scorecardresearch
 

IPL 2024 KKr vs RR: জস দ্য বস, বাটলারের ১০৪ রানের ইনিংসে জেতা ম্যাচ হাতছাড়া KKR-এর

জস বাটলারের সেঞ্চুরিতে দারুণ জয় পেল রাজস্থান। ইডেনে শেষ ওভার অবধি লড়াই করে ২২৩ রান তাড়া করে জয় পেল রাজস্থান। আর ১০৪ রান করে অপরাজিত থাকলেন বাটলার।

Advertisement
জস বাটলার জস বাটলার

জস বাটলারের (Jos Buttler) সেঞ্চুরিতে দারুণ জয় পেল রাজস্থান (Rajasthan Royals)। ইডেনে শেষ ওভার অবধি লড়াই করে ২২৩ রান তাড়া করে জয় পেল রাজস্থান। আর ১০৪ রান করে অপরাজিত থাকলেন বাটলার। তাঁর ইনিংসে ছিল ৯টা চার ও ৬টা ছক্কা। ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে কলকাতা (Kolkata Knight Riders) দল ৬ উইকেট হারিয়ে ২২৩ রান করে। সুনীল নারিন দলের হয়ে ঝড়ো ব্যাটিং করে ৪৯ বলে সেঞ্চুরি করেন। ম্যাচে নারিন ৫৬ বলে মোট ১০৯ রানের ইনিংস খেলেন। এ সময় তিনি মারেন ৬টি ছক্কা ও ১৩টি চার।

আংকৃশ রঘুবংশীও করেন ৩০ রান। রাজস্থান দলের সব বোলার বাজেভাবে মার খেয়েছেন। এ দিকে আভেশ খান এদের মধ্যে ভাল বোলিং করে ২ উইকেট নেন। কুলদীপ সেনও পেয়েছেন ২ টি সাফল্য। ট্রেন্ট বোল্ট ও যুজবেন্দ্র চাহাল পেয়েছেন ১টি করে উইকেট। 

জবাবে ব্যাট করতে নেমে শেষ অবধি লড়াই চালিয়ে যেতে থাকেন যশ বাটলাররা। শুরুটা ভাল করেছিল তারা। মাঝে উইকেট হারাতে থাকায় সমস্যায় পড়লেও জস বাটলার দমে যাননি। শেমরান হেটমায়ার সুনীল নারিনের ওভারে ১৭ রান নিলেও আউট হন। সেই সময়ও মনে হয়েছিল এই ম্যাচ বের করে নিয়ে যেতে পারে কলকাতা। তবে তা হল না ইংরেজ ব্যাটারের জন্যই। শেষদিকে আভেশ খানকে সঙ্গে নিয়ে ম্যাচ বের করলেন শুধু না, শতরানও করে ফেললেন তিনি।  

এই ম্যাচে রাজস্থান-কলকাতার প্লেয়িং-১১
কলকাতা নাইট রাইডার্স:
ফিল সল্ট (উইকেটরক্ষক), সুনীল নারিন, আংক্রিশ রঘুবংশী, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), ভেঙ্কটেশ আইয়ার, রিংকু সিং, আন্দ্রে রাসেল, রমনদীপ সিং, মিচেল স্টার্ক, হর্ষিত রানা এবং বরুণ চক্রবর্তী।
রাজস্থান রয়‍্যালস: যশস্বী জয়সও য়াল, সঞ্জু স্যামসন (অধিনায়ক এবং উইকেটরক্ষক), রায়ান পরাগ, শিমরন হেটমায়ার, ধ্রুব জুরেল, রোভম্যান পাওয়েল, আর অশ্বিন, ট্রেন্ট বোল্ট, আভেশখান, কুলদীপ সেন এবং যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন

Advertisement

Advertisement