scorecardresearch
 

IPL 2023 Prize Money: টাকার বৃষ্টি IPL-এ, কত টাকা পুরস্কার পাবে চ্যাম্পিয়নরা?

Ipl 2023 champion prize money winner team will get 20 crore Gujarat titans Chennai super kings lucknow super giants Mumbai Indians ajker khelar khobor jrd

Advertisement
আইপিএল-এ টাকার বৃষ্টি আইপিএল-এ টাকার বৃষ্টি

আইপিএল (IPL 2023 Prize Money) বিশ্বের সবচেয়ে দামি লিগ। বিরাট অঙ্কের টাকায় গত বছরেই মিডিয়া স্বত্ব বিরাট দামে বিক্রি করেছিল বিসিসিআই (BCCI)। যার ফলে ব্র্যান্ড ভ্যালু অনেকটাই বেড়ে গিয়েছে আইপিএল-এর। লিগ পর্বের খেলা শেষে, এবার চূড়ান্ত পর্বের ম্যাচ খেলতে নামবে দলগুলি। আইপিএল-এর ফাইনাল যতই এগিয়ে আসছে, ততই আইপিএল-এর আর্থিক পুরস্কার নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। 


আইপিএল মানেই কোটি কোটি টাকার পুরস্কার। জানা যাচ্ছে, এবারের আইপিএল চ্যাম্পিয়নরা ১৩ কোটি টাকা আর্থিক পুরস্কার পাবেন। রানার্স যে দল হবে তারা পাবে ১৩ কোটি টাকা। আর তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দুই দলও কোটি টাকার পুরস্কার পাবে। দুই দলই সাত কোটি টাকার আর্থিক পুরস্কার পাবে। এ ছাড়া ক্রিকেটারদের জন্যও আলাদা আর্থিক পুরস্কারও রয়েছে। যে ব্যাটার মরশুমের সবচেয়ে বেশি রান করবেন, তিনি পাবেন অরেঞ্জ ক্য়াপ। শুধু তাই নয় সেই ক্রিকেটার পাবেন ১৫ লক্ষ টাকা। 

আরও পড়ুন: চিপকে আবার নামছেন ধোনি, প্লে অফের লড়াইয়ে CSK vs GT; বাকি ম্যাচ কবে?


মরশুমের সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার পাবেন পার্পল ক্য়াপ। সেই ক্রিকেটার পাবেন ১৫ লক্ষ টাকা। এ ছাড়া চলতি আইপিএলের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার পাবেন ১২ লক্ষ টাকার আর্থিক পুরস্কার। এই মরশুমে যে ব্যাটার সবথেকে বেশি ছক্কা মারবেন, তিনি পাবেন ১২ লক্ষ টাকা। 

আরও পড়ুন: রিঙ্কুর কাঁধে মাথা দিয়ে বসে KKR ক্যাপ্টেনের স্ত্রী, ব্যাপারটা কী ?


 দেখতে দেখতে ১৬তম আইপিএল প্রায় শেষ হতে চলেছে। আজ, মঙ্গলবার রয়েছে প্রথম কোয়ালিফায়ার। সেই ম্যাচে মুখোমুখি হবে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। চেন্নাইয়ের চিপকে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এরপর ২৪ মে এলিমিনেটরে মুখোমুখি হবে ক্রুণাল পান্ডিয়ার (Krunal Pandya) লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) ও রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। তারপর হবে কোয়ালিফায়ার ২। আর সবশেষে ফাইনাল হবে ২৮ মে। এবার দেখার, কোন দল এবারের আইপিএল-এ চ্যাম্পিয়ন হয়।  

Advertisement

Advertisement