scorecardresearch
 

IPL 2022 Retention List: কোহলির চেয়ে বেশি টাকা জাদেজা-পন্তের, সঞ্জুর থেকে কম দাম ধোনির

IPL 2022 Retention List: IPL মানেই চমক। সে খেলার মাঠেই হোক বা খেলোয়াড় নিলামের ক্ষেত্রে। ২০২২-এর IPL-এর Retention-ও তাই ফের একবার প্রমাণ করল। যে সব দলগুলো তাঁদের খেলোয়াড়দের ধরে রাখল, তাঁদের মধ্যে অনেক সিনিয়ার খেলোয়াড়ের দামের থেকে বেশি টাকা পেল সেই অর্থে নতুনরা।

IPL IPL
হাইলাইটস
  • IPL মানেই চমক, সে খেলার মাঠেই হোক বা খেলোয়াড় নিলামের ক্ষেত্রে
  • ২০২২-এর IPL-এর Retention-ও তাই ফের একবার প্রমাণ করল
  • অনেক স্টারদের ছাপিয়ে বেশি দাম পাচ্ছেন রবীন্দ্র জাদেজা

IPL মানেই চমক। সে খেলার মাঠেই হোক বা খেলোয়াড় নিলামের ক্ষেত্রে। ২০২২-এর IPL-এর Retention-ও তাই ফের একবার প্রমাণ করল। যে সব দলগুলো তাঁদের খেলোয়াড়দের ধরে রাখল, তাঁদের মধ্যে অনেক সিনিয়ার খেলোয়াড়ের দামের থেকে বেশি টাকা পেল সেই অর্থে নতুনরা। যেমন ধোনি, কোহলিদের মতো স্টারদের ছাপিয়ে রবীন্দ্র জাদেজা, ঋষভ পন্তকে কয়েক কোটি টাকা বেশি দিয়ে দলে ধরে রাখল তাঁদের ফ্রাঞ্চাইজিরা। আবার সঞ্জু স্যামসনের থেকেও কম টাকাতেই চেন্নাইয়ে থাকছেন ধোনি।

আরও পড়ুন : IPL Retention: বিরাট-রোহিতের রিটেন, ধোনির থেকে 'দামি' জাদেজা

কোন কোন স্টারদের এবারের IPL-এ আর্থিকভাবে লোকসান হল, দেখে নেব 

ধোনি : চেন্নাই সুপার কিংস ধরে রেখেছে ধোনিকে। গতবার তাঁকে ১৫ কোটি টাকা পেয়েছিলেন তিনি। সেখানে এবছর তিনি পাচ্ছেন ১২ কোটি টাকা। সেখানে তাঁকে ছাপিয়ে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। তিনি পাচ্ছেন ১৬ কোটি টাকা। 

কোহলি : লোকসান হয়েছে বিরাট কোহলিরও। তাঁর দাম ছিল ১৭ কোটি টাকা। অথচ তিনি এবার পাবেন ১৫ কোটি টাকা। অর্থাৎ তাঁর থেকেও বেশি টাকা পাবেন দিল্লি ক্যাপিটালসের ঋষভ পন্ত। ১৬ কোটি টাকা পাচ্ছেন তিনি। তিনি ছাড়াও ১৬ কোটি টাকার তালিকায় রয়েছেন রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজা। 

ধোনি ও কোহলি আগের বারের থেকে কম টাকা পাচ্ছেন
ধোনি ও কোহলি আগের বারের থেকে কম টাকা পাচ্ছেন

গ্লেন ম্যাক্সওয়েল : কম টাকা পাচ্ছেন RCB-র গ্লেন ম্যাক্সওয়েলও। গতবারের থেকে ৩ কোটিরও বেশি টাকা কম পাচ্ছেন তিনি। 

সুনীল নারিন : আর্থিকভাবে সবথেকে বেশি ক্ষতি হয়েছে কেকেআর-এর সুনীল নারিনের। গতবার তিনি পেয়েছিলেন ১২.৫ কোটি টাকা। সেখানে এবছর তিনি পাবেন মাত্র ৬ কোটি। 

সবাইকে চমকে দিয়ে সবথেকে বেশি টাকা পাচ্ছেন জাদেজা
সবাইকে চমকে দিয়ে সবথেকে বেশি টাকা পাচ্ছেন জাদেজা

একনজরে দেখে নেব ২০২১-এর IPL-এ  Retention কারা সব থেকে বেশি টাকা পেলেন - 

রবীন্দ্র জাদেজা, রোহিত শর্মা ও ঋষভ পন্ত পেয়েছেন ১৬ কোটি টাকা করে। তারপরই রয়েছেন কোহলি। দাম ১৫ কোটি। ১৪ কোটির তালিকায় রয়েছেন কেন উইলিয়ামসন ও সঞ্জু স্যামসন। ১২ কোটি টাকা পাচ্ছেন চারজন। ধোনি, বুমরাহ, রাসেল ও মায়াঙ্ক আগরওয়াল। ম্যাক্সওয়েল পাবেন ১১ কোটি টাকা। বাটলারের দাম ১০ কোটি।