scorecardresearch
 

IPL 2024 KKR vs RCB: রেগে লাল বিরাট, হর্ষিতের বলে সত্যিই কি আউট ছিলেন কিং কোহলি?

কেকেআর-এর বিরুদ্ধে আউট হয়ে রেগে আগুন বিরাট কোহলি। টসে জিতে শ্রেয়াস আইয়ারদের ব্যাট করতে পাঠান আরসিবি ক্যাপ্টেন ফাফ ডু প্লেসি। ২২৩ রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি ব্যাঙ্গালোর। পার্টনারশিপ ভাঙতে হর্ষিত রানাকে নিয়ে আসেন শ্রেয়াস আইয়ার। আর তাতেই হয় কাজের কাজ। আউট হন বিরাট।

Advertisement
বিরাট কোহলি বিরাট কোহলি

কেকেআর-এর (Kolkata Knight Riders) বিরুদ্ধে আউট হয়ে রেগে আগুন বিরাট কোহলি (Virat Kohli)। টসে জিতে শ্রেয়াস আইয়ারদের (Shreyas Iyer) ব্যাট করতে পাঠান আরসিবি ক্যাপ্টেন ফাফ ডু প্লেসি। ২২৩ রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। পার্টনারশিপ ভাঙতে হর্ষিত রানাকে (Harshit Rana) নিয়ে আসেন শ্রেয়াস আইয়ার। আর তাতেই হয় কাজের কাজ। আউট হন বিরাট।

কীভাবে আউট হলেন বিরাট?
তৃতীয় ওভারের প্রথম ম্যাচে বল করতে আসেন হর্ষিত। বিরাটের শরীর লক্ষ্য করে ফুলটস দেন কেকেআর বোলার। বলটা বিরাটের কাছাকাছি আসতেই নীচে নামতে শুরু করে। কোহলি বুঝতেই পারেননি বলতার গতি এতটা কমে তাঁর কাছে আসবে। ভেবেছিলেন কোমরের উপরে ফুলটস। তাই তিনি নো বল পাবেন। তবে তা হয়নি। শট খেলতে গিয়ে, বল ব্যাটে লেগে বোলার হর্ষিতের কাছেই চলে যায়। ক্যাচ ধরতে ভুল করেননি নাইট বোলার। আম্পায়াররা রিভিউ নিলেও দেখা যায়, যে সময় বলটা কোমরের নীচেই ছিল। ফলে আউট হয়েছেন বিরাট।

এরপরেই মাথা গরম করে ফেলেন কিং কোহলি। বারেবারে আম্পায়ারদের সঙ্গে উত্তপ্ত বাকি বিনিময় করতে দেখা যায় তাঁকে। তবে তিনি ঠিক কী বলেছেন তা বোঝা না গেলেও, আরসিবি-র প্রাক্তন ক্যাপ্টেন যে কোনোভাবেই তাঁর আউটের সিদ্ধান্ত নিয়ে খুশি হতে পারেননি তা বোঝাই যাচ্ছিল।   তবে এর জেরে বড় শাস্তির মুখে পড়তে হতে পারে বিরাটকে। আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় ক্যাপ্টেন ফাফ ডু প্লেসিকেও। তবে বিরাট যে তরুণ বোলারের বলে বোকা বনে গিয়েই আউট হয়েছেন তা বোঝা যাচ্ছিল রিপ্লে দেখেই। 

Advertisement

ড্রেসিংরুমে যাওয়ার সময়, ডাগ আউট পেরিয়ে যাওয়ার পর, মাটিতে ব্যাট দিয়ে আঘাত করতেও দেখা যায়। বিরাটের এই উইকেট নিয়ে সর্বত্র আলোচনা চলছে। ২২৩ রান তাড়া করতে নেমেছে আরসিবি। শুরুর দিকে পরপর উইকেট হারালেও, আন্দ্রে রাসেল, শ্রেয়াস আইয়ারদের দাপটে ২০০ পেরিয়ে যায় কেকেআর।  

আরও পড়ুন

Advertisement