scorecardresearch
 

IPL 2022: রাসেলের বিরুদ্ধে শাহবাজের বদলা ভাইরাল, কে এই শাহবাজ?

IPL 2022: রাসেলের বিরুদ্ধে দুটি ছক্কা মেরে কয়েক ঘন্টার মধ্যে নিজের বদলা পূরণ করে নিল বাংলার শাহবাজ আহমদে। তার বদলার কাহিনী এখন ভাইরাল। কে এই শাহবাজ? আসুন জেনে নিই।

শাহবাজের বদলা, রাসেলকে উত্তম-মধ্যম শাহবাজের বদলা, রাসেলকে উত্তম-মধ্যম
হাইলাইটস
  • রাসেলের বিরুদ্ধে শাহবাজের বদলা ভাইরাল
  • কে এই শাহবাজ, জানেন কী?
  • বাংলার হয়ে খেলেন হরিয়ানার এই প্লেয়ার

Indian Premiere League ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এর বিরুদ্ধে রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু আরসিবি খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। অলরাউন্ডার শাহবাজ আহমেদ নিজের ব্যাটিংয়ে প্রভাবিত করলেন গোটা দেশকে। হরিয়ানার মাইয়ান এলাকার শাহবাজ আহমেদ রনজি ট্রফিতে বাংলার হয়ে খেলেন এবং গত কয়েক দিনে তিনি বাংলা দলকে নির্ভরতা দিয়েছেন। রঞ্জি ট্রফিতে তিনি ম্যাচ শেষ করার আগে আন্দ্রে রাসেলকে পরপর দুটি ছক্কা মেরে তার এই ম্যাচেে ছোট বদলা পুরো করেছেন। শাহবাজ যদিও বোলিংয়ে প্রচুর রান দিয়েছেন, কিন্তু তিনি ২৭ রান করে শেষমেষ ম্যাচ জিতিয়ে ফেরেন।

আন্দ্রে রাসেলকে ফিরিয়ে দিলেন ছক্কা

লেফট আর্ম স্পিনার শাহবাজ আহমেদ কলকাতার বিরুদ্ধে বল করার সময় কেকেআর অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল দুটি ছক্কা মেরে ১৬ রান বের করেছিলেন। তারপর নিজের ব্যাটিংয়ের সময় শাহবাজ আহমেদ আন্দ্রে রাসেলকে দুটি ছক্কা মেরে তার হিসেব বরাবর করে নেন। মোট তিনটি ছক্কা মেরেছেন এবং কলকাতা বিরুদ্ধে একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। লো স্কোরিং ম্যাচে নির্ণয়ক হয়ে দাঁড়ায় ওই রানই।

আইপিএলের নিলামে ২ কোটি ৪০ লক্ষ টাকায় বিক্রি হয়েছেন শাহবাজ

বাংলার জন্য ঘরোয়া ক্রিকেটে খেলেন শাহবাজ। শাহবাজ আহমেদ ঘরোয়া ক্রিকেটে বাংলা টিমের হয়ে খেলেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এর আগে শাহবাজ আহমেদ রঞ্জি ট্রফিতে বাংলার হয়ে দুর্দান্ত প্রদর্শন করেন। তিনি ঘরোয়া ক্রিকেটের দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে নির্ভরতা যুগিয়েছেন। সঙ্গে বোলিংয়ে তিনি ভাল পারফরমেন্স করেছেন। এখনও পর্যন্ত first-class ম্যাচে ষোলটি ম্যাচে তিনি ৭৭৯ রান করেন এবং ৪৫ টি উইকেট তুলে নিয়েছেন।

লিস্ট-এ এবং টি-টোয়েন্টি ক্রিকেটে শাহবাজের ভাল প্রদর্শন

আরও ভাল শাহবাজ আহমেদ ২৬ লিস্টে ম্যাচে ৬৬২ রান। ২৪টি উইকেট হাসিল করেছেন। সেখানে টি-টোয়েন্টি ক্রিকেট-এ ৪২ টি ম্যাচে ৩৫ ক্রিকেট নেন এবং ৩২০ রান করেন। শাহবাজ গত তিন বছরে রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু টিমের অংশ। আরসিবি তাকে ২০২০ অকশনে নিজেদের সঙ্গে নিয়েছে। যার পড়ে সেই সূত্রেই রাজস্থান রয়েলসের বিরুদ্ধে তিনি লিগ টেবিলে খেলার সুযোগ পান।

আইপিএল খেলেছেন ১৫ টি ম্যাচ

বাঁহাতি ব্যাটসম্যান ও বাঁ-হাতি স্পিনার শাহবাজ আইপিএলে ১৫ টি ম্যাচ খেলে ফেলেছেন। ১৫ টি মাঝে তার নামে ১০.৮৮ ঘরে ৮৭ রান রয়েছে। নামের ৭.১৮ ইকোনমিতে রয়েছে শাহবাজের নামে রঞ্জি ট্রফিতে একটা হ্যাটট্রিক রয়েছে। তিনি ভারতীয় অলরাউন্ডার এবং চেন্নাই সুপার কিংস এর বর্তমান ক্যাপ্টেন রবীন্দ্র জাদেজাকে নিজের রোল মডেল মনে করেন।

 

 
; ; ;