scorecardresearch
 

Virat Kohli Fined: 'বিরাট' ধাক্কা, কোহলিকে ২৪ লক্ষ টাকা ফাইন করল IPL, কেন?

রবিবারের ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৯ রান করে আরসিবি। ডু প্লেসিস এবং গ্লেন ম্যাক্সওয়েল মিলেই ১২৭ রান করেন। রান তাড়া করতে নেমে রাজস্থান ১৮২ রানে তাদের ইনিংস শেষ করে। ৭ রানে জয় পায় আরসিবি।

Advertisement
হাইলাইটস
  • কোহলিকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে
  • জরিমানা হয়েছে গোটা আরসিবি দলের

আইপিএলে (IPL 2023) স্লো রান রেটের (slow over-rate) কারণে জরিমানা হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) স্ট্যান্ড-ইন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli)। তাঁকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও পুরো আরসিবি (Royal Challengers Bangalore) দলকেও জরিমানা করা হয়েছে। ২৩ এপ্রিল রবিবার এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে নেমেছিল আরসিবি। ওই ম্যাচে নির্দিষ্ট সময়ে বোলিং শেষ করতে পারেনি আরসিবি। আর সেই কারণে ওই ম্যাচের অধিনায়ক হিসেবে কোহলিকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। শুধু কোহলিই নয়, ইমপ্যাক্ট প্লেয়ার ফাফ ডু প্লেসিস (Faf du Plessis) সহ পুরো ব্যাঙ্গালোরের প্লেয়িং ইলেভেনকে তাদের ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

সোমবার বিসিসিআই (BCCI) একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের সিদ্ধান্ত ঘোষণা করেছে এবং বলেছে যে রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে আরসিবি নিয়ম লঙ্ঘন করেছে। বিবৃতিতে বলা হয়েছে,  'রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বিরাট কোহলিকে তাদের অধিনায়ক হিসাবে মনোনীত করেছিল। তাঁর দলকে ওই ম্যাচে স্লো ওভার-রেট বজায় রাখার কারণে জরিমানা করা হয়েছে। এটা আইপিএল-র ওভার-রেট অপরাধ সংক্রান্ত আচরণবিধির অধীনে এটি আরসিবি-র দ্বিতীয় অপরাধ। কোহলিকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং দলের প্রত্যেক সদস্যকে ৬ লক্ষ টাকা বা ম্যাচ ফি-র ২৫ শতাংশ, যেটি কম হয় সেটা জরিমানা করা হয়েছে।'

আরও পড়ুন: Salman Khan At East Bengal : ইস্টবেঙ্গল ক্লাবে সলমনের মেগা শো, কোথায় পাবেন টিকিট? দামই বা কত?

ইনজুরির কারণে ব্যাটিং শেষ করার পর নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে মাঠের বাইরে চলে যেতে হয়। তাই কোহলি শেষ দুই ম্যাচে দলের অধিনায়কত্ব করছেন। গ্রেড-ওয়ান ইন্টারকোস্টাল স্ট্রেনের কারণে ফিল্ডিংয়ের জন্য অনুপযুক্ত ডু প্লেসিস। রবিবারের ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৯ রান করে আরসিবি। ডু প্লেসিস এবং গ্লেন ম্যাক্সওয়েল মিলেই ১২৭ রান করেন। রান তাড়া করতে নেমে রাজস্থান ১৮২ রানে তাদের ইনিংস শেষ করে। ৭ রানে জয় পায় আরসিবি।

Advertisement

TAGS:
Advertisement