scorecardresearch
 

IPL 2023: IPL থেকে ছিটকে গেলেন রাহুল, WTC ফাইনাল খেলতে পারবেন?

চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেলেন লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। শুধু লখনউ দলের জন্য নয়, ভারতীয় দলের (Indian Cricket Team) জন্যও চিন্তার বিষয় রাহুলের চোট। সোমবার, রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের (RCB) বিরুদ্ধে ম্যাচে চোট পেয়ে উঠে যেতে হয়েছিল রাহুলকে।

Advertisement
কেএল রাহুল কেএল রাহুল
হাইলাইটস
  • ছিটকে গেলেন রাহুল
  • খেলতে পারবেন না WTC ফাইনালেও

চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেলেন লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। শুধু লখনউ দলের জন্য নয়, ভারতীয় দলের (Indian Cricket Team) জন্যও চিন্তার বিষয় রাহুলের চোট। সোমবার, রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের (RCB) বিরুদ্ধে ম্যাচে চোট পেয়ে উঠে যেতে হয়েছিল রাহুলকে। অস্ত্রোপচার করতে হবে তাঁর। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেই রাহুল

সামনেই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC World Test Championship Final, WTC Final 2023) ফাইনাল। এবার বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াই। মেগা ফাইনালে টিম ইন্ডিয়ার (Team India) প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া (Australia)। সেই ম্যাচেও কি খেলতে দেখা যাবে না রাহুলকে? এখনই কিছু নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে একসঙ্গে দুটি বড় ধাক্কা হজম করতে হচ্ছে লখনউকে। কারণ, আগেই চোট পেয়ে বাইরে চলে গিয়েছেন জয়দেব উনাদকট (Jaydev Unadkat)। হ্যামস্ট্রিং-এ চোটের জন্য বাদ পড়তে হচ্ছে রাহুলকে। ইনস্টাগ্রামে রাহুল লেখেন, 'আমায় অস্ত্রোপচার করাতে হবে। ফলে ওভালে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে বাদ পড়তে হচ্ছে। দ্রুত ভারতীয় দলে ফিরে আসার চেষ্টা করব।'

কীভাবে চোট পেয়েছিলেন রাহুল?

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে চোট পান  লখনউ অধিনায়ক। বাউন্ডারি রুখে দেওয়ার জন্য ছুটতে গিয়ে পড়ে যান তিনি। মাঠের মধ্যেই যন্ত্রণায় ছটফট করতে থাকেন কেএল রাহুল। এরপর ফিজিওদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

এরপর আর ফিল্ডিং করতে পারেননি। যন্ত্রণা নিয়ে ওপেন করতে না পারলেও, এগারো নম্বরে ব্যাট করতে নামেন তিনি। অন্যদিকে, উনাদকাট নেটে অনুশীলনের সময়ে চোট পান। বাঁ-হাতি পেসার রানআপ নিয়ে ডেলিভারি করার পরেই, নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান নেটের মধ্যে। তাঁদের দুজনেরই স্ক্যান করা হয়েছে মুম্বইতে। আপাতত বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) তাঁদের রিহ্যাব চলবে। বিসিসিআই-এর (BCCI) তত্ত্বাবধানেই থাকবেন তাঁরা। রাহুলের পরিবর্তে এখন স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন ক্রুনাল পাণ্ডিয়া। এখন প্রশ্ন রাহুল-উনাদকাটরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে সেরে ওঠেন কিনা! কারণ, তাঁদের নিয়েই তৈরি হয়েছে ১৫ সদস্যের দল। দুই ক্রিকেটারর চোট নিঃসন্দেহে চাপ বাড়াল জাতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের।

Advertisement

Advertisement