scorecardresearch
 

IPL 2024 KKR vs MI: ইডেনে কলকাতা বনাম মুম্বই ম্যাচ শনিবার, বৃষ্টিতে ম্যাচ পণ্ড হলে কী হবে?

শনিবারও বৃষ্টি হতে পারে শহরে। এমনটাই খবর আবহাওয়া দপ্তর সূত্রে। ইডেনে শনিবার ম্যাচ রয়েছে কেকেআর ও মুম্বই ইন্ডিয়ান্সের। সেই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে মন ভাঙবে কেকেআর সমর্থকদের। কারণ এটাই ঘরের মাঠে কেকেআর-এর শেষ ম্যাচ। বৃষ্টি হলে শ্রেয়াস আইয়ারদের ম্যাচ দেখা থেকে বঞ্চিত হতে হবে তাদের। বৃহস্পতিবারও বৃষ্টির জেরেই অনুশীলনে নামতে পারেনি কোনও দলই। 

Advertisement
ইডেন গার্ডেন্স ও কেকেআর ইডেন গার্ডেন্স ও কেকেআর

শনিবারও বৃষ্টি হতে পারে শহরে। এমনটাই খবর আবহাওয়া দপ্তর সূত্রে। ইডেনে (Eden Gardens) শনিবার ম্যাচ রয়েছে কেকেআর (Kolkata Knight Riders vs Mumbai Indians) ও মুম্বই ইন্ডিয়ান্সের। সেই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে মন ভাঙবে কেকেআর সমর্থকদের। কারণ এটাই ঘরের মাঠে কেকেআর-এর শেষ ম্যাচ। বৃষ্টি হলে শ্রেয়াস আইয়ারদের ম্যাচ দেখা থেকে বঞ্চিত হতে হবে তাদের। বৃহস্পতিবারও বৃষ্টির জেরেই অনুশীলনে নামতে পারেনি কোনও দলই। 

প্লে অফে যেতে পারবে কলকাতা?
শীর্ষে থেকে প্লে অফের রাস্তা অনেকটাই পরিস্কার করে ফেলেছে কেকেআর। তাই এই ম্যাচ বৃষ্টির জেরে পণ্ড হলেও সমস্যা হবে না কলকাতার। কারণ তারা আর ১ পয়েন্ট পেলেই চলে যাবে শেষ চারে। বৃষ্টির জন্য ম্যাচ না হলে ১ পয়েন্ট করে পাবে দুই দলই। সেক্ষেত্রে দারুণ সুবিধা হবে সুনীল নারাইনদের। আরও কিছুটা বিশ্রাম পেয়ে যাবেন গৌতম গম্ভীরের দলের ক্রিকেটাররা। আবহাওয়া দপ্তর সূত্রের খবর, সোমবার পর্যন্ত ঝড়বৃষ্টি চলবে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে।  

পয়েন্ট টেবিলে কোন দল কোথায়?

আরও পড়ুন

সন্ধ্যা সারে সাতটা থেকে ম্যাচ শুরু হওয়ার কথা। সেই সময়ই বৃষ্টি হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি থাকে। তেমনটা হলে শনিবারের সন্ধ্যা পন্ড হবে কেকেআর সমর্থকদের জন্য। আর সেই কারণেই তেমনটা হোক চাইছেন না শহরের ক্রিকেটপ্রেমীরা। 

এই ম্যাচ জিতলেও মুম্বই আর প্লে অফে যেতে পারবে না। তবে ভারতীয় দলের জন্য এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। কারণ, আইপিএল শেষ হলেই, টি২০ বিশ্বকাপ খেলতে যেতে হবে ভারতীয় দলের ক্রিকেটারদের। তবে রোহিত শর্মার লাগাতার ব্যর্থতা চিন্তায় রেখেছে ভারতের টিম ম্যানেজমেন্টকে। ইডেন রোহিতের অন্যতম প্রিয় মাঠ। এই মাঠেই ২০০ রানের ইনিংস খেলেছেন তিনি। ফলে ইডেন থেকেই ফর্মে ফিরতে পারতেন ভারতীয় দলের ক্যাপ্টেন। তবে বৃষ্টিতে ম্যাচ না হলে তেমনটাও হবে না। তবে টি২০ বিশ্বকাপের আগে ফর্মে ফিরতেই হবে রোহিতকে। 

Advertisement

Advertisement