scorecardresearch
 

IPL 2024 MI vs SRH: IPL-এ সর্বোচ্চ রানের ইতিহাস গড়ল SRH, মুম্বইয়ের সামনে রেকর্ড ভাঙার কঠিন লক্ষ্য

IPL 2024 MI vs SRH: আইপিএল-এ (IPL 2024) সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে বুধবার নামছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। দুই দলই এখনও অবধি জয় পায়নি। ফলে এই ম্যাচ থেকে জয় তুলে নিতে চাইবে দুই দলই। আশা করা হচ্ছে বেশ হাড্ডাহাড্ডি হবে এই ম্যাচ। সেই ম্যাচে নামার আগে বেশ সমস্যায় পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। কারণ এই ম্যাচেও হয়ত খেলতে পারবেন না সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। টি২০ র‍্যাঙ্কিং-এ সেরা ব্যাটারকে আজকের ম্যাচে নাও পেতে পারে মুম্বই।  সূর্য স্পোর্টস হার্নিয়া সার্জারি থেকে সুস্থ হতে পারেনি। 

Advertisement
IPL-এ সর্বোচ্চ রানের ইতিহাস গড়ল SRH, জিততে হলে মুম্বইকে গড়তে হবে নয়া রেকর্ড IPL-এ সর্বোচ্চ রানের ইতিহাস গড়ল SRH, জিততে হলে মুম্বইকে গড়তে হবে নয়া রেকর্ড
হাইলাইটস
  • চাপ বাড়ল মুম্বইয়ের
  • আইপিএল-এ আজ মুম্বই বনাম হায়দরাবাদ

IPL 2024 MI vs SRH: আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড ভেঙে দিলেন নবাবের শহরের খেলোয়াড়রা। আগের সর্বোচ্চ ১৬৩ রানের রেকর্ড ভেঙে নয়া রেকর্ড গড়ল ৩ উইকেটে ২৭৭ রান। নেপথ্যে ৪ হায়দরাবাদি ব্যাটার। হেনরিক ক্লাসেন, ট্রাভিস হেড, অভিষেক শর্মা ও এইডেন মার্করাম।

এর আগে গত বছর পুরো মরশুমে একটি মাত্র ঘরোয়া ম্যাচ জিততে পেরেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। ফলে যা হওয়ার তাই মুখ থুবড়ে পড়েছিল গোটা দল। এবার প্রথম ম্যাচে ভালো খেলেও শেষ বলে জয়ের রান নিতে না পারায় ম্যাচ হারতে হয়েছে। তবে লড়াইয়ে যে তাঁরা ফিরছেন, তার ইঙ্গিত পাওয়া গিয়েছিল। দ্বিতীয় ম্যাচ আইপিএল-এর সফলতম মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে। বিপক্ষে বড় বড় সব নাম। কিন্তু এদিন অন্যরকম কিছু ভেবে নেমেছিলেন ট্রাভিস হেড অভিষেক শর্মা।

শুরুতে দ্রুত ফিরে যান ময়াঙ্ক আগরওয়াল। এরপর শুধুই ট্রাভিস হেড, অভিষেক শর্মা শো। ট্রাফিস হেড ১৮ বলে ৫০ রান তুলে নেওয়ার পর তার চাইতেও ২ বল কম  ১৬ বলে খেলে ৫০ পৌঁছলেন অভিষেক। দুজনেই অবশ্য আউট হয়েছেন ৬০-এর ঘরে গিয়ে। কিন্তু ততক্ষণে দলকে বড় রানের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। দুজনের দাপটে ১০ ওভারে  ১৫৫ রানে পৌঁছয় হায়দরাবাদ। এরপর অভিষেক এবং হেড আউট হওয়াতে কয়েক ওভার রানে খানিকটা ব্রেক পড়ে গিয়েছিল। আর মুম্বই ইন্ডিয়ান্স তাদের সেরা বোলার জাসপ্রিত বুমরাকে বাঁচিয়ে রাখায় শেষের দিকে যতটা ভাবা গিয়েছিল ততটা রান এগোয়নি। তবে ম্যাচের নিরিখে দেখতে গেলে টার্গেট সংগ্রহ করে দিয়ে গিয়েছেন। এরপর জায়গায় বল রাখলে হেসে খেলে জেতার কথা নবাবের রাজ্যের খেলোয়াড়দের। শুরুর দিকের বোলাররা প্রবল পিটুনি খাওয়ায় বুমরার মতো বোলারো এসে নো বল করে বসলেন।

শেষের দিকে শুধুই ক্লাসেন শো। আগের দিন যেখানে শে, করেছিলেন, এদিনও সেখান থেকে শুরু করলেন। গত ম্যাচে ঝড় তোলা হেনরিক ক্লাসেন এদিনও ছিলেন অনবদ্য। সঙ্গে দোসর এইডেন মার্করাম। দুজনেই ছন্দ পেয়ে গিয়ে থেমে যাওয়া রোলারটি ফের সচল করে নিলেন। ক্লাসেনও ২২ বলে হাফ সেঞ্চুরি তুলে নিলেন ১৮ নম্বর ওভারে শেষমেষ থামলেন ৩৪ বলে ৮০ রান করে। না আউট হননি। ওভার শেষ হয়ে গিয়েছিল। তাঁকে সঙ্গত করে রান চালু রাখতে গিয়ে ২৮ বলে ৪২ রান অপরাজিত থাকলেন এইডেন মার্করামও।

Advertisement

আইপিএল-এ (IPL 2024) সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে বুধবার নামার আগে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) একই জায়গায় ছিল। প্রথম ম্যাচে দুই দলই জয় পায়নি। ফলে এই ম্যাচ থেকে জয় তুলে নিতে চাইছে দুই দলই। আশা করা হচ্ছে বেশ হাড্ডাহাড্ডি হবে এই ম্যাচ। তবে এদিনও ম্যাচে নামার আগে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স বিপাকে পরে। কারণ এই ম্যাচেও হয়ত খেলতে পারলেন না না সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। টি২০ -র বিশ্বের নম্বর ওয়ান ব্যাটারকে বাইরে রেখেই নামতে হয়েছে মুকেশ আম্বানির দলকে।  সূর্য স্পোর্টস হার্নিয়া সার্জারি থেকে সুস্থ হতে পারেননি। 

এখন জবাবে রোহিত, পাণ্ডিয়া, কিসান, ডেভিড সমৃদ্ধ ব্য়াটিং লাইন আপ কতটা জবাব দিতে পারে তা এখন দেখার। কাজটা  খাতায় কলমে অসম্ভব না হলেও কঠিন।

 

Advertisement