scorecardresearch
 

IPL 2024 KKR vs RR Match Kolkata: ইডেনে KKR-এর ম্যাচের দিন বদলে গেল, নয়া তারিখ ঘোষণা করল BCCI

১৭ এপ্রিল ইডেনে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামার কথা ছিল কলকাতা নাইট রাইডার্সের তবে সেইদিন নিরাপত্তা দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছিল কলকাতা পুলিশ। আর তাই ম্যাচের দিন পরিবর্তন করার সিদ্ধান্ত নিল বিসিসিআই। ১৭ এপ্রিলের পরিববর্তে এই ম্যাচ হবে ১৬ এপ্রিল। এমনটাই জানিয়ে দেওয়া হল বোর্ডের পক্ষ থেকে।  

Advertisement
কলকাতা নাইট রাইডার্স দল। (@IPL) কলকাতা নাইট রাইডার্স দল। (@IPL)
হাইলাইটস
  • ১৬ এপ্রিল অনুষ্ঠিত হবে কেকেআর-এর ম্যাচ
  • নয়া দিন ঘোষণা BCCI-এর

১৭ এপ্রিল ইডেনে (Eden Gardens) রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে খেলতে নামার কথা ছিল কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) তবে সেইদিন নিরাপত্তা দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছিল কলকাতা পুলিশ (Kolkata Police)। আর তাই ম্যাচের দিন পরিবর্তন করার সিদ্ধান্ত নিল বিসিসিআই (BCCI)। ১৭ এপ্রিলের পরিববর্তে এই ম্যাচ হবে ১৬ এপ্রিল। এমনটাই জানিয়ে দেওয়া হল বোর্ডের পক্ষ থেকে।

কেন দিন বদল হল?
লোকসভা ভোটের আগে রাম নবমীর দিন বাড়তি সতর্কতা নিতে চাইছে কলকাতা পুলিশ। কোথাও যাতে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারে সতর্ক তারা। গতবছর রাম নবমী উদযাপনকে কেন্দ্র করে রাজ্যের একাধিক জায়গায় অশান্তি হয়েছিল। নানা ধরণের অভিযোগ উঠে এসেছিল। নির্বাচনের সময় সে সমস্ত কিছুই এড়াতে চাইছে প্রসাশন। রাম নবমীর নিরাপত্তা নিয়ে পুলিশ-প্রশাসন সক্রিয় হয়েছে। সেই কারণেই, ইডেনে ১৭ এপ্রিলের পরিবর্তে অন্য দিন ম্যাচ আয়োজনের প্রস্তাব দেয় কলকাতা পুলিশ। আগে থেকেই জানা গিয়েছিল, এই ম্যাচ অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। কলকাতার ম্যাচ ইডেন গার্ডেন্সেই হচ্ছে। আর সেই কাণেই এক দিন এগিয়ে দেওয়া হল কেকেআর-এর ম্যাচ।  

পরপর ম্যাচ খেলতে হবে কেকেআরকে
১৪ এপ্রিল লখনউ সুপার জায়েন্টের বিরুদ্ধে ম্যাচ রয়েছে ইডেনে। তার ঠিক দুই দিন বাদেই রাজস্থানের বিরুদ্ধে খেলতে হবে কলকাতাকে। ফলে ক্লান্তি গ্রাস করতে পারে শ্রেয়াস আইয়ারদের। যদিও কলকাতা এখন দারুণ ফর্মে রয়েছে। সেখান থেকে এই ছন্দ ধ্রে রাখার আপ্রাণ চেষ্টা যে কেকেআর করবে তা বলাই বাহুল্য। গৌতম গম্ভীরের প্রত্যাবর্তন আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে কলকাতার। আর তার উপর ভোর করেই তৃতীয়বার ট্রফি জেতার চেষ্টা করছে নাইটরা।  

Advertisement

আইপিএলে দুই দলের কে কোথায় দাঁড়িয়ে? 
শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে কলকাতা এখনও পর্যন্ত বেশ ভাল পারফর্ম করছে। ২টি ম্যাচ খেলে দুটিতেই জিতেছে তারা। এর ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে কেকেআর। ফ্যানরা তৃতীয় ট্রফি জেতার স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন ইতিমধ্যেই। অন্যদিকে, সঞ্জু স্যামসনের নেতৃত্বে রাজস্থানও ২টি ম্যাচ খেলে দুটিতেই জিতেছে। তারা আছে তৃতীয় স্থানে। রাজস্থান প্রথম্বারের আইপিএল-এ চ্যাম্পিয়ন। তারপর তাদের ঘরে আর ট্রফি ঢোকেনি। ফলে দ্বিতীয়বার ট্রফি জিততে চেষ্টা করছে তারাও। 

আরও পড়ুন

 

Advertisement