স্মরণীয় অভিষেক হয়েছিল দেবদত্ত পাডিক্কলের।

তবে গতবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ফাইনালে পা রাখতে পারেনি। যদিও আরসিবি'র হয়ে দেবদত্তের পারফরম্যান্স সব প্রচারের আলোটুকু কেড়ে নিয়েছিল। এটা বলা খুব একটা ভুল হবে না যে ভারতীয় ক্রিকেট সমর্থকেরা একজন প্রতিভাবান ক্রিকেটারের জন্ম হতে দেখল। আসন্ন আইপিএল মরশুমে আরও একবার এই তরুণ প্রতিভা সকলের নজর কেড়ে নেওয়ার জন্য প্রস্তুত হয়ে রয়েছেন।

বহু প্রতীক্ষিত এই টুর্নামেন্ট শুরুর আগে একটা সাক্ষাৎকারে দেবদত্তের কাছে তাঁর আদর্শ ক্রিকেটারের নাম জানতে চাওয়া হয়। সেইসময় কর্নাটকের এই ক্রিকেটার গৌতম গম্ভীরের নাম উল্লেখ করেন। তিনি জানিয়েছেন, যখনওই সময় পান আজও গৌতম গম্ভীরের পুরনো ভিডিওগুলো তিনি দেখতে থাকেন। সেখান থেকে শেখার চেষ্টা করেন। তিনি বললেন :

"আমাকে কোনও একজন ক্রিকেটার অনুপ্রাণিত করেননি। প্রত্যেকের একটা করে আলাদা গল্প রয়েছে এবং প্রত্যেকেই তাঁদের কেরিয়ারে কিছু না কিছু অর্জন করেছেন। আমি সেইসব ক্রিকেটারের থেকে অনুপ্রাণিত হওয়ার চেষ্টা করি যাঁরা ভারতের হয়ে খেলেছেন। কারণ ওই জায়গায় খেলাটা খুব একটা সহজ কাজ নয়। ওই জায়গায় যেতে গেলে অনেক কাঠখড় পোড়াতে হয়। ওঁরা নিজেদের কেরিয়ারে অনেককিছু অর্জন করেছেন। দেশের সাফল্যের পিছনে ওঁদের অবদান অনস্বীকার্য।"

"তবে আমার রোল মডেল হলেন গৌতম গম্ভীর। ওনার ব্যাটিং দেখেই আমি বড় হয়ে উঠেছি। আজও সময় পেলে আমি ভিডিওগুলো দেখি। আজও আমি ওনার ব্যাটিং খুবই ভালোবাসি। গম্ভীর হলেন আমার কাছে একজন আদর্শ ক্রিকেটার।"

গৌতম গম্ভীর, ছবি - পিটিআই

গত ২২ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন দেবদত্ত। তারপর থেকে তিনি বাড়িতেই ছিলেন। এই ক'দিন হল তিনি সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন। তবে বিরাট কোহলির নেতৃত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলকে যথেষ্ট আত্মবিশ্বাসী দেখাচ্ছে।  কারণটা অবশ্যই দ্বিতীয় পরীক্ষার পর আরসিবি'র তারকা ওপেনারের দলে প্রত্যাবর্তন।

দেবদত্ত পাডিক্কল (ছবি - টুইটার)

তবে দেবদত্ত আপাতত কোভিড নেগেটিভ হলেও তাঁকে নিয়মিত চিকিৎসকদের পরামর্শ মেনেই চলতে হচ্ছে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তিনি মরশুমের প্রথম ম্যাচ খেলতে নামেন কি না, এখন সেইদিকেই সকলের নজর রয়েছে। আগামী ৯ এপ্রিল চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে এই ম্যাচ আয়োজন করা হয়েছে।